মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০২:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
প্রধান শিক্ষিকার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, তদন্ত করছে দুদক ও মাউশি। কালের খবর তাড়াশে সেচ্ছাসেবকলীগের সম্মেলন অনুষ্ঠিত। কালের খবর যশোর সদরে ইউপি নির্বাচন ৫ জানুয়ারি। কালের খবর কুমড়া বড়ি তৈরি করতে ব‍্যস্ত তাড়াশের কারিগররা। কালের খবর বাঘারপাড়ায় নির্বাচনী সহিংসতায় চেয়ারম্যান প্রর্থীসহ আহত ২০-অফিস ভাংচুর। কালের খবর যশোর সদর হাসপাতালে দালালদের কাছে জিম্মি রোগীরা। কালের খবর উৎপাদনে নতুন ‘দেশি মুরগি’, ৮ সপ্তাহে হবে এক কেজি। কালের খবর ইউপি নির্বাচনে শাহজাদপুরের ১০ ইউনিয়নে আ.লীগের মনোনয়ন পেলেন যারা। কালের খবর যশোরের শার্শায় শোকজের জবাবের আগেই যুবলীগ নেতা বহিষ্কার! কালের খবর জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টুর প্রথম মৃত্যু বার্ষিকী পালিত। কালের খবর
নারায়ণগঞ্জের তিনটি ও মাধবদী পৌর এলাকাকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত। কালের খবর

নারায়ণগঞ্জের তিনটি ও মাধবদী পৌর এলাকাকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত। কালের খবর

নারায়ণগঞ্জের লকডাউন ঘোষিত রেড জোন তিনটি হলো সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের আমলাপাড়া, জামতলা ও ফতুল্লার ভূঁইগড়ের রূপায়ণ টাউন। গতকাল সকাল থেকেই এসব এলাকায় লকডাউন কার্যকর করা হয়েছে। বিষয়টি মানুষকে জানাতে মাইকিং করা হচ্ছে বলে দুপুরে জানান জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। তিনি বলেন, এলাকা তিনটিকে ১৫ থেকে ২১ দিন পর্যবেক্ষণ করা হবে। এসব এলাকার কোনো ব্যক্তি এলাকায় যেতে পারবে না এবং অন্য এলাকা থেকেও কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না।

জেলা প্রশাসক আরো জানান, এসব এলাকায় গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। কাঁচাবাজার বন্ধ রেখে ভ্রাম্যমাণ বাজারের ব্যবস্থা করা হবে। ধর্মীয় উপাসনালয়গুলোতে কর্মচারীরা ছাড়া অন্যদের যাতায়াত বন্ধ থাকবে। মানুষের খাবারের চাহিদা পূরণ করতে জেলা প্রশাসন থেকে খাদ্যসামগ্রী সরবরাহ করা হবে। মোবাইল ফোনের মাধ্যমে টেলিমেডিসিন সেবা প্রদানের কথাও জানান তিনি।

‘রেড জোন’ ঘোষিত মাধবদীর ব্যাপারে সিদ্ধান্ত নিতে গতকাল দুপুরে পৌরভবনে জেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি ও ব্যবসায়ী প্রতিনিধিদের নিয়ে জরুরি সভা করেছে। স্থানীয় জনপ্রতিনিধিরা অতি দ্রুত লকডাউন কার্যকরের পক্ষে মত দিলেও ব্যবসায়ীদের পক্ষ থেকে আগামীকাল মঙ্গলবার রাত থেকে লকডাউন দেওয়ার দাবি উঠেছে।

সভায় জেলা করোনা প্রতিরোধ জরুরি সেলের প্রধান ও নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. ইমরুল কায়েস বলেন, এখনই সঠিক সিদ্ধান্ত নিতে হবে। অন্যথায় মাধবদীবাসীকে বিপদের মুখে পড়তে হবে।

শেরপুরও রেড জোনে!

শেরপুরে গত পাঁচ দিনের নমুনা পরীক্ষায় ৩৬ জনের দেশে করোনা শনাক্ত হয়েছে। গতকাল একটি নিউজপোর্টালের খবরে বলা হয়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে শেরপুর জেলাকে ‘রেড জোন’ হিসেবে দেখানো হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ খবর ছড়িয়ে পড়লে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। তবে জেলা প্রশাসক এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা ‘রেড জোন’ ঘোষণার বিষয়টি নিশ্চিত করতে পারেননি। জেলা প্রশাসক আনার কলি মাহবুব সাংবাদিকদের বলেন, ‘শেরপুর জেলা রেড জোনে পড়েছে—এ ধরনের কোনো নির্দেশনা এখনো পাইনি।’

দেশে করোনাভাইরাসের (কভিড-১৯) বিস্তার ঠেকাতে এতে আক্রান্তের আধিক্য বিবেচনায় রেড, ইয়েলো ও গ্রিন জোন চিহ্নিত করার উদ্যোগ নিয়েছে সরকার।

(প্রতিবেদন তৈরিতে তথ্য দিয়েছেন নারায়ণগঞ্জ প্রতিনিধি, শেরপুর জেলা প্রতিনিধি ও নরসিংদী প্রতিনিধি)

 

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com