মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে দ্রুত এগিয়ে চলছে মডেল মসজিদ নির্মাণ কাজ। কালের খবর বাঘারপাড়ার গাছিরা ব্যাস্ত সময় পার করছে খেজুর গাছ পরিচর্যায়। কালের খবর এসএসসি পরীক্ষায় পাসের হারে শীর্ষে যশোর বোর্ড। কালের খবর অতীতের সকল রেকর্ড অতিক্রম করেছে সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ। কালের খবর শহীদ ডাঃ মিলন দিবসে অস্প্রদায়িক গণতান্ত্রিক স্বচ্ছ নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে গণতন্ত্রের ধারা অব্যাহত রাখার আহবান। কালের খবর নবীনগর আ’লীগের সম্মেলন সভাপতি বাদল সম্পাদক সাহান। কালের খবর পাঁচ বছরের শিশু আয়াত নিখোঁজের ১০ দিন পর নদীতে ছয় টুকরা দেহের সন্ধান পেল পুলিশ। কালের খবর বিএমএসএফ নিজস্ব গঠনতন্ত্রে পরিচালিত ট্রাস্টিনামা দলিলের অন্তর্ভুক্ত নয় -সাধারণ সভায় নেতৃবৃন্দ। কালের খবর মেসি নৈপুণ্যে আর্জেন্টিনার অসাধান জয়। কালের খবর গরিবের থেকে ‘কম ঘুষ নেওয়া’ তহশিলদার আব্দুস সাত্তার বরখাস্ত। কালের খবর
চরফ্যাশনের জ্যোৎস্না একসঙ্গে হলেন ৩ সন্তানের মা। কালের খবর

চরফ্যাশনের জ্যোৎস্না একসঙ্গে হলেন ৩ সন্তানের মা। কালের খবর

চরফ্যাশন প্রতিনিধি, কালের খবর :
পাঁচ ছেলেরপর মেয়ের আশায় সন্তান নিয়ে এবার একসঙ্গে তিন শিশুর মা হলেন ভোলার চরফ্যাশনেরজ্যোৎস্না বেগম নামে এক গৃহবধূ।

সোমবার রাতে পর পর তিন সন্তানের জন্ম দেন তিনি।

প্রসূতি গৃহবধূ জ্যোৎস্না বেগম উপজেলার নজরুলনগর ইউপি সদস্য সবুজ মৃধার স্ত্রী।

বর্তমানে তিনি এবং নবজাতকরা চরফ্যাশন হাসপাতাল রোডের সেন্ট্রাল জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ডা. শাহিন আরা আহমেদ ও ডা. নূর মোহাম্মদ তালুকদারের অধীনে চিকিৎসাধীন। শিশুরা সুস্থ আছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।

জানা যায়, চরফ্যাশনের নজরুলনগর ইউনিয়নের দক্ষিণ চরকলমী গ্রামের মৃধাবাড়িতে একটি ছেলেসন্তান এবং সেন্ট্রাল জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এসে আরও এক ছেলে ও মেয়েসন্তান জন্ম দেন তিনি।

প্রসূতি গৃহবধূর স্বামী সবুজ মৃধা জানান, তাদের আরও পাঁচটি ছেলেসন্তান আছে। কন্যাসন্তানের আশায় আবারও সন্তান নিয়েছেন তারা। সোমবার বিকালে নিজ বাড়িতে দাইয়ের সহায়তায় একটি ছেলেসন্তানের জন্ম হয়।

পরে প্রসব সমস্যা দেখা দিলে আম্ব্যুলেন্সে স্ত্রীকে সেন্ট্রাল জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে গেলে এক মেয়ে ও এক ছেলেসন্তান জন্ম নেয়। একসঙ্গে মেয়েসহ দুই পুত্রসন্তান পেয়ে স্বামী-স্ত্রী উভয়ে খুশি হয়েছেন।

চরফ্যাশন হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শাহিন আরা আহমেদ জানান, প্রসূতি গৃহবধূ শুরু থেকে তার তত্ত্বাবধানে ছিলেন। ২৬ সপ্তাহ সময়কালে আল্ট্রাসনোগ্রামে তিন সন্তানের বিষয়টি নিশ্চিত হন তারা। কোনো প্রকার সিজার ছাড়াই স্বাভাবিকভাবে শিশু তিনটি ভূমিষ্ঠ হয়েছে।

ডা. নূর মোহাম্মদ তালুকদার জানান, মা ও নবজাতকরা সুস্থ আছেন।

সেন্টাল জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের চেয়ারম্যান আফসার উদ্দিন রাসেল এবং অত্র সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক ও বিআরডিবির চেয়ারম্যান মাকসুদুর রহমান মিজান মিয়া বলেন, আমাদের হাসপাতালে কর্মরত চিকিৎসক এবং সেবিকাদের রোগী সেবায় সচেষ্ট থাকার নির্দেশনা দেয়া আছে। এই রোগীর ক্ষেত্রেও নির্দেশনা অনুযায়ী সবাই দায়িত্ব পালন করছেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com