মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
এনএমআই-এর স্পেশাল ব্যাচ-২০২৩ এর শিক্ষা সমাপনী কুচকাওয়াজে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। কালের খবর আগুন পুড়ছে সুন্দরবন, নেভানোর আপ্রাণ চেষ্টা। কালের খবর জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক – শিপ্রা রানী দে। কালের খবর জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান তারুণ্যের অহংকার আবিদ হাসান রুবেল। কালের খবর কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার। কালের খবর তাড়াশে ইরি বোরো ধান কাটা শুরু। কালের খবর কাজ করতে গিয়ে বাড়িতে ফিরলো শ্রমিকের লাশ!। কালের খবর কুষ্টিয়ায় পানি সংকটে খাদ্য উৎপাদনে বিপর্যয়ের শঙ্কা। কালের খবর ডেমরায় ৬৭ নং ওয়ার্ডের মেহনতি মানুষের মাঝে খাবার পানি, স্যালাইন বিতরণ করেন জননেতা তৌফিকুর রহমান শাওন। কালের খবর যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের বিরুদ্ধে মামলা। কালের খবর
টাকার অভাবে চিকিৎসা বঞ্চিত বীর মুক্তিযোদ্ধা সাদেক আলী। কালের খবর

টাকার অভাবে চিকিৎসা বঞ্চিত বীর মুক্তিযোদ্ধা সাদেক আলী। কালের খবর

তাহিরপুর, সুনামগঞ্জ থেকে, মবিনুর মিয়া, কালের খবর : ১৯৭১ সালে মাতৃভূমির টানে জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিলেন সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সদর ইউনিয়নের মধ্য তাহিরপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা সাদেক আলী।

একাত্তরের রনাঙ্গনের এই বীর মুক্তিযোদ্ধা গত ৫ বছর ধরে প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে শারীরিক ক্ষমতা হারিয়ে শুধু বিছানায় পড়ে রাত দিন পোহাচ্ছেন।

বর্তমানে অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না রনাঙ্গনের অসীম সাহসী এই বীর মুক্তিযোদ্ধা।

মঙ্গলবার দুপুরে অসুস্থ মুক্তিযোদ্ধা সাদেক আলীর ছেলে মো: শাওন ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার নিজস্ব আইডি থেকে, টাকার অভাবে তার মুক্তিযোদ্ধা পিতার চিকিৎসা হচ্ছে না জানিয়ে একটি স্ট্যাটাস দেয়। স্ট্যাটাসে আক্ষেপের  সাথে  মুক্তিযোদ্ধার পুত্র শাওন উল্লেখ করেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা দেশব্যাপী অসুস্থ মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ভাতা প্রদান করেছেন।

কিন্তু আমার পিতা প্যারালাইসিসে আক্রান্ত হয়ে ৫ বছর ধরে বিছানায় পড়ে থাকলেও আজ পর্যন্ত কোন ধরনের চিকিৎসা সহায়তা পাই নি।
তাহিরপুর উপজেলার অনেক সুস্থ স্বাবলম্বী মুক্তিযোদ্ধা চিকিৎসা ভাতা পায় কিন্তু আমার অসুস্থ বাবা কেন চিকিৎসা সহায়তা পাচ্ছেন না এমন প্রশ্ন রেখে দৃষ্টি আকর্ষণ করেন সুনামগঞ্জ জেলা প্রশাসক ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে।

এদিকে সু-চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সদয় দৃষ্টি কামনা করেছেন তার সহযোদ্ধা ও পরিবারের লোকজন।

পাঠকের সুবিধার্থে বীর মুক্তিযোদ্ধা সাদেক আলীর ছেলে শাওনে ফেইসবুক স্ট্যাটাস হুবহু তুলে ধরা হল–

বরাবর , জেলা প্রশাসক মহোদয় সুনামগঞ্জ ,ও ইউ এন ও, মহোদয় তাহিরপুর উপজেলা , দৃষ্টি আকর্ষণ করছি,
সবিনয় বিনীত নিবেদন এই যে, আমার নাম বীর মুক্তিযোদ্ধা সাদেক আলী , পিতা মৃত আব্দুস সামাদ , গ্রাম মধ্য তাহিরপুর ,ডাক:- তাহিরপুর , উপজেলা:- তাহিরপুর , জেলা:- সুনামগঞ্জ , আমি পাঁচ বছর যাবত প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে শারীরিক শক্তি সামর্থ্য হারিয়ে, নিজ বাড়িতে পড়ে আছি, টাকার অভাবে আমি সুচিকিৎসা করতে পারিনাই , কিছুদিন আগে জানতে পারলাম বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী অসুস্থ বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ভাতা প্রদান করেছেন , কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় আমি একজন প্যারালাইসিস অসুস্থ বীর মুক্তিযোদ্ধা পাঁচ বছর যাবত বিছানায় পড়ে আছি , চিকিৎসা ভাতা পাওয়ার উপযুক্ত আমি বটে , কিন্তু আমার নাম চিকিৎসা ভাতার তালিকাতে নাই , যারা চিকিৎসা ভাতা তালিকা করেছেন , তারা আমার খোঁজ খবর নেন নাই , কেন কি কারনে চিকিৎসা ভাতা তালিকাতে আমার নামটি তোলেন নাই তা আমি জানিনা , সুস্থ সবল স্বাবলম্বী মুক্তিযোদ্ধারা চিকিৎসা ভাতা পান , আমি একজন অসুস্থ মুক্তিযোদ্ধা আমি কেন চিকিৎসা ভাতা থেকে বঞ্চিত হলাম এটাই আমার প্রশ্ন , অতএব মহোদয় সমীপে, আকুল আবেদন যে , সরেজমিনে তদন্ত সাপেক্ষে , আমাকে চিকিৎসা ভাতা প্রদানে আপনার বরাবরে আকুল আবেদন জানাচ্ছি ,
সনদ নং:-181007
মুক্তিবার্তা নং (লাল বই) 050208118
গেজেট নং :-3112
মোবাইল নং – 01908311926

 

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com