বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০২:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যশোরে অভাবের তাড়নায় সন্তানদের নিয়ে পিত্রালয়ে স্ত্রী-আত্মহত্যার চেষ্টা স্বামীর। কালের খবর সিরাজগঞ্জের শাহাজদপুরে স্বামী হত্যায় স্ত্রী ও পরকিয়া প্রেমিকের মৃত্যুদণ্ড সখীপুরে যমুনা ইলেকট্রনিক্সের শো-রুম উদ্বোধন। কালের খবর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত। কালের খবর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পূর্বশত্রুতার জেরে বসতঘর পোড়ানোর অভিযোগ। কালের খবর নবীনগরের সলিমগঞ্জ বাজারের সভাপতি এস এম বাদলের বাড়ি থেকে চোরাই মোটরসাইকেল সহ ৪ চোরাকারবারি আটক। কালের খবর ভুয়া ট্রাভেলস এজেন্সির নতুন প্রতারণা। কালের খবর মাদারীপুরের টেকেরহাটে সড়ক দূর্ঘটনায় দাদা-নাতি নিহত, গুরুতর আহত ১। কালের খবর ল’ রিপোর্টার্স ফোরামের নেতৃত্বে আশুতোষ-দিদার-সরোয়ার। কালের খবর বাস যাত্রীদের প্রাণ বাঁচানো সেই ট্রাফিক পুলিশদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার। কালের খবর
লক্ষ্মীপুরে স্বর্ণ ব্যবসায়ীর কাছে চাঁদা চাইলেন আ. লীগ নেতা। কালের খবর

লক্ষ্মীপুরে স্বর্ণ ব্যবসায়ীর কাছে চাঁদা চাইলেন আ. লীগ নেতা। কালের খবর

লক্ষ্মীপুর প্রতিনিধি, কালের খবর :

লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজারের লোকনাথ জুয়েলার্সের স্বত্ত্বাধিকারী সমীর কর্মকারের কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করার অভিযোগ উঠেছে আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন লিটনের বিরুদ্ধে। এসময় ব্যবসা-প্রতিষ্ঠানে তাঁকে প্রকাশ্যে গালমন্দ করা হয়। রবিবার (১ মে) বিকেলে এ ঘটনায় ঘটেছে। বিষয়টি জেলা পুলিশ সুপার (এসপি) ও চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছে অভিযোগ করেছেন বলে জানিয়েছেন ভুক্তভোগী ব্যবসায়ী।

সমীর চন্দ্রগঞ্জ জুয়েলার্স মালিক সমিতির সাধারণ সম্পাদক ও চন্দ্রগঞ্জ থানা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি।
অভিযুক্তের আওয়ামী লীগ নেতা চন্দ্রগঞ্জ ইউনিয়ন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি দাবিদার। তার দাবি, তিনি চাঁদাবাজদের বিরুদ্ধে। সমীর তাঁর জন্য ৩ হাজার টাকা পাঠিয়েছেন। এজন্য কারণ জানতে চেয়ে তিনি গালমন্দ করেছেন।

সমীর কর্মকার জানিয়েছেন, বিকেলে তাঁর ব্যবসা-প্রতিষ্ঠানে আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন লিটন আসেন। এসময় ম্যানেজার ও কয়েকজন ক্রেতা ছিল। কিছু বুঝে ওঠার আগে তিনি (লিটন) আমাকে অকথ্য লাগামহীন গালমন্দ করে দুই লাখ টাকা চাঁদা দাবি করেন। আমার প্রতিষ্ঠানের ক্লোজ সার্কিট (সিসি ক্যামেরা) তার অবস্থান ও হুমকির ঘটনা সংরক্ষিত রয়েছে।

সমীর কর্মকার বলেন, চাঁদা দাবি ও হুমকির বিষয়টি আমি এসপি ও ওসিকে জানিয়েছি। প্রকাশ্যে এ ধরনের ঘটনায় ব্যবসায়ীদের মধ্য আতঙ্ক বিরাজ করছে।
আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন লিটন বলেন, সমীর গতরাতে (শনিবার) আমার জন্য বাহকের মাধ্যমে ৩ হাজার টাকা পাঠিয়েছেন। এটা কীসের, কী জন্যে জানতে তাঁর দোকানে গিয়ে গালমন্দ করেছি। বাজারে দলের একটি গ্রুপের চাঁদা তোলার বিরুদ্ধে আমি অবস্থান নিয়ে আওয়ামী লীগের জেলা সভাপতিসহ সিনিয়রদের কাছে অভিযোগ করেছি।

জানতে চাইলে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহলেহ উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সেখানে লিটনকে পাওয়া যায়নি। তবে কী কারণে বা কোন উদ্দেশ্যে টাকা দাবি করা হয়েছে, তা খতিয়ে দেখা হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com