শনিবার, ১৫ মে ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ধীরে ধীরে উন্নতি হচ্ছে খালেদা জিয়ার শারীরিক অবস্থা : মির্জা ফখরুল ইসলাম। কালের খবর মুন্সীগঞ্জ লৌহজং ফেরিতে হুড়োহুড়িতে প্রাণ গেল ৬ জনের। কালের খবর মুন্সীগঞ্জ লৌহজং মাওয়া শিমুলিয়া ঘাটে ঘর মুখো মানুষের জনসমুদ্র। কালের খবর আসসালামু আলাইকুম, আমি শেখ হাসিনা, দেশবাসীকে শুভেচ্ছা। কালের খবর শাহজাদপুরে লাখো মানুষের পাশে এমপি হাসিবুর রহমান স্বপন। কালের খবর বেনাপোল সীমান্তে ৫ টি পিস্তল ৭ রাউন্ড গুলি উদ্ধার। কালের খবর বাংলাদেশের উন্নয়ন ও শেখ হাসিনার নেতৃত্বকে বিশ্বের বিভিন্ন দেশ অনুসরণ-অনুকরণ করছে : ক্যাপ্টেন তাজ। কালের খবর বোয়ালমারীতে লিল্লাহ বোডিং ও এতিমখানার ভবন নির্মাণ কাজের উদ্বোধন। কালের খবর ঢাকা জেলা প্রশাসক ৩০০শত পরিবারকে দিলেন প্রধানমন্ত্রীর উপহার। কালের খবর নবীনগরের শিকানিকা গ্রামে ইমাম হুসাইন (রাঃ) মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে ঈদ সামগ্রী বিতরন। কালের খবর
কোটা সংস্কারের বিষয়টি সরকার পরীক্ষা-নিরীক্ষা করবে’

কোটা সংস্কারের বিষয়টি সরকার পরীক্ষা-নিরীক্ষা করবে’

 

 

কালের খবর প্রতিবেদন  :

 

সরকারি চাকরিতে কোটা সংস্কারের বিষয়টি সরকার পরীক্ষা-নিরীক্ষা করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সরকার রিজিড অবস্থানে নেই।
আমি তাদের আশ্বস্ত করেছি। তাদের দাবির যৌক্তিকতা আমরা ইতিবাচকভাবেই দেখব। আগামী মে মাসের ৭ তারিখের মধ্যে সরকার রিভিউ বা পরীক্ষা নিরীক্ষা করবে। রেজাল্ট কী আসে আমরা সেটা জানিয়ে দেব। তারা কথা দিয়েছেন, ওই পর্যন্ত তারা তাদের চলমান আন্দোলন স্থগিত রাখবে।
ওবায়দুল কাদের আজ বিকালে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভা কক্ষে আন্দোলনরত শিক্ষার্থী প্রতিনিধিদের সঙ্গে আওয়ামী লীগ ও আইন শৃঙ্খলা বাহিনীর একটি প্রতিনিধি দলের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান।

এদিকে কোটা বিরোধী আন্দোলন বিদ্যমান কোটার বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হবে সরকারে এমন আশ্বাসের পরিপ্রেক্ষিতে কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলন আগামী ৭ মে পর্যন্ত স্থগিত করেছেন আন্দোলনকারীরা।
ওবায়দুল কাদের বলেন, যারা আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা চালিয়েছে ভিডিও ফুটেজ দেখে তারে বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে আইন-শৃঙ্খলা বাহিনীকে বলেছি-এ ঘটনায় যাতে কোনো নিরীহ শিক্ষার্থী নির্যাতনের শিকার না হয় তা দেখতে।

আন্দোলন চলাকালে অনেককে আটক করা হয়েছে। এর মধ্যে যারা ইনোসেন্ট (নির্দোষ) তাদের ছেড়ে দেওয়া হবে।
তিনি বলেন, আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধিরা জানিয়েছেন-তারা কোনোভাবেই ঢাবি উপাচার্যের বাসভবন ভাঙচুরের ঘটনায় জড়িত নয়। বহিরাগত কেউ অনুপ্রবেশ করে এ হামলা চালিয়েছে।

ওবায়দুল কাদের বলেন, আর যারা আহত হয়েছেন তাদের চিকিৎসার জন্যও সরকার কোনো কার্পণ্য করবে না। আমরা তাদের চিকিৎসার ব্যবস্থা করবো।

বৈঠকে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহা উদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী ও এনামুল হক শামীম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক আসীম কুমার উকিল, ডিএমপি কমিশনার আছাদুজ্জমান মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

দৈনিক কালের খবর  -/৯/৪/১৮

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com