রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মেসি নৈপুণ্যে আর্জেন্টিনার অসাধান জয়। কালের খবর গরিবের থেকে ‘কম ঘুষ নেওয়া’ তহশিলদার আব্দুস সাত্তার বরখাস্ত। কালের খবর অর্থের অভাবে চিকিৎসা পাচ্ছেনা টিউমার ও হরমোন রোগে আক্রান্ত কুষ্টিয়ার সুবেল হোসেন। কালের খবর রূপগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন। কালের খবর যশোরে ওএমএসে বরাদ্দ কম হওয়ায় খালি হাতে ফিরছে অনেকই আখাউড়া উপজেলা বিএনপির সম্মেলন স্থগিতাদেশ আদালতের। কালের খবর এমপি-পুলিশের টাকার রক্ষক এখন ভক্ষক, কে এই জাকির চেয়ারম্যান! কালের খবর নবীনগরে ৮বছর পর আ’লীগের সম্মেলন, কে আসছে আগামী’র নেতৃত্বে? কালের খবর তাড়াইলে ইউএনও লুবনার বিলাসিতা, দুপুরের খাবার বিল ১০০০ টাকা। কালের খবর বুড়িচং প্রেস ক্লাবের সাংবাদিক সোহরাব সুমনের উপর সন্ত্রাসী হামলার নিন্দা ও প্রতিবাদ। কালের খবর
১২ টাকার ইনজেকশন ৮০০ টাকা!। কালের খবর

১২ টাকার ইনজেকশন ৮০০ টাকা!। কালের খবর

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি, কালের খবর :

রাজবাড়ীতে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকা দামে ওষুধ বিক্রির দায়ে ভোক্তা অধিকারের অভিযানে জরিমানা আদায় করা হয়েছে।

সোমবার বিকেলে রাজবাড়ী সদরের ঢালী ফার্মেসিকে এই জরিমানা আদায় করে রাজবাড়ী জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযোগের তিন ঘণ্টার মধ্যেই প্রতিকার পান দুই ভোক্তা।

জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার দুজন অভিযোগকারী নির্ধারিত মূল্য অপেক্ষা বেশি মূল্যে ১২ টাকার ইফিডিন নামক ইনজেকশন ৮০০ টাকায় কিনতে বাধ্য হন।

পরবর্তীতে তারা সিভিল সার্জনের কার্যালয়ে যান। সিভিল সার্জন এবং জেলা প্রশাসক স্যারের পরামর্শক্রমে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযুক্ত প্রতিষ্ঠানে গিয়ে তদন্ত করে বিষয়টির সত্যতা নিশ্চিত হওয়ার পর ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারায় ওই প্রতিষ্ঠানের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় আদায়কৃত জরিমানার ২৫ ভাগ জেলা প্রশাসকের মাধ্যমে অভিযোগকারী দুজনকে (মো. জাহিদ মন্ডল ও মো. আকবর শেখ) দেওয়া হয় বলেও জানান তিনি।

অপরদিকে একই ধারায় শেফা ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com