শনিবার, ০২ মার্চ ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কে.এ নিলয়ের ‘হৃদয় নিয়ে খেলা’ সিনেমায় শিশির!। কালের খবর কুষ্টিয়ায় নারী মাদক ব্যবসায়ী আটক। কালের খবর সাংবাদিক অভিশ্রুতি শাস্ত্রী বেইলি রোডের অগ্নিকাণ্ডে মারা গেছেন। কালের খবর আনন্দমুখর পরিবেশে বিজিইপিএ-এর বনভোজন ও নবীন বরণ সম্পন্ন। কালের খবর বাঘারপাড়ার দরাজহাটে শিবমন্দির থেকে যুবকের লাশ উদ্ধার। কালের খবর অসাধু ব্যবসায়ীদের কঠোর শাস্তির আওতায় আনার দাবি যুবলীগের। কালের খবর বাহারের নিয়ন্ত্রণে কুমিল্লার রাজনীতি। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা। কালের খবর বাঘারপাড়ায় শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (PFG) কমিটি গঠন”। কালের খবর গাছে গাছে আমের মুকুল, মৌ মৌ ঘ্রাণে ব্যকুল মানুষ। কালের খবর
কিশোরগঞ্জের তাড়াইলে ছড়িয়ে পড়ছে ডেঙ্গুজ্বর। কালের খবর

কিশোরগঞ্জের তাড়াইলে ছড়িয়ে পড়ছে ডেঙ্গুজ্বর। কালের খবর

তাড়াইল, কিশোরগঞ্জ থেকে ওয়াসিম সোহাগ কালের খবর : রাজধানী ঢাকার মত দেশের অনেক জায়গায় ছড়িয়ে পড়ছে ডেঙ্গুজ্বর।
জানা যায়, তাড়াইল উপজেলার জাওয়ার ইউনিয়নের বেলংকা গ্রামের সোহরাব উদ্দিনের পুত্র মো সৌকত মাহমুদ জ্বরে আক্রান্ত হলে তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেের মেডিকেল অফিসার ডাঃ ফিরোজ মিয়ার কাছে চিকিৎসা নেয়। পরিক্ষা নিরিক্ষার পর দেখা যায় সৌকত মাহমুদের শরীরে — NSI পজেটিভ, IGG নেগেটিভ, IGM নেগেটিভ পাওয়া যায়। ডাঃ ফিরোজ মিয়ার সাথে কথা হলে তিনি বলেন, এই রিপোর্টের ভিত্তিতে উক্ত ব্যাক্তিকে প্রাথমিক ভাবে ডেঙ্গুজ্বরে আক্রান্ত ধরে নেওয়া যায়।এ পর্যন্ত বিভিন্ন তথ্যনুসারে ঢাকার বাইরে সাত জন ও তাড়াইলের একজন নিয়ে মোট আটজন ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগীর খবর পাওয়া যায়। এ নিয়ে সাধারন মানুষের মাঝে উৎকন্ঠা বিরাজ করছে। এভাবে যদি ডেঙ্গুজ্বর ছড়িয়ে পড়তে থাকে তাহলে দেশে ডেঙ্গুর ভয়াবহতা রুপ নিতে পারে। আজ শুক্রবার তাড়াইলের একটি ক্লিনিকে করিমগন্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টি,এইচ,ও ডাঃ জয়নাল আবেদিন টিটোর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ডেঙ্গুজ্বরে আক্রান্ত ব্যাক্তিকে যে মশা কামড়াবে ঐ মশা যদি অন্য কোন ব্যাক্তিকে কামড় দেয় তাহলে ঐ ব্যাক্তির ডেঙ্গু হওয়ার সম্ভাবনা থাকে। আক্রান্ত ব্যাক্তি যেন অবশ্যই মশারী ব্যাবহার করে।
উল্লেখ্য, বিভিন্ন তথ্যনুসারে পাওয়া যায়, স্ত্রী ডেঙ্গুজরে আক্রান্ত হওয়ায় ব্যার্থতার অভিযোগ এনে ঢাকা দক্ষিন সিটিকর্পোরেশনের মেয়র ও নির্বাহীর বিরোদ্ধে অর্ধকোটি টাকার জরিমানা চেয়ে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবি তানজিম আল আহসান। সাতদিনের মধ্য এই ক্ষতিপূরণ আদায় না হলে টর্ট আইন অনুযায়ী ক্ষতিপূরণ আদায়ের জন্য আইনগত ব্যাবস্হা নেওয়া হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com