মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দোহারের পদ্মাপাড়ে মফস্বল সাংবাদিকদের মিলনমেলায় নতুন সাংবাদিক সংগঠন (বিএসসি)’র আত্মপ্রকাশ। কালের খবর বিএনপি ক্ষমতায় আসালে পাহাড়ে খেলাধুলাকে প্রাধান্য দেয়া হবে : ওয়াদুদ ভুঁইয়া। কালের খবর সীতাকুণ্ড সাব-রেজিস্ট্রারের অপসারণ দাবি, অন্যথায় কলম বিরতি। কালের খবর নবীনগরে ৫০০ পিছ ইয়াবাসহ ১জন গ্রেফতার। কালের খবর ডেমরার মাতুয়াইলে মা ও শিশু হাসপাতাল হবে ‘সুপার স্পেশালাইজড’ : উপদেষ্টা নূরজাহান বেগম। কালের খবর শেরপুরের ব্যবসায়ী জয়নাল আবেদীনের নাম ব্যবহার করে মিথ্যা সংবাদ প্রকাশ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন। কালের খবর লালন স্মরণোৎসবের সমাপনী ‘সত্য বল সুপথে চল, ওরে আমার মন’। কালের খবর নবীনগরে মৎস্য কর্মকর্তাদের ঘুষ-দুর্নীতি ও অর্থ আত্মসাতের প্রতিবাদে জেলেদের মানববন্ধন। কালের খবর শাহজাদপুরে প্রায় ১ কিলোমিটার মহাসড়ক রাস্তার বেহাল দশা। কালের খবর মুরাদনগরের সাবেক এমপি জাহাঙ্গীর আলমের নাতি সাবেক ছাত্রলীগ নেতা আল আমিন গ্ৰেফতার। কালের খবর
দোহারের পদ্মাপাড়ে মফস্বল সাংবাদিকদের মিলনমেলায় নতুন সাংবাদিক সংগঠন (বিএসসি)’র আত্মপ্রকাশ। কালের খবর

দোহারের পদ্মাপাড়ে মফস্বল সাংবাদিকদের মিলনমেলায় নতুন সাংবাদিক সংগঠন (বিএসসি)’র আত্মপ্রকাশ। কালের খবর

 

নিজস্ব প্রতিবেদক, কালের খবর :

সাংবাদিকদের সার্বিক কল্যাণে কাজ করার দৃঢ় প্রত্যয়ে যাত্রা শুরু করল বাংলাদেশ সাংবাদিক কমিউনিটি (বিএসসি)। ঢাকার দোহারের পদ্মাপাড়ে গত শুক্রবার ও শনিবার (১৯ অক্টোবর) দুই দিনব্যাপী অনুষ্ঠিত সাংবাদিকদের মিলনমেলা থেকে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে।

প্রথম দিনে (শুক্রবার) মিলনমেলার উদ্বোধন করেন দৈনিক রুপালী সৈকত সম্পাদক-প্রকাশক ফজলুল কাদের চৌধুরী।

এনটিভির স্টাফ রিপোর্টার আফজাল হোসেনের সভাপতিত্বে এতে সূচনা বক্তব্য দেন সাংবাদিক মিলনমেলার মূল উদ্যোক্তা, অনুসন্ধানী সাংবাদিক, দৈনিক দেশবাংলা সম্পাদক সাঈদুর রহমান রিমন।

সূচনা বক্তব্যে সাঈদুর রহমান রিমন সাংবাদিক নির্যাতন প্রতিরোধ, দলবাজিমুক্ত সাংবাদিকতা নিশ্চিতকরণ, মাঠপর্যায়ের সাংবাদিকদের বিপন্নদশা দূর করা, ঐক্যবদ্ধ প্ল্যাটফর্ম গড়ে তোলায় কয়েকটি প্রস্তাব তুলে ধরেন।

সমাপনী দিনে সারা দেশ থেকে আগত দুই শতাধিক সাংবাদিককে শপথবাক্য পাঠ করান প্রথম আলোর সাবেক মফস্বল সম্পাদক দন্তস্য রওশন।

পরে সর্বসম্মতভাবে একুশে টিভি ও জনকণ্ঠের সাংবাদিক এমএ রায়হানকে আহ্বায়ক এবং সময় টিভি ও বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক আলপনা বেগমকে সদস্য সচিব করে ৫১ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

কমিটির ৯ যুগ্ম আহ্বায়ক হলেনÑ আফজাল হোসেন (এনটিভি), শাহ আলম শাহী (চ্যানেল আই), গৌরাঙ্গ দেবনাথ অপু (প্রতিদিনের বাংলাদেশ), হাবিব সরোয়ার আজাদ (যুগান্তর), আজহারুল হক (প্রথম আলো), মো. কামাল উদ্দিন (বৈশাখী টেলিভিশন), হায়দার হোসাইন (বাসস), এমএ আকরাম (নয়া দিগন্ত) ও সোহাগ আরেফিন (দৈনিক দেশবাংলা)।

সংগঠনের উপদেষ্টা হিসেবে সাংবাদিক সাঈদুর রহমান রিমন, প্রবীণ সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী ও কাজী মিরাজের নাম ঘোষণা করা হয়। পরে সারা দেশ থেকে আগত আরও ৪০ জনকে আহ্বায়ক কমিটিতে কার্যকরী সদস্য রাখা হয়।

আয়োজকরা জানান, আহ্বায়ক কমিটি ১৯ জেলায় আঞ্চলিক কমিটি গঠন করাসহ নির্বাচনের মাধ্যমে একটি কার্যনির্বাহী পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com