রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
১২ টাকার ইনজেকশন ৮০০ টাকা!। কালের খবর

১২ টাকার ইনজেকশন ৮০০ টাকা!। কালের খবর

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি, কালের খবর :

রাজবাড়ীতে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকা দামে ওষুধ বিক্রির দায়ে ভোক্তা অধিকারের অভিযানে জরিমানা আদায় করা হয়েছে।

সোমবার বিকেলে রাজবাড়ী সদরের ঢালী ফার্মেসিকে এই জরিমানা আদায় করে রাজবাড়ী জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযোগের তিন ঘণ্টার মধ্যেই প্রতিকার পান দুই ভোক্তা।

জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার দুজন অভিযোগকারী নির্ধারিত মূল্য অপেক্ষা বেশি মূল্যে ১২ টাকার ইফিডিন নামক ইনজেকশন ৮০০ টাকায় কিনতে বাধ্য হন।

পরবর্তীতে তারা সিভিল সার্জনের কার্যালয়ে যান। সিভিল সার্জন এবং জেলা প্রশাসক স্যারের পরামর্শক্রমে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযুক্ত প্রতিষ্ঠানে গিয়ে তদন্ত করে বিষয়টির সত্যতা নিশ্চিত হওয়ার পর ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারায় ওই প্রতিষ্ঠানের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় আদায়কৃত জরিমানার ২৫ ভাগ জেলা প্রশাসকের মাধ্যমে অভিযোগকারী দুজনকে (মো. জাহিদ মন্ডল ও মো. আকবর শেখ) দেওয়া হয় বলেও জানান তিনি।

অপরদিকে একই ধারায় শেফা ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com