বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ছাত্রলীগ নিষিদ্ধের খবরে ডেমরা থানা বিএনপির আনন্দ মিছিল। কালের খবর দানা’র ঢেউয়ে দুই খণ্ড কক্সবাজার ইনানী জেটি। কালের খবর সীতাকুণ্ডে দলিল লেখকদের কলমবিরতি, ভ্রুক্ষেপ নেই জেলা রেজিস্ট্রারের। কালের খবর ভারতীয় নাগরিক সহ দুইজনকে আটক করেছে বিজিবি। কালের খবর নবীনগরে অটোরিকশার চাপায় শিশু নিহত, চালক গ্রেপ্তার। কালের খবর শ্রীবরদী সীমান্তে পাহাড়ি ঢলে ক্ষতিগ্রস্ত ঘোড়াগাড়ী  চালকের পরিবারের পাশে জাতীয় পার্টির নেতা মনির। কালের খবর বন্ধ হতে‌‌ যাচ্ছে পর্যটন কেন্দ্র সেন্ট মার্টিন। কালের খবর গণমাধ্যম ফ্যাসিবাদের দোসরমুক্ত করতে ১৫ দিনের আলটিমেটাম। কালের খবর আমি কোনো দলের সঙ্গে যুক্ত না, আমি আ.লীগের কেউ হলে গ্রেপ্তার করুন : ইলিয়াস কাঞ্চন। কালের খবর রাষ্ট্রপতির পদত্যাগসহ ৫ দফা দাবি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের। কালের খবর
ভারতীয় নাগরিক সহ দুইজনকে আটক করেছে বিজিবি। কালের খবর

ভারতীয় নাগরিক সহ দুইজনকে আটক করেছে বিজিবি। কালের খবর

 

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি, মোঃ নিজাম উদ্দিন/মুজিবুর রহমান ভূঁইয়া, দৈনিক কালের খবর : 

অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার সময় রনি দাস (৩২) নামে একজন ভারতীয় নাগরিকসহ দুইজনকে আটক করা হয়। বুধবার (২৩ অক্টোবর) বিকালের দিকে মাটিরাঙ্গার বেলছড়ির শফিটিলা এলাকা থেকে তাকে আটক করা হয়।

বিজিবির হাতে আটক রনি দাশ ভারতের দক্ষিণ রাজনগর, বেলুনিয়া, দক্ষিণ ত্রিপুরার ললিত দাসের ছেলে।

এসময় তার বাংলাদেশী সহযোগি মো. সাইফুল ইসলাম (২৪) নামে অপর একজনকে আটক করে বিজিবি। এসময় তার কাছ থেকে একটি প্লাটিনা (১০০ সিসি) মোটরসাইকেল, ০২ টি মোবাইল এবং নগদ ৭ হাজার ৮২০টাকা উদ্ধার করা হয়।

বিজিবি সূত্রে জানা যায়, গুইমারা সেক্টরের অধীনে খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) এর অধীন শফিটিলা বিওপি হতে আনুমানিক ১.৫ কি. মি. দক্ষিণ দিকে এবং সীমান্ত পিলারের আনুমানিক ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে অবৈধভাবে বাংলাদেশ হতে ভারতে প্রত্যাবর্তনের সময় শফিটিলা বিওপির না: সুবে: মো. মোশারফ হোসেন এর নেতৃত্বে বিজিবি তাকে আটক করে।

এসময়, তার কাছ থেকে ভারতীয় ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট এর পার্মানেন্ট একাউন্ট নাম্বার কার্ড (HITPD-5689A) এর ছবি ও আধার কার্ডের ছবি পাওয়া যায়। এছাড়াও আটককৃত ভারতীয় নাগরিকের নিকট হতে দুইটি মোবাইল ফোন ও বাংলাদেশী ৪ হাজার ৬০০ টাকা উদ্ধার করে বিজিবি।

আটককৃত ব্যক্তিদেরকে মাটিরাঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে জানিয়ে খেদাছড়া ব্যাটালিয়নের (৪০ বিজিবি) ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর আফিক হাসান বলেন, ভবিষ্যতেও বিজিবির এধরনের অভিযান অব্যাহত থাকবে। সীমান্তে দায়িত্বপূর্ণ এলাকায় যে কোন ধরনের অবৈধ অনুপ্রবেশ রোধকল্পে বিজিবি সদস্যরা সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে সদা প্রস্তুত থাকবে।

মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. তৌফিকুল ইসলাম জানান, ভারতীয় নাগরিকসহ আটক দুইজনকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com