শনিবার, ১৫ মে ২০২১, ০৮:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ধীরে ধীরে উন্নতি হচ্ছে খালেদা জিয়ার শারীরিক অবস্থা : মির্জা ফখরুল ইসলাম। কালের খবর মুন্সীগঞ্জ লৌহজং ফেরিতে হুড়োহুড়িতে প্রাণ গেল ৬ জনের। কালের খবর মুন্সীগঞ্জ লৌহজং মাওয়া শিমুলিয়া ঘাটে ঘর মুখো মানুষের জনসমুদ্র। কালের খবর আসসালামু আলাইকুম, আমি শেখ হাসিনা, দেশবাসীকে শুভেচ্ছা। কালের খবর শাহজাদপুরে লাখো মানুষের পাশে এমপি হাসিবুর রহমান স্বপন। কালের খবর বেনাপোল সীমান্তে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি উদ্ধার। কালের খবর বাংলাদেশের উন্নয়ন ও শেখ হাসিনার নেতৃত্বকে বিশ্বের বিভিন্ন দেশ অনুসরণ-অনুকরণ করছে : ক্যাপ্টেন তাজ। কালের খবর বোয়ালমারীতে লিল্লাহ বোডিং ও এতিমখানার ভবন নির্মাণ কাজের উদ্বোধন। কালের খবর ঢাকা জেলা প্রশাসক ৩০০শত পরিবারকে দিলেন প্রধানমন্ত্রীর উপহার। কালের খবর নবীনগরের শিকানিকা গ্রামে ইমাম হুসাইন (রাঃ) মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে ঈদ সামগ্রী বিতরন। কালের খবর
বকশীগঞ্জে উপজেলা নির্বাচনে আলোচনায় শিল্পপতি এমদাদ।কালের খবর

বকশীগঞ্জে উপজেলা নির্বাচনে আলোচনায় শিল্পপতি এমদাদ।কালের খবর

বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি,কালের খবর ॥
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। ক্যালেন্ডার,ফেস্টুন ও পোষ্টারের মাধ্যমে বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীরাও বিভিন্ন ভাবে জানান দিচ্ছেন প্রার্থীতা। তাই নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝেও কৌতুহল সৃষ্টি হয়েছে। এই উপজেলায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে আলোচিত নাম সমাজসেবক এমদাদুল হক এমদাদ। তরুন এই শিল্পপতিকে নিয়ে ভোটারদের মধ্যে চলছে আলোচনা।

জানাগেছে,আসন্ন বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আ’লীগের মনোনয়ন চান একাধিক প্রার্থী। তাদের মধ্যে বিশিষ্ট সমাজসেবক ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত এমদাদুল হক এমদাদ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী। সেই লক্ষেই জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। ইতোমধ্যে সামাজিক বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে ভোটারদের মাঝে শক্ত অবস্থান তৈরি করেছেন আদর্শবান তরুন এই শিল্পপতি। দীর্ঘদিন যাবত এলাকায় সামাজিক উন্নয়ন মূলক কর্মকান্ড চালিয়ে আসছেন। বেকারত্ব দূরীকরনে নানা মুখী শিল্প প্রতিষ্ঠানের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করেছেন। যে কারনে এলাকায় তিনি বিশিষ্ট সমাজসেবক হিসেবে পরিচিত।
আচরনগত ভদ্রতা ও নম্্রতার কারনে তিনি সব শ্রেনী পেশার মানুষের কাছে সমান জনপ্রিয়। বিপদাপদে পাশে থাকা, আর্থিক ও সামগ্রিক সহযোগিতা করার কারণে যুব সমাজের কাছেও প্রিয় মুখ তিনি। শিানুরাগী এমদাদ বিভিন্ন বিদ্যালয়,উচ্চবিদ্যালয় ও মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও দাতা সদস্য হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালনের করছেন।
জানাযায়,এমদাদুল হক নিজস্ব অর্থায়নে খাতেমুন মইন মজিলা ডিগ্রি কলেজের একটি একাডেমিক ভবন,দত্তেরচর মীর কামাল হোসেন দাখিল মাদ্রাসার বিজ্ঞানাগার ভবন,জিগাতলা মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞানাগার ভবন নির্মান,প্রায় ২৩০ টি মসজিদ নির্মানে আর্থিক অনুদান,বিভিন্ন ঈদগাহ মাঠ সংস্কারে অনুদান,এতিমদের হেফজখানায় আর্থিক সহায়তা,প্রায় ২৫ টি মাদ্রাসায় অবকাঠামো উন্নয়নে সহায়তা, দরিদ্র শিক্ষার্থীদের সহায়তা এবং নিজ খরচে স্কুল-কলেজ-বিশ^বিদ্যালয়ে ভর্তির ব্যবস্থা করন,বন্যার্তদের মাঝে নগদ অর্থ ও ত্রান বিতরন,প্রতিবছর শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও কম্বল বিতরন, দরিদ্র অস্বচ্ছল পরিবারের মেয়েদের বিয়ের ব্যবস্থা করন,অসহায় অসুস্থ্য রোগীদের চিকিৎসার ব্যবস্থা করন,বেওয়ারিশ কবরস্থানের জন্য জমি দান,প্রতিবছর বিভিন্ন পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন,ফুটবল,ক্রিকেটসহ অন্যান্য ক্রীড়া প্রতিযোগীতায় পৃষ্টপোষকতা, প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ যেমন কাল বৈশাখী ঝড় ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা,১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে মিলাদ,দোয়া মাহফিল ও কাঙ্গালী ভোজের আয়োজন,বিধবা ও এতিমদের আর্থিক সহায়তা প্রদান এবং মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে প্রায় ১৪ বছর যাবত শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করে আসছেন তিনি।
সাধারণ ভোটারদের ধারনা,সবদিক বিবেচনায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে এমদাদুল হক এমদাদকে আওয়ামীলীগের মনোনয়ন দেয়া হলে নৌকার জয় নিশ্চিত।

এ ব্যাপারে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী এমদাদুল হক বলেন,স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারন করেই আমি দীর্ঘদিন যাবত এলাকার মানুষের সেবা করে আসছি। তাদের সুখে দুখে পাশে থেকেছি। আজীবন উপজেলার সব মানুষের সেবা করতে চাই। তিনি আরো বলেন,আসন্ন বকশীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী আমি। দল যদি আমাকে মনোনয়ন দেয় নৌকার জয় নিশ্চিত করতে সকলকে সাথে নিয়েই কাজ করবো। সূযোগ পেলে এই উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তোলবো।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com