রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ডেমরায় ছাত্র-জনতার মত বিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর ব্রাহ্মণবাড়িয়ায় ভূয়া সাংবাদিক ও অপসাংবাদিকতা প্রতিরোধে কমিটি গঠন। কালের খবর ঝিনাইদহের কোটচাঁদপুর সলেমানপুর পালপাড়ায় ঐতিহ্যবাহী মৃৎশিল্প বিলুপ্তের পথে। কালের খবর মাদারীপুরে ড্রেজারে বালু উত্তোলন করায় নদীপাড়ে ব্যাপক ভাঙ্গন। কালের খবর নবীনগরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুল্লাহ্ আল বাকীকে সংবর্ধনা প্রদান। কালের খবর খাগড়াছড়ি-রাঙামাটিতে সংঘর্ষ : তিন জেলার মানুষকে শান্ত থাকার আহ্বান সরকারের। কালের খবর ছোট চাকরি করেও কোটিপতি মানিকগঞ্জের শামীম। কালের খবর যশোরে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ৯৫ টি। কালের খবর খাগড়াছড়িতে সংঘর্ষে নিহত ৩, গুলিবিদ্ধ ৪। কালের খবর সাব-রেজিস্ট্রি অফিসে তিন আমলেই দাপটের সঙ্গে রাজত্ব করেছেন নুরে আলম ভূঁইয়া। কালের খবর
ডেমরায় ছাত্র-জনতার মত বিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর

ডেমরায় ছাত্র-জনতার মত বিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর

 

কালের খবর ডেস্ক :
রাজধানীর ডেমরায় ছাত্র-জনতার “কেমন বাংলাদেশ চাই” শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ডেমরা-যাত্রাবাড়ী-কদমতলী থানার বৈষম্য বিরোধী ছাত্র-জানতার আয়োজনে (২১-সেপ্টেম্বর) শনিবার বিকাল ৪ টার সময়  আমতলা শহীদ স্মৃতি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদের পক্ষে তাদের পরিবারের সদস্য, আহত, কারাবন্দি ও স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ট্রাফিকের দায়িত্ব পালন করা শিক্ষার্থীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এদিনের সভায় গত বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর ডেমরা-যাত্রাবাড়ী-কদমতলী থানা এলাকায় আহত এবং শহীদ সকল ছাত্রদের ঘটনা তুলে ধরে আলোচনা করা হয়েছে। এদিকে সভায় শহীদ ছাত্রদের বাবা-মা ও আহত ছাত্রদের হৃদয় বিদারক ঘটনা শুনে উপস্থিত সকলেই আবেগ আপ্লুত হয়ে পড়েন,ডিএসসিসির ৬৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী ইব্রাহিম খলিলের সভাপতিত্বে গ্রীন  ইউনিভার্সিটি সাংবাদিকতা ও গণমাধ্যম যোগাযোগ বিভাগের শিক্ষার্থী মো. মাহবুবুর রহমানের সঞ্চালনায় এ সময়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের উপদেষ্টার ব্যক্তিগত সচিব শরিফুল ইসলাম।

এ সময় আরও উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক নাজমুল হাসান, অ্যাডভোকেট মনির হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বুদ্ধি ভিত্তিক সংগঠন বোঝাপড়ার সমন্বয়ক এম.এম শোয়াইব সহ ডেমরা—যাত্রাবাড়ী ও কদমতলী থানা এলাকার শিক্ষক, শিক্ষার্থী, লেখক,সাংবাদিক, আইনজীবী ও স্বৈরাচার পতন আন্দোলনে ভূমিকা রাখার জনপ্রতিনিধিসহ নতুন বাংলাদেশ গড়ার বিপ্লবী যোদ্ধা তরুণ—তরুণীরা।

ধর্ম মন্ত্রণালয়ের উপদেষ্টার ব্যক্তিগত সচিব শরিফুল ইসলামকে উদ্দেশ্য কাউন্সিলর ইব্রাহিম খলিল বলেন, শহীদ পরিবারের পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। এছাড়াও আহত শিক্ষার্থীদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে । সভায় বক্তারা বলেন, দীর্ঘ ১৭ বছরের স্বৈরাচার সরকার শেখ হাসিনার পতনের পর গত ৫ আগস্ট নতুনভাবে বাংলাদেশ স্বাধীন হলেও কতিপয় সন্ত্রাসীরা নতুন করে সমাজে অন্যায়-অবিচার প্রতিষ্ঠা করছে। তাই ছাত্র-জনতা সহ সকলের ঐক্যবদ্ধতাই এদেশ থেকে সামাজিক অন্যায়—অবিচার নির্মূল করে ন্যায় প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে কাজ শুরু করতে হবে এখনি। আর গত ৫২ বছর ধরে রাজনৈতিক নেতৃবৃন্দরা বাংলাদেশে ও এ দেশের মানুষের সঙ্গে যে প্রতারণা করেছ তা অবসান করার সময় এখন এসেছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com