বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০১:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
প্রধান শিক্ষিকার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, তদন্ত করছে দুদক ও মাউশি। কালের খবর তাড়াশে সেচ্ছাসেবকলীগের সম্মেলন অনুষ্ঠিত। কালের খবর যশোর সদরে ইউপি নির্বাচন ৫ জানুয়ারি। কালের খবর কুমড়া বড়ি তৈরি করতে ব‍্যস্ত তাড়াশের কারিগররা। কালের খবর বাঘারপাড়ায় নির্বাচনী সহিংসতায় চেয়ারম্যান প্রর্থীসহ আহত ২০-অফিস ভাংচুর। কালের খবর যশোর সদর হাসপাতালে দালালদের কাছে জিম্মি রোগীরা। কালের খবর উৎপাদনে নতুন ‘দেশি মুরগি’, ৮ সপ্তাহে হবে এক কেজি। কালের খবর ইউপি নির্বাচনে শাহজাদপুরের ১০ ইউনিয়নে আ.লীগের মনোনয়ন পেলেন যারা। কালের খবর যশোরের শার্শায় শোকজের জবাবের আগেই যুবলীগ নেতা বহিষ্কার! কালের খবর জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টুর প্রথম মৃত্যু বার্ষিকী পালিত। কালের খবর
দামিহা উদয়ন কলেজের ক্যাপ্টেন নির্বাচন ও সাংস্কৃতিক অনুষ্টান সম্পন্ন। কালের খবর

দামিহা উদয়ন কলেজের ক্যাপ্টেন নির্বাচন ও সাংস্কৃতিক অনুষ্টান সম্পন্ন। কালের খবর

তাড়াইল (কিশোরগন্জ) থেকে ওয়াসিম সোহাগ কালের খবরঃ

তাড়াইল উপজেলার দামিহা ইউনিয়নে দামিহা উদয়ন কলেজে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীন কলেজ ক্যাপ্টেন নির্বাচনের ভোট অনুষ্টিত হয়। ও ফলাফল শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়।

জানা যায়, কলেজের শৃংখলা ও গনতান্ত্রিক প্রক্রিয়াকে সমুন্নত রাখার প্রয়াসে দামিহা উদয়ন কলেজে, কলেজ ক্যাপ্টেন নির্বাচনের আয়োজন করে কলেজ কতৃপক্ষ। নির্বাচনে মোট প্রাথী ছিল নয় জন। এরা হলেন- শাহীন আলম,পারভেজ,সোহাগ,সোহেল,শরিফ,কামরুন্নাহার,শিরিন আক্তার,আফরোজা ও নীলা। এ নির্বাচনে মোট ভোটার ১৪৭ জন। এরমধ্যে ভোট পড়েছে ১৪৩টি । কলেজের নিয়ম অনুযায়ী একজন ভোটার চারটি ভোট প্রদান করতে পারবে। দুজন পুরুষ প্রতিনিধি ও দুজন নারী প্রতিনিধি। ভোটাররা বিরতিহীন ভাবে ৯টা থেকে ২টা পর্যন্ত তাদের মনোনিত প্রার্থীকে ভোট প্রদান করেন।উক্ত নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন। অত্র কলেজের বাংলা প্রভাষক মোঃ আঃ হান্নান ও সহকারী প্রিজাইংডিং অফিসার ফখরুল ইসলাম। তারা বিকাল ৩টায় ভোট গননা শেষে ফলাফল ঘোষনা করেন। নির্বাচনে ১৩৩ ভোট পেয়ে কলেজ ক্যাপ্টেন নিবাচিত হয় উক্ত কলেজের একাদশ শ্রেনীর ছাত্র মোঃ শাহীন আলম।সহ ক্যাপ্টেন পারভেজ মিয়া ১২৪ ভোট পেয়ে বিজয়ী হয়। পাশাপাশি নারী ক্যাপ্টেন হিসাবে কামরুন্নাহার সর্বোচ্চ ১৪৩ ভোট ও সহ ক্যাপ্টেন হিসাবে শিরিন আক্তার ১৩৫ ভোট পেয়ে কলেজ ক্যাপ্টেন নির্বাচিত হয়। অন্যন্যদের মধ্যে আফরোজা ১৩৪,সোহেল ১২৩, শরীফ ১১৯, সোহাগ১১৮ ভোট পায়। কিন্তু আশ্চর্যের বিষয় হল – বর্তমান সাংসদ কিশোরগন্জ ৩ ( তাড়াইল- করিমগন্জ) এই কলেজের প্রতিষ্টাতা, বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক চুন্নু সাহেবের কলেজে জয় পরাজয় সকলেই সহজভাবে মেনে নিয়ে এক সাথে দ্বিতীয় অধিবেশন সাংস্কৃতিক অনুষ্টানে অংশগ্রহন করে অনুষ্টানকে প্রানবন্ত করে তুলে। এই অনুষ্টানে কিশোরগন্জ জেলার অন্যতম বেন্ড দল তোলপাড় সংগীত আড্ডার শিল্পী শহিদুল ইসলাম পলাশ, স্নৃতি সহ আরো অনেকে। নির্বাচন বিষয়ে এই কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলামকে জিজ্ঞেস করলে তিনি বলেন- ছাত্রদের সুষ্টু গনতন্ত্র চর্চা অনুশীলনের জন্যই আমারা গনতান্ত্রিক প্রক্রিয়ায় ক্যাপ্টেন নিবার্চন সম্পন্ন করেছি। পরাজিতরা যাতে ফলাফল সহজে মেনে নেয় সেই শিক্ষা দিয়েছি। উক্ত অনুষ্টানে অন্যন্যদের মাধ্যে উপস্থিত ছিলেন দামিহা ইউনিয়নের চেয়ারম্যান মনিরুল হক আজহার,দাতা সদস্য আবুল হাসেম ভূইয়া,প্রভাষক জয়নাল আবেদীন মোঃ জাকরিয়া, মমতাজ বেগম, হালিমা আক্তার, মোঃ এরশাদ মিয়া, মুজাহিদুল ইসলাম, জাতীয় পার্টির ইউনিয়ন সভাপতি নুরুল গনী ভূইয়া,জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য আনোয়ারুজ্জামান অপূর্ব, আওয়ামী নেতা নজরুল ইসলাম হান্নান, জাতীয় পার্টির দামিহা ইউনিয়নের সাঃ সম্পাদক ওয়ালীউল্লাহ অলি, সাংবাদিক ওয়াসিম আকন্দ সোহাগ সহ এলাকার সুধীজন উপস্হিত ছিলেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com