শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
মানুষ সমুচিত জবাব দেবে আগামী নির্বাচনে। কালের খবর

মানুষ সমুচিত জবাব দেবে আগামী নির্বাচনে। কালের খবর

 

নিজস্ব প্রতিবেদক,   কালের খবর :

কালের খবর : আসন্ন নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিকভাবে জেলা বিএনপি কতটা সংগঠিত? এই শক্তি নিয়ে আওয়ামী লীগকে মোকাবেলা করা সম্ভব?

আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম : অন্য যেকোনো সময়ের চেয়ে রাজবাড়ী জেলা বিএনপি বর্তমানে অনেক বেশি সংহত ও শক্তিশালী। এ ছাড়া সরকারের স্বৈরাচারী শাসন, হত্যা, গুম, হামলা-মামলা, দুর্নীতির কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে।

ফলে সরকার জনগণের সমর্থন হারিয়েছে। একই সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ এলাকার জনগণের কল্যাণে দৃশ্যমান কোনো ভূমিকা রাখতে পারেনি। আগামী নির্বাচনে মানুষ এসবের সমুচিত জবাব দেবে। বিএনপি তার সংগঠিত শক্তি দিয়ে আগামী নির্বাচনে জনগণের কাঙ্ক্ষিত পরিবর্তনে দৃঢ় সংকল্পবদ্ধ।

কালের খবর :: আসন্ন নির্বাচনকে ঘিরে আপনাদের প্রস্তুতি কেমন?

আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম : অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা দীর্ঘ সময় আন্দোলন করে আসছি। একটি গণতান্ত্রিক সংগঠন হিসেবে আন্দোলন ও নির্বাচনের প্রস্তুতি পাশাপাশি চলে। সেদিক থেকে বিএনপি নির্বাচনের জন্য অনেক আগে থেকেই প্রস্তুত হয়ে আছে।

কালের খবর : : নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা যেভাবে মাঠ চষে বেড়াচ্ছে, সেভাবে তো বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের দেখা যাচ্ছে না, কেন?

আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম : খুব সহজ বিষয়। সরকারি সব সুবিধা ব্যবহার করে আওয়ামী লীগ ভোটের জন্য মাঠ চষে বেড়াচ্ছে, এটি লোক দেখানো।

তারা সভা-সমাবেশ, পথযাত্রা, শোভাযাত্রা, রেল-বাস-হেলিকপ্টার ব্যবহার করছে। আর বিএনপির ওপর চালানো হচ্ছে নির্যাতন-নিপীড়ন। ফলে বিএনপির মনোনয়নপ্রত্যাশীরা সঠিকভাবে নির্বাচনী মাঠে নামতে পারছেন না।

কালের খবর : সামনে যদি বড় আন্দোলন হয় সে ক্ষেত্রে আপনাদের প্রস্তুতি কেমন?

আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম : সব বাধা-বিপত্তি হামলা-মামলা উপেক্ষা করে আমরা নিয়মিত দলীয় কর্মসূচি পালন করছি। সামনের যেকোনো আন্দোলনের জন্য নেতাকর্মীরা প্রস্তুত। সব বাধা উপেক্ষা করে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী এগিয়ে যাব আমরা।

কালের খবর : বিএনপি নির্বাচনে গেলে রাজবাড়ীর দুটি আসনে জয়ের ব্যাপারে আপনারা কতটা আশাবাদী?

আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম : রাজবাড়ীতে বিএনপির ভিত্তি অনেক মজবুত। ভোটারবিহীন নির্বাচনে নিজেদের গণমানুষের নেতা বললেও তাঁদের ভিত্তি নড়বড়ে। মানুষ নির্বাচনের জন্য মুখিয়ে আছে। উপযুক্ত পরিবেশে নির্বাচন হলে বিএনপি ও তার জোট বিপুল ভোটে জয়লাভ করবে।

কালের খবর :: অনেকে বলছেন, মনোনয়ন নিয়ে বিএনপির দলাদলি, কোন্দল ও বিভেদ বাড়ছে…

আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম : আমাদের চেয়ে এ সমস্যা আওয়ামী লীগে বেশি। বড় দলগুলোতে এসব থাকেই। মনোনয়ন নিয়ে প্রতিযোগিতা থাকবে এটাই স্বাভাবিক। তবে আমাদের ভাবনা সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে নির্বাচনটি করা। এখানে দলাদলি করলে, দলের বিরুদ্ধ অবস্থান নিলে কারো লাভ হবে না। তাই আমি মনে করি মনোনয়ন দলের জন্য বড় কোনো সমস্যা না।

কালের খবর :বর্তমান সরকারের অধীনে নির্বাচন নিয়ে দলের স্থানীয় নেতাকর্মীদের ভাবনা কী?

আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম : বিষয়টি ইতিমধ্যে প্রমাণিত হয়ে গেছে। এ সরকারের অধীনে নির্বাচন কেমন হবে তা দেশবাসীর পাশাপাশি বিএনপিও জানে। আওয়ামী লীগের অধীনে নির্বাচন কোনোভাবে সুষ্ঠু ও নিরপেক্ষ হবে না। এ বিষয়ে কেন্দ্রের মনোভাবই আমাদের মনোভাব।

কালের খবর : : রাজবাড়ীর দুটি আসনে দলীয় একাধিক প্রার্থী রয়েছেন। বিষয়টিকে কিভাবে মূল্যায়ন করছেন?

আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম : বিএনপি একটি বড় রাজনৈতিক দল। এ দলে অনেক নেতা। ফলে নেতৃত্বের প্রতিযোগিতা থাকাটাই স্বাভাবিক। কিন্তু দল যাঁকে চূড়ান্ত মনোনয়ন দেবে, সবাই দলীয় সিদ্ধান্ত মেনে নিয়ে তাঁর পক্ষেই কাজ করবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com