শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১১:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জলবায়ু পরিবর্তন ও বাংলাদেশে প্রভাব সাভারে সাংবাদিকদের বিরুদ্ধে অপ-প্রচারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। কালের খবর টাঙ্গাইলের সখীপুর অভিনব কায়দায় গরু চুরি। কালের খবর নূরকে ৭ দিনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া আদালতে হাজিরের নির্দেশ। কালের খবর শিক্ষকদের অধিকার ও মর্যাদা সুরক্ষা সময়ের দাবি : ডাঃ মিজান চট্টগ্রামের সীতাকুণ্ডে স্ক্র্যাপ জাহাজে ডাকাতি কালে গ্রেফতার ৩ জনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। কালের খবর সিরাজগঞ্জের খেইশ্বর হাফিজিয়া মাদ্রাসার নতুন ভবনের ছাদ ঢালাইয়ের উদ্বোধন। কালের খবর শাহজাদপুরে মনিরামপুর বাজারে বাসের টিকিট কাউন্টারের উদ্বোধন। কালের খবর দোহারে ১৫ দিন থেকে মসজিদের মুয়াজ্জিন নিখোঁজ, পাগল প্রায় বাবা মা। কালের খবর নবীনগর পৌরসভায় সুবিধা বঞ্চিত মুসলিম পরিবার গুলো, দেখার যেন কেউ নেই। কালের খবর
সাতক্ষীরায় একদিনে নতুন রেকর্ড ২৩ জনের করোনা পজিটিভ। কালের খবর

সাতক্ষীরায় একদিনে নতুন রেকর্ড ২৩ জনের করোনা পজিটিভ। কালের খবর

মিহিরুজ্জামান জেলা প্রতিনিধি সাতক্ষীরা কালের খবর : সাতক্ষীরায় আজ রোববার একদিনে ২৩ জন করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এরমধ্যে ২২জন দেবহাটা ও একজন আশাশুনি উপজেলায়। এ নিয়ে জেলায় ২৮জন করোনা পজিটিভ সনাক্ত হলো। এরমধ্যে একজন ইতিমধ্যে সুস্থ হয়ে ওঠায় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাকে ছাড়পত্র দেওয়া হয়েছে।
দেবহাটা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা আব্দুল লতিফ জানান, ১ মে ঢাকার নারায়ণগঞ্জ থেকে ২৪জন ইটভাটা শ্রমিক সাতক্ষীরার দেবহাটা উপজেলা সদর ইউনিয়নের তাদের বাড়িতে আসে। তাদের সবাইকে দেবহাটা সরকারি খানবাহদুর আহসানউল্লাহ কলেজে কোয়ারেন্টিনে রাখা হয়। এদের মধ্যে যাদের সর্দি-কাশি ছিল এমন ১০জনের নমুনা নিয়ে ৩ মে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে পাঠানো হয়। এরমধ্যে একজনের করোনাভাইরাস পজিটিভ সনাক্ত হয়। অন্যদের নেগেটিভ আসে।
তিনি আরও জানান, পজিটিভ আসা ওই শ্রমিককে কলেজের একটি কক্ষে তাকে আইসোলেশনে রাখা হয়। অন্যদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়। ১৪ মে আবার ২৪ শ্রমিকের নমুনা নিয়ে পাঠানো হয় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে। এরমধ্যে ৫ মে আক্রান্ত ওই ব্যক্তি ও নতুন ২২ জনের করোনাভাইরাস পসিটিভ প্রতিবেদন আসে। নতুন আক্রান্ত ২২ জনের মধ্যে চারজন মহিলা, দুইজন শিশু ও ১৬জন পুরুষ।
তিনি আরও জানান, নতুন আক্রান্ত ২২ জনের ১৪ মে পরীক্ষার জন্য নমুনা নিয়ে ছেড়ে দেওয়া হয়। বর্তমানে তারা তাদের বাড়িতে রয়েছে। তাদের নিয়ে এসে আইসোলেশনে রাখা হবে ও তাদের বাড়ি লোকডাউন করা হবে। এছাড়া তাদের সঙ্গে যারা মিলামেশা করেছে তাদের চিহ্নিত করে নমুনা পরীক্ষার পাশাপাশি কোয়ারেন্টিনে রাখা হবে।
আশাশনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা সুদেষ্ণা সরকার জানান, ঢাকা থেকে এক শ্রমিক ১২ মে সাতক্ষীরার আশাশুনির খাজরা ইউনিয়নে তার বাড়িতে আসে। তাকে কোয়ারেন্টিনে রেখে ১৪ মে নমুনা নিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে পাঠানো হয়। আজ সন্ধ্যায় ছয়টার দিকে পিসিআর ল্যাব থেকে জানানো হয় ওই ব্যক্তির করোনাভাইরাস পজিটিভ সনাক্ত হয়েছে।
সাতক্ষীরা সিভিল সার্জন ডা: হুসাইন সাফায়াত বিষয় নিশ্চিত করে বলেন আজ ২৩জন মিলিয়ে জেলায় ২৮জন করোনা রোগী সনাক্ত হলো। ইতিমধ্যে একজন সুস্থ হওয়ায় তাকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com