শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৫:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জেলা কারাগারে বেশি দামে পণ্য বিক্রির অভিযোগ, কোটি টাকার বাণিজ্য। কালের খবর ভিকারুননিসার অধ্যক্ষ কামরুন নাহারের আরেকটি ফোনালাপ ফাঁস। কালের খবর নবীনগরে এক প্রবাসীর বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ড। কালের খবর সম্পাদকদের বিরোধ গণমাধ্যমের জন্য অশনিসংকেত। কালের খবর ৩০ সেপ্টেম্বরের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ইউনিট কমিটি গঠনের নির্দেশনা। কালের খবর সিরাজগঞ্জে ২০ লক্ষ টাকার হেরোইনসহ নারী মাদক ব্যবসায়ী আটক। কালের খবর নবীনগর রছুলপুরে সিএনজি স্টেশন স্থাপনের অনড় অবস্থানে থেকে সাংবাদিক সম্মেলন! কালের খবর পাঁচ ভাইয়ের এক বউ! কালের খবর নানা আয়োজনে সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন উদযাপন। কালের খবর বোয়ালমারীতে স্বেচ্ছাসেবকলীগের ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
যুগান্তরের সাংবাদিকদের গ্রেফতারে সারা দেশে প্রতিবাদের ঝড়। কালের খবর

যুগান্তরের সাংবাদিকদের গ্রেফতারে সারা দেশে প্রতিবাদের ঝড়। কালের খবর

কালের খবর ডেস্ক :

ঢাকার নবাবগঞ্জ থানার বিতর্কিত ওসি মোস্তফা কামালের অবৈধ সম্পদের খবর প্রকাশিত হওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে যুগান্তরের ছয় সাংবাদিককে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

মিথ্যা মামলায়কেরানীগঞ্জের যুগান্তর প্রতিনিধি আবু জাফর লোহাগাড়া প্রতিনিধি সেলিম উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ।

এর প্রতিবাদে ক্ষোভ, নিন্দা ও মানববন্ধন কর্মসূচি পালন করছেন সারা দেশের সাংবাদিকরা।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

যশোর ব্যুরো: ডিজিটাল নিরাপত্তা আইনে দৈনিক যুগান্তর পত্রিকার ছয় সাংবাদিকের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারের প্রতিবাদে যশোরে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার দুপুর ১২টায় প্রেসক্লাব যশোরের সামনে সাংবাদিক সমাজের ব্যানারে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, ওসি মোস্তফা কামাল নিজের দুর্নীতি ঢাকতে কথিত স্বেচ্ছাসেবক লীগ নেতাকে ব্যবহার করে মিথ্যা মামলায় সাংবাদিকদের ফাঁসিয়েছেন। ওই পুলিশ কর্মকর্তাকে অপসারণ ও দুর্নীতির তদন্ত করে ব্যবস্থাগ্রহণের দাবি জানাচ্ছি। কতিপয় কর্মকর্তার দুর্নীতি ও অপকর্মের দায় কেন সরকার নেবে। বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিতে হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান বকুল, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, প্রেসক্লাব নেতা সরোয়ার হোসেন। সঞ্চালনা করেন দৈনিক যুগান্তর যশোর ব্যুরোপ্রধান ইন্দ্রজিৎ রায়। মানববন্ধনে প্রেসক্লাব, যশোর সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক ইউনিয়ন যশোর, যশোর জেলা সাংবাদিক ইউনিয়ন, যশোর জেলা ফটো জার্নালিস্ট অ্যাসোসেয়িশনের সদস্য ও নেতৃবৃন্দ অংশ নেন।

গফরগাঁও (ময়মনসিংহ): গফরগাঁও পৌর শহরের মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহার এবং গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করা হয়। এতে অংশ নেন সাংবাদিকরা। মানববন্ধনে বক্তব্য রাখেন গফরগাঁও প্রেসক্লাবের সাবেক সভাপতি আতাউর রহমান মিন্টু, ফকির এ মতিন, উপাধ্যক্ষ শফিকুল কাদির, রফিকুল ইসলাম খান, সাধারণ সম্পাদক শফিউল আলম মারুফ, সাবেক সাধারণ সম্পাদক তফাজ্জল হোসেন, নাজমুল হক বিপ্লব, কোষাধ্যক্ষ রুকুন উদ্দিন সবুর, সাংবাদিক সারোয়ার ফরাজী, শাখাওয়াত হোসেন, তাওহিদুল ইসলাম, তানিয়া আক্তার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক জাতির বিবেক। মামলা করে তাদের দমিয়ে রাখা যাবে না। বক্তারা তিন দিনের মধ্যে সাংবাদিকদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানান।

কুমিল্লা ব্যুরো: ডিজিটাল নিরাপত্তা ও তথ্যপ্রযুক্তি আইন মামলায় যুগান্তরের সাংবাদিক আবু জাফর ও সেলিম উদ্দিনকে গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন করেছেন কুমিল্লায় কর্মরত সাংবাদিকরা।

সোমবার দুপুরে কুমিল্লা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এ সময় যুগান্তরের সাংবাদিকদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলা প্রত্যাহার করে তাদের অবিলম্বে মুক্তি দেয়ার দাবি জানানো হয়।

অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে মানববন্ধনে জানানো হয়।

যুগান্তরের কুমিল্লা ব্যুরো রিপোর্টার আবুল খায়েরের সঞ্চালনায় এ সময় কুমিল্লায় কর্মরত সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও ইনকিলাবের স্টাফ রিপোর্টার সাদিক হোসেন মামুন, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও একুশে টিভির স্টাফ রিপোর্টার হুমায়ূন কবির রনি, কুমিল্লা ফটো সাংবাদিক ফোরামের সভাপতি ও সিটিভি নিউজের সম্পাদক ওমর ফারুকী তাপস, এনটিভির কুমিল্লা প্রতিনিধি জালাল উদ্দিন, ডাক প্রতিদিনের সম্পাদক হাবীব জালাল, ব্যবস্থাপনা সম্পাদক এম সাদেক, বুড়িচং ব্রাহ্মণপাড়া পত্রিকার সম্পাদক সৈয়দ আহমদ লাভলু, জয়যাত্রা টিভির কুমিল্লা ব্যুরোপ্রধান দেলোয়ার হোসেন জাকির, এশিয়ান টিভি স্টাফ রিপোর্টার আজিজুল হক, এসএ টিভির কুমিল্লা প্রতিনিধি আবু মুসা, ডাক প্রতিদিনের স্টাফ রিপোর্টার নুরুল ইসলাম, আজকের জীবনের প্রতিনিধি নেকবর হোসেন, বিজনেস বাংলাদেশের কুমিল্লা ব্যুরো আনোয়ার হোসাইন, দুর্নীতির সন্ধানে স্টাফ রিপোর্টার রফিকুল ইসলাম প্রমুখ।

নওগাঁ: ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার যুগান্তরের কেরানীগঞ্জ প্রতিনিধির মুক্তি এবং সাংবাদিক সাগর-রুনি হত্যার বিচারসহ দেশের সকল সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের প্রতিবাদে নওগাঁয় মানবন্ধন হয়েছে।

সোমবার বেলা ১১টায় নওগাঁ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে জেলা সাংবাদিক ইউনিয়ন নওগাঁর উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়েছে।

এসময় সাংবাদিক ইউনিয়নের সভাপতি অ্যাড. শহীদ হাসান সিদ্দিকী স্বপনের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সংগঠনের সাধারাণ সম্পাদক আজাদ হোসেন মুরাদ, যুগ্ম সম্পাদক রিফাত হোসেন সবুজ ও যুগান্তরের জেলা প্রতিনিধি আব্বাস আলীসহ প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক এবাদুলক হক, যুগ্ম সম্পাদক আশরাফুল নয়ন, কোষাধ্যক্ষ ইয়াছিন আলী, সাংবাদিক ইউসুফ আলী সুমনসহ প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com