শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
নবীগঞ্জে এই প্রথম করোনা ভাইরাস শনাক্ত ৫। কালের খবর

নবীগঞ্জে এই প্রথম করোনা ভাইরাস শনাক্ত ৫। কালের খবর

নবীগঞ্জ থেকে শাহরিয়ার আহমেদ শাওন, কালের খবর : নবীগঞ্জ উপজেলায় এই প্রথম করোনা ভাইরাস কোভিট (১৯) শনাক্ত হয়েছেন ৫ জন।এদের মধ্যে ৫ জনেই নারায়ণগঞ্জ ফিরত।গতকাল শুক্রবার বিকালে সাংবাদিকদের তথ্য নিশ্চিত করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকতা বিশ্বজিত কুমার পাল ও টি এইচও ডা.আব্দুস সামাদ।১৭৪ জনের নমুনা সংগ্রহ করে পরিক্ষাগারে পাঠানো হলে ৩৪ জনের রির্পোট হাতে আসে এর মধ্যে ৫ জনের করোনা পজেটিভ পাওয়া যায়।আক্রান্তকারী ৫ জন তারা হলেন নারায়ণগঞ্জ ফিরত নবীগঞ্জ উপজেলার বড় ভাকৈর ইউনিয়নের সোনাপুর গ্রামের ৩ জন ৭ নং করগাও ইউপির মাধবপুর গ্রামের একজন ও জগন্নাথপুরের ১ জন।

এসময় নবীগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল সাংবাদিকদের বলেন, আক্রান্তরা নারায়নগঞ্জের বিভিন্ন উপজেলায় কাজ করত সরকারী নির্দেশনা অনুযায়ী ঢাকা নারায়ণগঞ্জ থেকে ফিরতদের যারা আসছে তাদের যেন পরিক্ষা নিরিক্ষা করানো হয় নির্দেশ ছিল।এরি পেক্ষিতে ঢাকা নারায়ণগঞ্জ ফিরতদের নমুনা সংগ্রহ করে লেবে পাঠানো হলে ৫ জনের শরীলে কোভিট (১৯) এর সংক্রমণ পাওয়া যায়। এসময় তিনি আরো বলেন এখানে ভয় পাওয়া বা আতঙ্কিত হওয়ার কিছু নাই। আক্রান্ত হওয়া পরিবারের সদস্যদের বাধ্যতা মূলক ভাবে হোম কোয়াইন্টাইনে রাখা হবে।অসুস্থদের দ্রুত সরকারী ভাবে চিকিৎসা দেওয়া হবে। যাতে তারা তারাতারি সুস্থ হয়ে যায়।

নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত টিএইচও আব্দুস সামাদ বলেন, আক্রান্ত রোগীদের এখন আইসোলেশনে নেওয়া হবে। বাকী পরিবারের সদ্যসদের হোম কোয়াইন্টাইনে থাকার নির্দেশনা প্রদান করা হবে। যে রখম চিকিৎসা দেওয়া প্রয়োজন আমরা সেই ভাবেই চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করে দিব।এসময় তিনি সচেতনতা ভিত্তি করার জন্য আক্রান্ত রোগীর আশপাশের বাড়ীতে যারা থাকেন তারা যেন আতঙ্কিত না হয়ে রোগীদের সাথে সহনশীলা আচরন করেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com