শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সৈনিক লীগ কক্সবাজার জেলা কমিটির অনুমোদন । আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর মসজিদ উন্নয়নের কাজে অনিয়মের অভিযোগ। কালের খবর সাতক্ষীরায় ভারত থেকে অবৈধ পথে ফেরার সময় চার বাংলাদেশী আটক। কালের শেখ হাসিনার গাড়িবহরে মামলার সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। কালের খবর পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর
ডিএসসিসি কাউন্সিলর নির্বাচন ২০২০ : ৬ নম্বর ওয়ার্ড মাদক নির্মূল করতে চান সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা। কালের খবর

ডিএসসিসি কাউন্সিলর নির্বাচন ২০২০ : ৬ নম্বর ওয়ার্ড মাদক নির্মূল করতে চান সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা। কালের খবর

ডেমরা প্রতিনিধি, কালের খবর :

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৬ নম্বর ওয়ার্ডে বৃক্ষরোপণের মাধ্যমে সবুজায়ন করতে চান সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা। এখানে নর্দমাসহ সুপরিকল্পিত ও প্রশস্ত রাস্তা নির্মাণের অঙ্গীকার করেছেন তারা।

এছাড়াও নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধির পাশাপাশি শিশুপার্ক, ওয়াকওয়ে, খেলার মাঠ, ব্যায়ামাগার ও আধুনিক কমিউনিটি সেন্টার নির্মাণের পরিকল্পনা রয়েছে তাদের। আর অভ্যন্তরীণ সড়কে দীর্ঘ সময় ধরে জমে থাকা বৃষ্টির পানি দ্রুত অপসারণের ব্যবস্থা নিতে চান প্রার্থীরা।

এ লক্ষ্যে অবৈধ দখল-দূষণে থাকা মুগদাপাড়া খালটি উদ্ধার করে দ্রুত এর নাব্যতা ফিরিয়ে আনতে সবাই বদ্ধপরিকর। এছাড়াও মাদক ও সন্ত্রাসসহ নানা অপরাধ দূর করে ওয়ার্ডটিকে সর্বাধুনিক ডিজিটাল ওয়ার্ড হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন সংশ্লিষ্টরা।

মুগদা থানাধীন ডিএসসিসি ৬ নম্বর ওয়ার্ডটি উত্তর-দক্ষিণে মুগদাপাড়া, পশ্চিমে মুগদা বিশ্ব রোড ও পূর্বে মান্ডা খাল পর্যন্ত বিস্তৃত। ঘনবসতিপূর্ণ এ ওয়ার্ডে ভোটার সংখ্যা প্রায় ৫০ হাজার হলেও এখানে প্রায় ৩ লাখ মানুষের বসবাস।

ডিএসসিসির ৬ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশীরা হলেন বর্তমান কাউন্সিলর ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য বিএম সিরাজুল ইসলাম, ডিএসসিসির ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ওয়ালীউল্লাহ জুম্মন ও সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া খান রাজা।

বিএনপি সমর্থিত সম্ভাব্য প্রার্থীরা হচ্ছেন- মুগদা থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ৬ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন কফিল ও প্রাক্তন ঢাকা সিটি কর্পোরেশনের ২৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সামসুল হুদা।

এ ওয়ার্ডের অভ্যন্তরীণ সড়কগুলোর বেশির ভাগ ভেঙে পড়া স্যুয়ারেজ ব্যবস্থাসহ অপ্রশস্ত ও অপরিকল্পিত। এলাকার সর্বত্রই নোংরা পরিবেশ ও ধুলাবালি। নজরদারি না থাকায় নগরীর মুগদাপাড়ার অভ্যন্তরে বয়ে যাওয়া খালটি অবৈধ দখল-দূষণের কবলে রয়েছে।

খালের পচা কালচে দুর্গন্ধযুক্ত পানির কারণে চারদিকে ছড়িয়ে পড়েছে নানা পানিবাহিত রোগবালাই। আর খালের মধ্যে ফেলা বাসিন্দাদের ময়লা-আবর্জনায় খালের পানিপ্রবাহ বন্ধ হওয়ার উপক্রম।

ডিএসসিসির ৬ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর বিএম সিরাজুল ইসলাম যুগান্তরকে বলেন, তুলনামূলকভাবে ডিএসসিসির অন্যান্য ওয়ার্ডের চেয়ে এখানে উন্নয়ন কাজ অনেক বেশি হয়েছে।

ডিএসসিসি ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া খান রাজা যুগান্তরকে বলেন, দলীয় মনোনয়নের ভিত্তিতে কাউন্সিলর নির্বাচিত হলে ওয়ার্ডের অবকাঠামোগত উন্নয়ন করব।

এছাড়া যানজট, ব্যাটারিচালিত অবৈধ ৩ চাকার যানবাহন, মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত ওয়ার্ড ঘোষণা ও তার বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেব। মুগদা থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ৬ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন কফিল যুগান্তরকে বলেন, দল থেকে মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে মাদকের বিরুদ্ধে এলাকায় যুদ্ধ ঘোষণা করব।

এছাড়াও ওয়ার্ডে কিশোর গ্যাঙ, যৌন হয়রানি ও প্রতিবন্ধকতা প্রতিরোধের জন্য কিশোর ও যুবকদের কাউন্সেলিংয়ের আওতায় আনা হবে। জলাবদ্ধতা দূর করে খেলার মাঠ, শিশুপার্ক, কমিউনিটি সেন্টার ও কবরস্থান নির্মাণ করতে জরুরি ব্যবস্থা গ্রহণ করব।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com