বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৭:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যশোরে অভাবের তাড়নায় সন্তানদের নিয়ে পিত্রালয়ে স্ত্রী-আত্মহত্যার চেষ্টা স্বামীর। কালের খবর সিরাজগঞ্জের শাহাজদপুরে স্বামী হত্যায় স্ত্রী ও পরকিয়া প্রেমিকের মৃত্যুদণ্ড সখীপুরে যমুনা ইলেকট্রনিক্সের শো-রুম উদ্বোধন। কালের খবর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত। কালের খবর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পূর্বশত্রুতার জেরে বসতঘর পোড়ানোর অভিযোগ। কালের খবর নবীনগরের সলিমগঞ্জ বাজারের সভাপতি এস এম বাদলের বাড়ি থেকে চোরাই মোটরসাইকেল সহ ৪ চোরাকারবারি আটক। কালের খবর ভুয়া ট্রাভেলস এজেন্সির নতুন প্রতারণা। কালের খবর মাদারীপুরের টেকেরহাটে সড়ক দূর্ঘটনায় দাদা-নাতি নিহত, গুরুতর আহত ১। কালের খবর ল’ রিপোর্টার্স ফোরামের নেতৃত্বে আশুতোষ-দিদার-সরোয়ার। কালের খবর বাস যাত্রীদের প্রাণ বাঁচানো সেই ট্রাফিক পুলিশদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার। কালের খবর
১২ টাকার ইনজেকশন ৮০০ টাকা!। কালের খবর

১২ টাকার ইনজেকশন ৮০০ টাকা!। কালের খবর

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি, কালের খবর :

রাজবাড়ীতে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকা দামে ওষুধ বিক্রির দায়ে ভোক্তা অধিকারের অভিযানে জরিমানা আদায় করা হয়েছে।

সোমবার বিকেলে রাজবাড়ী সদরের ঢালী ফার্মেসিকে এই জরিমানা আদায় করে রাজবাড়ী জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযোগের তিন ঘণ্টার মধ্যেই প্রতিকার পান দুই ভোক্তা।

জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার দুজন অভিযোগকারী নির্ধারিত মূল্য অপেক্ষা বেশি মূল্যে ১২ টাকার ইফিডিন নামক ইনজেকশন ৮০০ টাকায় কিনতে বাধ্য হন।

পরবর্তীতে তারা সিভিল সার্জনের কার্যালয়ে যান। সিভিল সার্জন এবং জেলা প্রশাসক স্যারের পরামর্শক্রমে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযুক্ত প্রতিষ্ঠানে গিয়ে তদন্ত করে বিষয়টির সত্যতা নিশ্চিত হওয়ার পর ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারায় ওই প্রতিষ্ঠানের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় আদায়কৃত জরিমানার ২৫ ভাগ জেলা প্রশাসকের মাধ্যমে অভিযোগকারী দুজনকে (মো. জাহিদ মন্ডল ও মো. আকবর শেখ) দেওয়া হয় বলেও জানান তিনি।

অপরদিকে একই ধারায় শেফা ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com