শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
“তৃণমূলের প্রাণভোমরা” এইচ এম তাজুল ইসলাম নিজামী। কালের খবর

“তৃণমূলের প্রাণভোমরা” এইচ এম তাজুল ইসলাম নিজামী। কালের খবর

মোঃ আশরাফ উদ্দীন, চট্টগ্রাম, সীতাকুণ্ড প্রতিনিধি, কালের খবর : আশির দশকের কথা,বঙ্গবন্ধু ও তার সপরিবার কে নৃশংস হত্যাকান্ডের মধ্য দিয়ে যখন বিপদগামী সেনাদের ক্ষমতার পালাবদল চলছিল সে সময় বিধ্বস্ত আওয়ামীলীগকে প্রিয়নেত্রী শেখ হাসিনা তার স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমে রাজনৈতিক সিড়ি তুলে সম্মুখপানে পথচলা শুরু করেন।

ঐ কঠিন সময়ে যারা বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে গেঁথে জননেত্রীর অনুপ্রেরণায় আওয়ামীলীগকে নিবেদিতভাবে ভালবেসে তারুণ্য আর সংগ্রামে সীতাকুণ্ডের মাটিতে ‘জয় বাংলা,জয় বঙ্গবন্ধু’ স্লোগানে স্লোগানে মুখরিত করেছিলেন তার মধ্য অন্যতম ছিলেন সীতাকুণ্ড কলেজ ছাত্রলীগের তৎকালীন সভাপতি এইচ এম তাজুল ইসলাম নিজামী মহোদয়।।

সাল ১৯৯২, দলের কঠিন সময়ে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন,আওয়ামীলীগ কে শক্তিশালী করার জন্য নিরন্তর ছুটে চলেন সৈয়দপুরের আনাচে কানাছে,প্রতিটা পাড়া মহল্লায়,আজকের সৈয়দপুর আওয়ামীলীগ যেই শক্তিশালী ভিতের উপর দাঁড়িয়ে তার অন্যতম অক্ষয় কারিগর এইচ এম তাজুল ইসলাম নিজামী।।

সাল ২০০১,বিএনপি জামায়াত জোট সরকারের আমলে সারাদেশে যখন আওয়ামীলীগের নেতাকর্মীদের উপর হামলা মামলা নির্যাতন শুরু হয়,তার থেকে রেহাই পান নাই তাজুল ইসলাম নিজামী,উনার বাড়ি ঘরে হামলা হয়েছে,মিথ্যা মামলায় জেল খেটেছেন, রিমান্ডে এনে শারিরীক নির্যাতন করেছে,তারপরও আওয়ামীলীগ ছেড়ে যান নাই।শত বাঁধা বিপত্তি প্রতিকুলতার মধ্য দিয়েও সংগঠনের জন্য জীবনবাজী রেখে কাজ করে গেছেন,তৃণমূলের নেতাকর্মীদের বুকে আগলে রেখেছেন,তাই তো সৈয়দপুর নেতাকর্মীদের ভরসার মধ্যমণি হয়ে উঠেছেন তাজুল ইসলাম নিজামী।।

সাল ২০১১,প্রথমবারের মত তৃণমূলের প্রত্যক্ষ ভোটে দলীয় মনোনয়ন পেয়ে শতভাগ সুষ্ঠভোটে নির্বাচিত হন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।।রাস্তাঘাট,ব্রিজ কালভার্ট,স্কুল,মাদ্রাসা,মসজিদ, মোক্তব,মন্দির উন্নয়নে ব্যাপক ভুমিকা রাখেন যা এখনো চলমান।।

(১৯৯২-২০১২) আওয়ামী লীগের সৈয়দপুর ইউনিয়নের সাধারণ সম্পাদক থাকালীন সময়ে শত- সহস্র নেতাকর্মী এই দলকে উপহার দিয়েছেন। প্রয়াত যুবলীগ সাধারণ সম্পাদক রবিউল হোসেন রবি ও অামি (সদ্য প্রাক্তন ছাত্রলীগ আহবায়ক) শায়েস্তা খান সাজু সহ অনেকেরই রাজনৈতিক শিক্ষক এইচ এম তাজুল ইসলাম নিজামী স্যার।
(২০১২-১০১৮) সময়ে তিনি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

আওয়ামীলীগ বৃহৎ দল, এইখানে নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে,থাকাটায় স্বাভাবিক।তবে একটা কথা স্বীকার করতেই হবে, সৈয়দপুরে এইচ এম তাজুল ইসলামের বিকল্প অদ্যবধি এইচ এম তাজুল ইসলাম নিজামী নিজেই।

তাই আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সকলের আশা আবারো নৌকার মাঝি হোক তৃণমূলের প্রাণভোমরা এইচ এম তাজুল ইসলাম নিজামী।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com