মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজিবপুরে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন। কালের খবর পোতাজিয়া ইউপি নির্বাচনে নৌকার মাঝি হতে চান ছাত্রলীগ সম্পাদক রাসেল শেখ। কালের খবর ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ৪’ঔষধ ফার্মেসীকে জরিমানা। কালের খবর মুন্সীগঞ্জ লৌহজংয়ে চার হাজার কেজি ঝাটকা ইলিশ উদ্ধার। কালের খবর বেগুনী রঙের ধান চাষ করে সফল কৃষক এনামুল। কালের খবর বাংলাদেশি ভেবে ভারতীয় যুবককে গুলি করল বিএসএফ। কালের খবর সীতাকুণ্ডে বাড়বকুণ্ড ইউনিয়নে অস্ত্র ও মাদক উদ্ধার। কালের খবর ঝিনাইদহে পেয়াজের বাম্পার ফলন; কৃষকের মুখে হাসি। কালের খবর নবীনগরে মুজিববর্ষে গৃহহীনদের গৃহ নির্মান প্রকল্প শেষ পর্যায়ে, গৃহহীন সুবিধাভোগীরা মহাখুশি। কালের খবর ফুলবাড়ীতে ভবন নির্মাণে অনিয়ম, এলাকাবাসীর বাধা। কালের খবর
ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার সাফল্য। কালের খবর

ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার সাফল্য। কালের খবর

ফরিদগঞ্জ (চাঁদপুর) উপজেলা প্রতিনিধি, কালের খবর :

ইসলামি আরবি বিশ^বিদ্যালয় ঢাকার অধীনে কামিল ১ম ও ২য় পর্ব পরীক্ষার ফলাফল গত রোববার প্রকাশিত হয়েছে। উক্ত ফলাফলে ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসায় শতভাগ সাফল্য অর্জন করেছে।
জানা যায়, কামিল ১ম পর্বে হাদিস বিভাগে ৯২ জন পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ উত্তীর্ণ হয়। এর মধ্যে অ+ ১ জন, অ ৩৭ জন, অ- ৩৫ জন ও ই ১৯ জন। কামিল তাফসির বিভাগে ২০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে অ+ ৫ জন, অ ৯ জন, অ- ৩ জন ও ই ৩ জন। কামিল ফিকহ বিভাগে ১৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এরমধ্যে অ ৪ জন, অ- ৬ জন ও ই ৬ জন মোট ১৮ জন। কামিল ১ম পর্বে সর্বমোট ১৩০ জন উত্তীর্ণ হয়। কামিল ২য় পর্বে হাদিস বিভাগে ৪২ জন পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ উত্তীর্ণ হয়। এর মধ্যে অ ৭ জন, অ- ২৮ জন ও ই ৭ জন। কামিল তাফসির বিভাগে ১৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এরমধ্যে অ+ ৫ জন, অ ৬ জন, অ- ৬ জন মোট ১৭ জন। কামিল ফিকাহ বিভাগে ১৯ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এরমধ্যে অ ৭ জন, অ- ১০ জন ও ই ২ জন মোট ১৯ জন। কামিল ২য় পর্বে সর্বমোট ৭৮ জন উত্তীর্ণ হয়।
এ ফলাফলের জন্য মাদরাসার প্রিন্সিপাল ড. মাওলানা এ কে এম মাহবুবুর রহমান আল্লাহর দরবারে শোকরিয়া আদায় করেন এবং মাদরাসার গভর্নিংবডির সম্মানিত সদস্য দৈনিক ইনকিলাব সম্পাদক ও বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীন সাহেবকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com