শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সৈনিক লীগ কক্সবাজার জেলা কমিটির অনুমোদন । আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর মসজিদ উন্নয়নের কাজে অনিয়মের অভিযোগ। কালের খবর সাতক্ষীরায় ভারত থেকে অবৈধ পথে ফেরার সময় চার বাংলাদেশী আটক। কালের শেখ হাসিনার গাড়িবহরে মামলার সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। কালের খবর পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর
চাঁদপুর মতলবের অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ জনকে আসামী করে থানায় মামলা হলেও পুলিশ নিরব। কালের খবর

চাঁদপুর মতলবের অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ জনকে আসামী করে থানায় মামলা হলেও পুলিশ নিরব। কালের খবর

চাঁদপুর মতলবের অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ জনকে আসামী করে থানায় মামলা হলেও পুলিশ নিরব 

স্টাফ রিপোর্টার মোঃ তপছিল হাছান, কালের খবর : চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ইউনিয়নের দারিন্ডা রসুলপুর গ্রামে গত ১২ মে সকালে ঘটে যাওয়া অগ্নিকান্ডের ঘটনায় ৫ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। গত ১৩ মে বুধবার মতলব দক্ষিণ থানায় ওই ইউনিয়নের রসুরপুর গ্রামের আম্বর আলী সরকারের স্ত্রী মমতাজ বেগম (৪০) বাদী হয়ে এ মামলাটি দায়ের করে। এ ব্যাপারে মতলব দক্ষিণ থানার এস.আই শফিকুর রহমান মোবাইল ফোনে বিষয়টি নিশ্চিত করে বলেন, অগ্নিকান্ডের ঘটনায় বেশ কয়েকজনের বিরুদ্ধে এজাহারভুক্ত মামলা দায়ের করা হয়েছে। তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
মামলার বিবরণে জানা যায়, (১) মৃত মালেক সরকারের ছেলে কুতুব উদ্দিন সরকার প্র: মিন্টু (২ ও ৩) মোকলেছ পাটোয়ারীর ছেলে শরিফ পাটোয়ারী ও আবু হানিফ, (৪) রুহুল আমিন সরকারের ছেলে রাসেল সরকার এবং (৫) ১৩৯ নং কাশিম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছির মাস্টার।

এই সকল বিবাদীদের বিরুদ্ধে বাদী মমতাজ বেগম এজাহার উল্লেখ করেন, উপরোক্ত আসামিদের সাথে বাদীপক্ষের আত্মীয় সম্পর্ক এবং একই বাড়ির বাসিন্দা। আসামিদের সাথে বিভিন্ন সময়ে পারিবারিক বিষয়ে খুটিনাটি ঝগড়া-বিবাদ কেন্দ্র করিয়া মামলা, মোকদ্দমা চলিয়া আসিতেছে। এর ধারাবাহিকতায় গত ১২মে আনুমানিক ৪টার সময় আমি আমাদের বাড়ীর পার্শ্ববর্তী মামার বাড়ীতে সেহেরী খেয়ে শুয়ে পড়ি। আমার স্বামীর চৌচালা টিনের ঘরে আগুন জ্বলিতেছে। শোর-চিৎকার শুনিয়া আমি ও স্বাক্ষীগণসহ এলাকার লোকজনকে নিয়া তাৎক্ষণিক ঘটনাস্থলে যাইয়া দেখি যে, বিবাদীগন দ্রুত ঘটনাস্থল হইতে চলিয়া যাওয়ার সময় আমাকে ও আমার পরিবারের লোকজনকে বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করে যে, উক্ত বিষয়ে কাউকে জানাইলে অথবা আইনগত ব্যবস্থা গ্রহণ করিলে বিবাদীগণ খুন, জখমসহ যে কোন ধরনের ক্ষতি সাধন করিবে। পরে স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিবাতে সক্ষম হই। বিবাধীগণ ্আমার বসতঘর এবং বসতঘরের ভিতরে থাকা মূল্যবান জিনিসপত্র আগুন দিয়া জ্বালাইয়া আনুমানিক ৮/১০ লক্ষ টাকা ক্ষতি সাধন করে। বিষয়টি স্থানীয় ভাবে আপোষ মিমাংশার চেষ্টায় ব্যর্থ হইয়া থানায় এজহার দায়ের করিতে বিলম্ব হইল। মামলার ধারা নং ১৪৩,৪৪৭,৪৩৬,৪২৭,৫০৬ এবং জি. আর ১৪৯৪৬। তারিখ-১৩/০৫/২০২০ ইং।

এ ব্যাপারে মামলার বাদী মমতাজ বেগম বলেন, অগ্নিকান্ডে ঘটনার পূর্বে এলাকায় যুব সমাজের সাথে তর্ক বিতর্ক হয়। ওই দিন ৫ নং আসামী নাছির মাষ্টার আমার স্বামীর জামার কলারে ধরে আমার বাড়ি ঘর জ্বালিয়ে দেওয়ার হুমকি প্রদর্শন করে। তার প্রেক্ষিতে উল্লেখিত আসামীগণ আমার বাড়ী ঘর জ্বালিয়ে দেন। কিন্তু মামলা করার পরও পুলিশের কোন প্রকার তৎপরতা লক্ষ করা যায় নি। আমি এর সঠিক বিচার চাই।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com