শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
খাগড়াছড়ি-রাঙামাটিতে সংঘর্ষ : তিন জেলার মানুষকে শান্ত থাকার আহ্বান সরকারের। কালের খবর ছোট চাকরি করেও কোটিপতি মানিকগঞ্জের শামীম। কালের খবর যশোরে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ৯৫ টি। কালের খবর খাগড়াছড়িতে সংঘর্ষে নিহত ৩, গুলিবিদ্ধ ৪। কালের খবর সাব-রেজিস্ট্রি অফিসে তিন আমলেই দাপটের সঙ্গে রাজত্ব করেছেন নুরে আলম ভূঁইয়া। কালের খবর অবৈধ ৩৪৯১টি ইটভাটা বন্ধ করা হবে : পরিবেশ উপদেষ্টা। কালের খবর নবীনগর সরকারি কলেজে ডিজিটাল হাজিরা চালু। কালের খবর দীর্ঘ ১৬ বছর পর দেশে আসলেন ব্রাহ্মণবাড়িয়া বিএনপি নেতা ইব্রাহিম। কালের খবর মন্দিরের হিসাব নিয়ে দ্বন্ধে মাদারীপুরে কৃষককে পিটিয়ে হত্যা : দোষীদের বিচারের দাবীতে মানববন্ধন। কালের খবর জনগণের সরকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আমাদের গণতান্ত্রিক আন্দোলন বন্ধ করা যাবে না : দুদু। কালের খবর
যশোরে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ৯৫ টি। কালের খবর

যশোরে অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ৯৫ টি। কালের খবর

 

যশোর সিটি প্রতিনিধি,কালের খবর : 

যশোর ব্যাঙের ছাতার মত গড়ে ওঠা নামসর্বস্ব ৯৫টি অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে ব্যবস্থা নিতে যাচ্ছে জেলা স্বাস্থ্য বিভাগ। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ৭২ ঘন্টা (তিনদিনের) মধ্যে সারাদেশে অবৈধভাবে চলা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের জন্য নির্দেশ দিয়েছেন। যশোরের সিভিল সার্জন অফিসও এই নির্দেশনা পেয়েছে। তথ্যটি নিশ্চিত করেছেন জেলা ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুস সাদিক রাসেল।
অধিদফতর থেকে চারটি নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনায় বলা হয়েছে, আগামী ৭২ ঘণ্টার মধ্যে অনিবন্ধিত বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করতে হবে। এ ধরনের প্রতিষ্ঠানের বিরুদ্ধে এই কার্যক্রম চলমান থাকবে। এ কার্যক্রমে স্থানীয় প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে সমন্বয় করতে হবে। এছাড়া নিবন্ধিত যেসব প্রতিষ্ঠান নবায়ন করেনি, তাদের নিবন্ধন নবায়নের জন্য সময়সীমা বেঁধে দিতে হবে। সময়সীমার মধ্যে নবায়ন না করলে সেসব প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ করতে হবে।
এদিকে সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, যশোর জেলা সদরসহ আটটি উপজেলায় সর্বমোট ২৯০টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এর মধ্যে ১১০টি ক্লিনিক এবং ১৮০টি ডায়াগনস্টিক সেন্টার। এর মধ্যে অবৈধ ও অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে ৯৫টি। শুধুমাত্র যশোর সদরেই রয়েছে ৮৫টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। এরমধ্যে ৫৫টির কাগজপত্র সঠিক রয়েছে। বাকি ৩০টি অবৈধ ও অনিবন্ধিত রয়েছে। এই অবৈধ ও অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো বিভিন্নভাবে প্রভাব খাটিয়ে পরিচালনা করে যাচ্ছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুস সাদিক রাসেল বলেন, ইতিমধ্যে সিভিল সার্জনের নির্দেশক্রমে অবৈধ ও অনিবন্ধিত প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসক বরাবর আইন প্রয়োগকারী সংস্থার সহযোগিতা চেয়ে চিঠি দেওয়া হয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com