শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যশোরের কেশবপুরে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (পিএফজি, র) সভা অনুষ্ঠিত। কালের খবর রায়পুরার ছাত্রলীগ নেতা মামুনকে জড়িয়ে মিথ্যা ও হয়রানি মূলক ধর্ষণ মামলাসহ একাধিক মামলা করায় সর্বমহলে নিন্দা। কালের খবর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৫৬ ধারার প্রয়োগ’ শীর্ষক সেমিনারে.প্রধান অতিথি সিএমপি কমিশনার। কালের খবর সহিংসতা নয়-শান্তির জন্য আমরা-এই শ্লোগান কে সামনে রেখে বাঘারপাড়ায় অনুষ্ঠিত হলো (পিএফজির) সম্মিলিত কার্যক্রম ও পরিকল্পনা প্রণয়ন সভা। কালের খবর ঢাকা জেলা রেজিস্ট্রার অহিদুল ইসলাম সাময়িক বরখাস্ত। কালের খবর বাঘারপাড়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক লক্ষণ চন্দ্র মন্ডলের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক। কালের খবর যুবদের নেতৃত্বে সঠিক কর্মপরিকল্পনা গ্রহনের ফলে , সমাজে সহিংসতা নিরসন ও শান্তি স্থাপন হতে পারে। কালের খবর কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর চট্টগ্রামের ইপিজেডে ছুরিকাঘাতে যুবক খুন, ঘটনায় জড়িত মূল হোতাসহ ২জন গ্রেপ্তার। কালের খবর রাজধানী ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না : সড়ক পরিবহনমন্ত্রী। কালের খবর
মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী বাছাইয়ের ল¶্যে মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। গত ৩১ জানুয়ারী সকাল ১০টায় উপজেলা পরিষদ অডিটোরিয়াম ওই সভায় বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সাংসদ অ্যাড. নুর“ল আমিন র“হুল। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্জ্ব মোঃ নাছির উদ্দিন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও ¯^াগত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. র“হুল আমিন। সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল। সভার শুর“তে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান। বক্তব্যে সাংসদ অ্যাড. নুর“ল আমিন র“হুল বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্লাš— পরিশ্রম করে যা”েছন। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ আজ বিশ্বের কাছে সুপরিচিত। আওয়ামী লীগ শাšি—র দল, উন্নয়নের দল। র“হুল আরও বলেন, উপজেলা নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রার্থী দিবেন। নেতাকর্মীরা সেই প্রার্থীকে মেনে নিয়ে ভোটের মাধ্যমে নির্বাচিত করবেন। তিনি সকলকে ধন্যবাদ জানান। সভায় উপ¯ি’ত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য রিয়াজ উদ্দিন মানিক, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি আলহাজ্জ্ব মাইনুল হোসেন খান নিখিল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসডু, শাহীন পাটোয়ারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ, সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান’সহ আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দ। প্রধান অতিথির বক্তব্যে নাছির উদ্দিন বলেন, আওয়ামী লীগকে ধ্বংস করতে অনেক চেষ্টা করা হয়েছিল। সকল ষড়যন্ত্র মোকাবিলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ আওয়ামী লীগকে সুসংগঠিত রাখতে স¶ম হয়েছেন। এটা সম্ভব হয়েছে তৃনমুল নেতাকর্মীরা শক্তিশালী বিধায়। আগামীতেও আওয়ামী লীগ আরো শক্তিশালী হবে। চাঁদপুর পৌরসভার মেয়র আরো বলেন, সেদিন বঙ্গবন্ধুর ডাকে বাংলার মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। সেই মুক্তিযুদ্ধের প্রতিপকপ্রতিপ¶ দল এখনো দেশে আছে। তাদের কঠোর হাতে দেশ থেকে নিশ্চিন্ন করতে হবে। এতে তৃণমূল নেতাকর্মীদের ভুমিকা অনেক গুর“ত্বপূর্ণ। নাছির বলেন, মুক্তিযুদ্ধ করা যেমন কঠিন কাজ। তার চেয়ে বেশি কঠিন কাজ হলো দেশকে অর্থনৈতিক সমৃদ্ধশালী করে গড়ে তোলা। আর এ কঠিন কাজটি বঙ্গবন্ধু কন্যা নিজের জীবন বাজি রেখে করে যা”েছন। এর প্রতিফলন হলো বাংলাদেশ আজ অর্থনৈতিক সমৃদ্ধশালী। আমরা বিশ্বের মাঝে আজ মাথা উঁচু করে দাড়াতে পারছি। তিনি সকলের প্রতি আহŸান জানিয়ে বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্র করে আজকের এই সভা। এটা প্রার্থী বাছাইয়ের একটা পক্রিয়া মাত্র। আমরা প্রার্থী দিবো না। প্রার্থী দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা শুধু তৃণমূলের মতামত নিয়ে প্রার্থীদের তালিকা কেন্দ্রে পাঠিয়ে দিবো। আলোচনা সভা শেষে উপ¯ি’ত ডেলিকেটদের মধ্য থেকে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা প্র¯—াব ও সমর্থন জানানো হয়। চেয়ারম্যান প্রার্থী ৬ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জনের নাম প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে। চেয়ারম্যান প্রার্থী এমএ কুদ্দুসের সমর্থন বেশি ল¶্য করা গেছে।
মতলব দ¶িণ উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন
চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন
শহীদুজ্জামান ঃ আসন্ন উপজেলা পরিষদকে সামনে রেখে বাংলাদেশ আওয়ামী লীগ তৃণমূল পর্যায়ে প্রার্থী তালিকা চূড়াš— করতে যা”েছ। এ উপল¶ে মতলব দ¶িণ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের একক প্রার্থী বাছাইয়ের ল¶্যে গত ২৭ জানুয়ারী থেকে ৩০ জানুয়ারী পর্যš— দলীয় মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিলো। দলীয় কার্যালয় থেকে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি দেওয়ান মোঃ রেজাউল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক ফার“ক বিন জামান ও দপ্তর সম্পাদক মোঃ ফখর“ল ইসলাম খানের কাছে থেকে মনোনয়নপত্র গ্রহণ ও জমা দেওয়ার শেষ দিন ছিলো। মতলব দ¶িণ উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন। উপজেলা চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন, তাঁরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এএইচএম গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, বর্তমান উপজেলা চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মো¯—ফা তালুকদার,সাবেক সংসদ সদস্য বিমান বাহীনির প্রধান এম রফিকুল ইসলাম এর ছোট ভাই জনাব তওফিকুল ইসলাম, মতলব পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুর“ল ইসলাম নুর“, উপজেলা যুবলীগের আহŸায়ক মোঃ জহির সরকার, মতলব দ¶িণ উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ ফার“ক পাটওয়ারী, সাবেক সংসদ সদস্য এম রফিকুল ইসলামের ছোট ভাই মোঃ তওফিকুল ইসলাম দেওয়ান, জাপান আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল সাত্তার, সাবেক ছাত্রনেতা ইমামুল হক, এসএম জাভেদ হোসেন লাভলু। উপজেলা ভাইস চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন, তাঁরা হলেন- উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমএ আজিজ বাবুল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান শওকত আলী বাদল, সাবেক ছাত্রনেতা মো¯—ফা কামাল রনি, নারায়ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মবিন সুজন, সাবেক ছাত্রনেতা মহসিন মৃধা, আরিফ আহমেদ চৌধুরী, মোঃ বাদল ফরাজী, নূর মোঃ সোহেল, মেহেদী হাসান রকি। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন, তাঁরা হলেন- বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ল¶ী রানী দাস তারা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমা আক্তার আছমা (আখিঁ), আওয়ামী লীগ নেত্রী ফেরদৌসি বেগম (র“নু), শাহিনুর বেগম (শিলা মনি), রেহানা আক্তার, খাদিজা জিন্নাত, ফাতেমা আক্তার। প্রার্থীরা উৎসবমুখর পরিবেশে নিজ নিজ কর্মী সমর্থকদেরকে নিয়ে দলীয় কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com