সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামী’র ফুডপ্যাক বিতরণ। কালের খবর বন্যা দুর্গত মানুষের পাশে জগন্নাথপুর থানা পুলিশ। কালের খবর খ্যাতিমান সাংবাদিক সানাউল্লাহ নূরীর মৃত্যুবার্ষিকী। কালের খবর কুষ্টিয়ায় এশিয়ান টিভির প্রতিনিধির ওপর সন্ত্রাসী হামলা। কালের খবর জগন্নাথপুরে অব্যাহত ভারী বর্ষণ ও ঢলের পানিতে বড় বন্যার শঙ্কা। কালের খবর সম্পত্তি ও জানমালের নিরাপত্তার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা। কালের খবর জগন্নাথপুর বন্যার প্রভাবে হাটভর্তি গরু, ক্রেতা কম !! কালের খবর রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ : অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা। কালের খবর মুরাদনগরে  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক  বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত। কালের খবর বাঘারপাড়ায় জাতীয় রাজস্ব বোর্ডের অর্থায়নে এক,শত শিক্ষার্থী কে বাইসাইকেল প্রদান। কালের খবর
মিরপুর ক্লাব শুরু করেছে ভার্চুয়াল হাসপাতালের কার্যক্রম। কালের খবর

মিরপুর ক্লাব শুরু করেছে ভার্চুয়াল হাসপাতালের কার্যক্রম। কালের খবর

কালের খবর ডেস্ক :
বৈশ্বিক মহামারি করোনায় বিপর্যস্ত পরিস্থিতিতে অসহায় মানুষের সেবায় ভার্চুয়াল হাসপাতালের কার্যক্রম শুরু করেছে মিরপুর পেশাদারও উদ্যোক্তা ক্লাব লিমিটেড।
করোনাভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতির শুরু থেকেই অসহায় মানুষের পাশে বিভিন্ন সহায়তা ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে এ স্বেচ্ছাসেবী ও উদ্যোক্তা সংগঠন। ইতোমধ্যে মানবতার ফেরিওয়ালা আখ্যা পেয়েছে এ ক্লাবের কার্যক্রম।
দেশের সম্পূর্ণ ক্লিন ইমেজ, মানবিক গুনাবলী , উদার মানসিকতা সম্পন্ন , উচ্চশিক্ষিত ও ধনাঢ্য শতাধিক ব্যক্তির আন্তরিক প্রচেষ্টায় গড়ে উঠেছে মিরপুর ক্লাব।
বিভিন্ন সেবামূলক কার্যক্রমের পাশাপাশি গরীব, অসহায় মানুষের পাশাপাশি বিভিন্ন শ্রেনি পেশার মানুষকে সহজেই স্বাস্থ্য প্রদানের উদ্যোগ গ্রহণ করেছে ক্লাবটি। সে লক্ষ্যে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভার্চুয়াল হাসপাতাল প্রতিষ্ঠার কার্যক্রম শুরু করা হয়েছে।
রাজধানীর মিরপুরে ক্লাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান ক্লাবটির প্রতিষ্ঠাতা সভাপতি বুয়েটের প্রকৌশলী এস এম মাহবুব আলম।
সংবাদ সম্মেলনে আরো বক্তৃতা করেন, ক্লাবের সহ সভাপতি আবু মোহাম্মদ সোয়েব, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহা, ডা: বিপন কুমার ঘোষ, প্রকৌশলী (আর্কিটেক্ট ) মনজুরুল হক, প্রকৌশলী মো. জাহিদুর রহমান প্রমুখ।
ভার্চুয়াল হাসপাতাল বিষয়ে
প্রকৌশলী এস এম মাহবুব আলম বলেন, দেশি- বিদেশী অর্ধশতাধিক নামকড়া চিকিৎসকগণ ডিজিটাল পদ্দতিতে স্ব স্ব অবস্থান থেকে ভিডিও’র মাধ্যমে সরাসরি রোগীদের সাথে কথা বলবেন এবং প্রেসক্রিপশন অথাৎ পরামর্শ পত্র লিখবেন। অসহায় রোগীরা বাসায় থেকেই দ্রুত একটি আদর্শ হাসপাতালের ন্যায় সবধরণের সুচিকিৎসার সুযোগ পাবেন । চিকিৎসকদের দেয়া পরামর্শ এবং ডায়াগনস্টিক ল্যাব/ সেন্টারে রোগীদের সব ধরনের পরীক্ষা- নিরীক্ষার করানোর জন্য মিরপুর ক্লাবের পক্ষ থেকে উদ্যোগ নেয়া হচ্ছে। দেশের কিছু নামকড়া হাসপাতাল ,ডায়াগনস্টিক ল্যাব/ সেন্টারের সাথে রোগীদের প্রয়োজনীয় পরীক্ষা- নিরীক্ষার বিষয়ে ক্লাবের পক্ষ থেকে সহজ সেবা চূড়ান্ত করা হচ্ছে।
মাহবুব আলম বলেন, আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে প্রবাসী বাংলাদেশী চিকিৎসকরা প্রত্যেকে সপ্তাহে কমপক্ষে ২০ জন করে রোগী ডিজিটাল পদ্ধতিতে দেখবেন।রোগীদের মধ্যে অসহায় ও গরীব রোগীরা বিনা ফিতে স্বাস্থ্য সেবা পাবেন। আর যারা সার্মথ্যবান তারা সামর্থ্য অনুযাীয় ফি প্রদান করে স্বাস্থ্য সেবা পাবেন। হাসপাতালের চিকিৎসকদের ফি/ সম্মানী নির্ধারণ করা থাকবে।
তিনি বলেন, ভার্চুয়াল হাসপাতালটি হচ্ছে ডিজিটাল নেটওয়ার্ক ভিত্তিক চিকিৎসা ব্যবস্থা। এই হাসপাতালটি একটি রিসার্চ বেইজ হাসপাতাল হবে। আগামীতে একটি মেডিকেল ইনস্টিটিউট করার লক্ষ্য রয়েছে মিরপুর ক্লাবের।
এস এম মাহবুব আলম, মিরপুর ক্লাব ভার্চুয়াল হাসপাতালের প্রথম পর্যায়ে ঢাকার মধ্যে ১০০ জন পয়েন্ট পার্সন নিয়োগ দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে সারাদেশে ১ হাজার জন পয়েন্ট পার্সন নিয়োগ দেয়া হবে। এই পয়েন্ট পার্সনরাই রোগীদেরকে মিরপুর ক্লাব ভার্চুয়াল হাসপাতালের মাধ্যমে স্বাস্থ্য সেবা প্রদান করবেন। আর নিয়োজিত পয়েন্ট পার্সনদের সুযোগ সুবিধার বিষয়টি মিরপুর ক্লাব কর্তৃপক্ষ দেখবেন।
ক্লাবের পক্ষ থেকে চলমান সংকট পরিস্থিতিতে দেশের বিভিন্ন এলাকায় অসহায়, নিম্নবিত্ত ও মধ্যবিত্ত সমস্যগ্রস্তদের মাঝে খাদ্য সামগ্রিসহ ঈদ সামগ্রি সরবরাহ করা হয়েছে।
দেশের বিভিন্ন জেলায় ক্লাবের পক্ষ থেকে সহায়তা পৌঁছানো হয়েছে।
মানুষের কল্যানে তাদের বিভিন্ন কার্যক্রম অব্যাহত থাকবে বলে ক্লাব কর্মকর্তাগন জানান।
ক্লাব চলমান সংকটে সমস্যাগ্রস্ত গনমাধ্যমকর্মীদের জন্যও সহায়তার হাত বাড়িয়েছেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com