শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহারের নিয়ন্ত্রণে কুমিল্লার রাজনীতি। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা। কালের খবর বাঘারপাড়ায় শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (PFG) কমিটি গঠন”। কালের খবর গাছে গাছে আমের মুকুল, মৌ মৌ ঘ্রাণে ব্যকুল মানুষ। কালের খবর নির্মাণ শ্রমিকদের কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানাল ইনসাব। কালের খবর ভাষা দিবস পদক প্রদান গুণীজন সম্মাননা ও লেখক সম্মেলন ২০২৪। কালের খবর মুরাদনগরে কৃষি কার্যক্রম পরিদর্শনে মার্কিন দূতাবাস প্রতিনিধি। কালের খবর কুষ্টিয়ায় বাজার থেকে ক্রয় করা মাংসে মিলল পুরুষাঙ্গ ! কালের খবর চট্টগ্রামের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অতিথি ডটকমের জমকালো ডায়মন্ড সেলিব্রেশন প্রোগ্রাম। কালের খবর শাহজাদপুরে সরিষা আনতে মাঠে যাচ্ছিলেন হাবিব, হঠাৎ বজ্রপাত। কালের খবর
নারায়ণগঞ্জের তিনটি ও মাধবদী পৌর এলাকাকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত। কালের খবর

নারায়ণগঞ্জের তিনটি ও মাধবদী পৌর এলাকাকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত। কালের খবর

নারায়ণগঞ্জের লকডাউন ঘোষিত রেড জোন তিনটি হলো সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের আমলাপাড়া, জামতলা ও ফতুল্লার ভূঁইগড়ের রূপায়ণ টাউন। গতকাল সকাল থেকেই এসব এলাকায় লকডাউন কার্যকর করা হয়েছে। বিষয়টি মানুষকে জানাতে মাইকিং করা হচ্ছে বলে দুপুরে জানান জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। তিনি বলেন, এলাকা তিনটিকে ১৫ থেকে ২১ দিন পর্যবেক্ষণ করা হবে। এসব এলাকার কোনো ব্যক্তি এলাকায় যেতে পারবে না এবং অন্য এলাকা থেকেও কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না।

জেলা প্রশাসক আরো জানান, এসব এলাকায় গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। কাঁচাবাজার বন্ধ রেখে ভ্রাম্যমাণ বাজারের ব্যবস্থা করা হবে। ধর্মীয় উপাসনালয়গুলোতে কর্মচারীরা ছাড়া অন্যদের যাতায়াত বন্ধ থাকবে। মানুষের খাবারের চাহিদা পূরণ করতে জেলা প্রশাসন থেকে খাদ্যসামগ্রী সরবরাহ করা হবে। মোবাইল ফোনের মাধ্যমে টেলিমেডিসিন সেবা প্রদানের কথাও জানান তিনি।

‘রেড জোন’ ঘোষিত মাধবদীর ব্যাপারে সিদ্ধান্ত নিতে গতকাল দুপুরে পৌরভবনে জেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি ও ব্যবসায়ী প্রতিনিধিদের নিয়ে জরুরি সভা করেছে। স্থানীয় জনপ্রতিনিধিরা অতি দ্রুত লকডাউন কার্যকরের পক্ষে মত দিলেও ব্যবসায়ীদের পক্ষ থেকে আগামীকাল মঙ্গলবার রাত থেকে লকডাউন দেওয়ার দাবি উঠেছে।

সভায় জেলা করোনা প্রতিরোধ জরুরি সেলের প্রধান ও নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. ইমরুল কায়েস বলেন, এখনই সঠিক সিদ্ধান্ত নিতে হবে। অন্যথায় মাধবদীবাসীকে বিপদের মুখে পড়তে হবে।

শেরপুরও রেড জোনে!

শেরপুরে গত পাঁচ দিনের নমুনা পরীক্ষায় ৩৬ জনের দেশে করোনা শনাক্ত হয়েছে। গতকাল একটি নিউজপোর্টালের খবরে বলা হয়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে শেরপুর জেলাকে ‘রেড জোন’ হিসেবে দেখানো হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ খবর ছড়িয়ে পড়লে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। তবে জেলা প্রশাসক এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা ‘রেড জোন’ ঘোষণার বিষয়টি নিশ্চিত করতে পারেননি। জেলা প্রশাসক আনার কলি মাহবুব সাংবাদিকদের বলেন, ‘শেরপুর জেলা রেড জোনে পড়েছে—এ ধরনের কোনো নির্দেশনা এখনো পাইনি।’

দেশে করোনাভাইরাসের (কভিড-১৯) বিস্তার ঠেকাতে এতে আক্রান্তের আধিক্য বিবেচনায় রেড, ইয়েলো ও গ্রিন জোন চিহ্নিত করার উদ্যোগ নিয়েছে সরকার।

(প্রতিবেদন তৈরিতে তথ্য দিয়েছেন নারায়ণগঞ্জ প্রতিনিধি, শেরপুর জেলা প্রতিনিধি ও নরসিংদী প্রতিনিধি)

 

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com