শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কে.এ নিলয়ের ‘হৃদয় নিয়ে খেলা’ সিনেমায় শিশির!। কালের খবর কুষ্টিয়ায় নারী মাদক ব্যবসায়ী আটক। কালের খবর সাংবাদিক অভিশ্রুতি শাস্ত্রী বেইলি রোডের অগ্নিকাণ্ডে মারা গেছেন। কালের খবর আনন্দমুখর পরিবেশে বিজিইপিএ-এর বনভোজন ও নবীন বরণ সম্পন্ন। কালের খবর বাঘারপাড়ার দরাজহাটে শিবমন্দির থেকে যুবকের লাশ উদ্ধার। কালের খবর অসাধু ব্যবসায়ীদের কঠোর শাস্তির আওতায় আনার দাবি যুবলীগের। কালের খবর বাহারের নিয়ন্ত্রণে কুমিল্লার রাজনীতি। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা। কালের খবর বাঘারপাড়ায় শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (PFG) কমিটি গঠন”। কালের খবর গাছে গাছে আমের মুকুল, মৌ মৌ ঘ্রাণে ব্যকুল মানুষ। কালের খবর
নওগাঁ-পোরশার সড়কে চলছে ফিটনেসবিহীন বাস। কালের খবর

নওগাঁ-পোরশার সড়কে চলছে ফিটনেসবিহীন বাস। কালের খবর

পোরশা (নওগাঁ) প্রতিনিধি, কালের খবর :

জেলা শহর নওগাঁ থেকে উপজেলা সদর পোরশায় যোগাযোগের একমাত্র মাধ্যম লক্কড়-ঝক্কর মার্কা ফিটনেসবিহীন বাস। বাসগুলো যেকোনো রাস্তায় চলাচলে একেবারেই অযোগ্য। অনেকে এসব বাসগুলোর নাম দিয়েছেন মুড়ির টিন। উপজেলা সদর পোরশা থেকে জেলা শহর নওগাঁ প্রায় ৭০কি. মি. রাস্তায় বাসে যেতে সময় লেগে যায় প্রায় তিন ঘণ্টা। ফিটনেসবিহীন লক্কড়-ঝক্কর বাসে যাতায়াত করতে যাত্রীরা চরম দুর্ভোগের মধ্যে পড়েন। এ অবস্থা যেন রাস্তাটির জন্মলগ্ন থেকেই। যদিও পূর্বে পোরশা-নওগাঁ সড়কের অবস্থা বেহাল ছিল। বিশেষ করে পোরশা-মহাদেবপুর সড়কের মাঝে মধ্যেই বড় বড় গর্ত ছিল।

রাস্তার প্রায় স্থানের কার্পেটিং ওঠে গিয়ে যেন কাদার রাস্তায় পরিণত হয়েছিল। সে সময়ে পোরশা থেকে জেলা শহর নওগাঁ যেতে সময় লাগতো প্রায় ৪ঘণ্টা। তখনও চলেছে এসব ফিটনেসবিহীন লক্ক-ঝক্কর মার্কা বাস। কিন্তু প্রায় ৩ বছর পূর্বে পোরশা-নওগাঁ সড়কটির পোরশা থেকে মহাদেবপুর পর্যন্ত নতুন করে রাস্তা সংস্কার করা হয়েছে। এখন সড়কে নেই কোনো ভাঙ্গা চুরা। নেই কোনো খানা খন্দ। তবুও যেন ভাগ্য বদল হয়নি এ এলাকার বাস যাত্রীদের। ভালো রাস্তায় এখনও চলছে লক্কড়-ঝক্কর মার্কা ফিটনেসবিহীন নিম্নমানের বাসগুলো। সড়কটি স্থাপনের পর থেকে এখন পর্যন্ত যাত্রীদেরকে জীবনের ঝুঁকি নিয়ে লক্কড়-ঝক্কর মার্কা বাস দিয়েই অসহায়ের মত দীর্ঘপথ যাতায়াত করতে হয়। প্রতিনিয়ত সাধারণ যাত্রীরা নানান দুর্ভোগসহ সড়ক দুর্ঘটনার আশঙ্কা নিয়েই যাতায়াত করে থাকেন।
উন্নতমানের বাস সার্ভিস জেলাবাসীর দীর্ঘদিনের দাবি হলেও তা আজও বাস্তবায়ন না হওয়ায় হতাশ এই অঞ্চলের হাজারো যাত্রী সাধারণ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com