শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর
লক্ষ্মীপুরে স্বর্ণ ব্যবসায়ীর কাছে চাঁদা চাইলেন আ. লীগ নেতা। কালের খবর

লক্ষ্মীপুরে স্বর্ণ ব্যবসায়ীর কাছে চাঁদা চাইলেন আ. লীগ নেতা। কালের খবর

লক্ষ্মীপুর প্রতিনিধি, কালের খবর :

লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজারের লোকনাথ জুয়েলার্সের স্বত্ত্বাধিকারী সমীর কর্মকারের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন লিটনের বিরুদ্ধে। এসময় ব্যবসা-প্রতিষ্ঠানে তাঁকে প্রকাশ্যে গালমন্দ করা হয়। রবিবার (১ মে) বিকেলে এ ঘটনায় ঘটেছে। বিষয়টি জেলা পুলিশ সুপার (এসপি) ও চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছে অভিযোগ করেছেন বলে জানিয়েছেন ভুক্তভোগী ব্যবসায়ী।

সমীর চন্দ্রগঞ্জ জুয়েলার্স মালিক সমিতির সাধারণ সম্পাদক ও চন্দ্রগঞ্জ থানা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি।
অভিযুক্তের আওয়ামী লীগ নেতা চন্দ্রগঞ্জ ইউনিয়ন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি দাবিদার। তার দাবি, তিনি চাঁদাবাজদের বিরুদ্ধে। সমীর তাঁর জন্য ৩ হাজার টাকা পাঠিয়েছেন। এজন্য কারণ জানতে চেয়ে তিনি গালমন্দ করেছেন।

সমীর কর্মকার জানিয়েছেন, বিকেলে তাঁর ব্যবসা-প্রতিষ্ঠানে আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন লিটন আসেন। এসময় ম্যানেজার ও কয়েকজন ক্রেতা ছিল। কিছু বুঝে ওঠার আগে তিনি (লিটন) আমাকে অকথ্য লাগামহীন গালমন্দ করে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। আমার প্রতিষ্ঠানের ক্লোজ সার্কিট (সিসি ক্যামেরা) তার অবস্থান ও হুমকির ঘটনা সংরক্ষিত রয়েছে।

সমীর কর্মকার বলেন, চাঁদা দাবি ও হুমকির বিষয়টি আমি এসপি ও ওসিকে জানিয়েছি। প্রকাশ্যে এ ধরনের ঘটনায় ব্যবসায়ীদের মধ্য আতঙ্ক বিরাজ করছে।
আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন লিটন বলেন, সমীর গতরাতে (শনিবার) আমার জন্য বাহকের মাধ্যমে ৩ হাজার টাকা পাঠিয়েছেন। এটা কীসের, কী জন্যে জানতে তাঁর দোকানে গিয়ে গালমন্দ করেছি। বাজারে দলের একটি গ্রুপের চাঁদা তোলার বিরুদ্ধে আমি অবস্থান নিয়ে আওয়ামী লীগের জেলা সভাপতিসহ সিনিয়রদের কাছে অভিযোগ করেছি।

জানতে চাইলে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহলেহ উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সেখানে লিটনকে পাওয়া যায়নি। তবে কী কারণে বা কোন উদ্দেশ্যে টাকা দাবি করা হয়েছে, তা খতিয়ে দেখা হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com