বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর রিয়াদে জমকালো আয়োজনে মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। কালের খবর কুষ্টিয়ায় পানি শুন্য গড়াই , নলকূপ উঠছে না পানি। কালের খবর
জাল সনদেই হাতিয়া ডিগ্রি কলেজের প্রভাষক থেকে উপাধ্যক্ষ। কালের খবর

জাল সনদেই হাতিয়া ডিগ্রি কলেজের প্রভাষক থেকে উপাধ্যক্ষ। কালের খবর

নোয়াখালী প্রতিনিধি, কালের খবর : জাল সনদ ব্যবহার করে হাতিয়া ডিগ্রি কলেজে চাকরি নেওয়ার অপরাধে শাহিদা আক্তার রুবি নামে এক নারীকে গ্রেফতার করা হয়েছে।

নোয়াখালী সুপার মার্কেটের সামনে থেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) টিম তাকে গ্রেফতার করে। রুবির বাড়ি হাতিয়া উপজেলার চর কৈলাস গ্রামে। তার স্বামীর নাম কে এম ওবায়েদুল্যাহ বিপ্লব।

সূত্র জানায়, শাহিদা আক্তার রুবি বেসরকারি শিক্ষক নিবন্ধন ২০১০ সালের পরীক্ষার সনদ ব্যবহার করে চাকরি নিয়েছিলেন। তার রোল নম্বর ছিল ৪০৬০২৭৯৪, রেজিস্ট্রেশন নম্বর ছিল ১০০০০১২৬২। পরবর্তীতে কলেজ এমপিওভুক্ত হলে তার ইনডেক্স নম্বর হয় ৩০৮৪৪২১। ২০১২ সালের ১ নভেম্বর থেকে ২০১৬ সালের ৩১ মার্চ পর্যন্ত রুবি ৫ লাখ ৩৮ হাজার ৯৭৫ টাকা বেতন তোলেন। ২০১৫ সালের ৩ ডিসেম্বর রুবির জালিয়াতির বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের শিক্ষা পরিদর্শক টুটুল কুমার নাগ এবং অডিট অফিসার গোলাম মূর্তজার নজরে আসে।

এ প্রসঙ্গে নোয়াখালী দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক সুবেল আহমেদ জানান, শাহিদা আক্তার রুবি দীর্ঘদিন ধরে হাতিয়া ডিগ্রি কলেজে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে প্রভাষকা পদে শিক্ষকতা করে আসছেন। আমরা অনুসন্ধান করে নিশ্চিত হয়েছি, তিনি জাল সনদ ব্যবহার করে চাকরি নিয়েছিলেন। গত ২৯ আগস্ট তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

হাতিয়া ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ সামিউল হক সাজু জানান, শাহিদা আক্তার রুবি ২০১২ সালে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে প্রভাষক পদে যোগ দেন। ২০১৫ সালে তিনি কলেজের উপাধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেন। তবে সনদ জাল করার অভিযোগ ওঠায় গত দুই বছর থেকে তার বেতন বন্ধ রয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com