মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি। কালের খবর মুরাদনগরে তীব্র গরমে একই বিদ্যালয়ের ৭ শিক্ষার্থী অসুস্থ। কালের খবর ফায়ার ও পরিবেশ ছাড়পত্র জানতে চাওয়াতে ম্যানেজার সাকিল, সাংবাদিকের সাথে অশুভ আচরণ। কালের খবর সাতক্ষীরার আলীপুরে বিএনপির বহিস্কৃত নেতা আব্দুর রউফ বিজয়ী। কালের খবর মুরাদনগরে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ১জন নিহত। কালের খবর স্বাধীন সাংবাদিকতা রক্ষায় সাংবাদিকদের নিরাপত্তা জরুরি। কালের খবর সাতক্ষীরায় চার পিচ স্বর্ণের বার সহ আটক এক। কালের খবর সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় নিহত দুই। কালের খবর তারুণ্যের অহংকার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবিদ হাসান রুবেল নির্বাচনী প্রচারণায় ব্যস্ত। কালের খবর এক দফার আন্দোলনকে ব্যর্থ করতে বর্তমান যুবদল সরকারের সাথে আঁতাত করেছিল : অভিযোগ সাবেক নেতাদের। কালের খবর
আজকের বসুন্ধরা বস্তুনিষ্ঠ সত্য অনুসন্ধান সংবাদ পরিবেশনে এগিয়ে যাবে বহুদুর -শিবলী সাদিক খান। কালের খবর

আজকের বসুন্ধরা বস্তুনিষ্ঠ সত্য অনুসন্ধান সংবাদ পরিবেশনে এগিয়ে যাবে বহুদুর -শিবলী সাদিক খান। কালের খবর

মোঃ শহিদুল ইসলাম, কালের খবর :

দৈনিক আজকের বসুন্ধরা প্রকাশনার সতের বছর পূর্ণ করলো, যা অত্যন্ত গৌরবের। ২০০৪ সালের ১১ ফেব্রুয়ারী মাসে এসএম শওকত হোসেনের সম্পাদনায় বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ পরিবেশনের মাধ্যমে প্রচার প্রকাশনার কাজ শুরু করেন। তিনি ২০২১ সালের অক্টোবর মাসে মৃত্যুবরণ করেন। তাঁহার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তৃণমূল থেকে উঠে আসা অত্যন্ত ধৈর্য সহনশীল বিচক্ষণ তরুণ সাংবাদিক মোঃ সোহেল রানা ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন।
মহান মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নতকরণ, দেশের গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠা রাষ্ট্র ও জনস্বার্থে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় মানবিক উদার মূল্যবোধকে অব্যহত রাখতে পত্রিকাটি প্রতিষ্ঠিত হয়েছিল।

মুক্তিযুদ্ধের চেতনা, অসাম্প্রদায়িকতা ও উদার মূল্যবোধের ধারণা বুকে নিয়ে ‘বস্তুনিষ্ট সত্য অনুসন্ধান সংবাদ পরিবেশনকে সামনে রেখে প্রতিষ্ঠিত হয় দৈনিক আজকের বসুন্ধরা।

প্রতিষ্ঠার শুরু থেকেই আজকের বসুন্ধরা পাঠক, লেখক, বুদ্ধিজীবী, সংস্কৃতিকর্মী ও সচেতন মহলের কাছে সহজেই গ্রহণযোগ্যতা পেয়ে আসছে। দেশের একঝাঁক তরুণ ও প্রবীণ সাংবাদিকদের সমন্বয়ে যে যার অবস্থান থেকে সমাজ রাষ্ট্র জনস্বার্থে সম্ভাবনার লেখনীতে সমৃদ্ধ করছেন অপরদিকে জীবনের ঝুঁকি নিয়ে সমস্যা সংকট দুর্নীতি অনিয়মের অনুসন্ধানীমূলক চিত্র তুলে ধরে নিউজপরিবেশন করে আসছেন।

দেশের বিভিন্ন বিভাগ, জেলা, উপজেলা থেকে মুলধারার প্রতিষ্ঠিত সাংবাদিকদের নিয়ে নিয়মিত সংবাদ প্রকাশনার অব্যহত রেখেছে আজকের বসুন্ধরা।

প্রতিনিধিদের পাঠানো সংবাদের জনপ্রিয়তা এবং প্রতিনিধিদের সার্বিক সহায়তার ফলে প্রায় লক্ষাধিক পাঠক যুক্ত হয়েছেন এই পত্রিকার সাথে।

অসাম্প্রদায়িক বাংলাদেশ-এর আদর্শকে ধারণ করে সরকারের উন্নয়নমূলক সংবাদ ও দেশ-বিদেশের সমসাময়িক বিভিন্ন ইস্যু নিয়ে বস্তুনিষ্ঠ ও সত্য খবর প্রকাশ করে আসছে আজকের বসুন্ধরা।

অপসাংবাদিকতা, হলুদ সাংবাদিকতা পরিহার করে চলছে বসুন্ধরায় যুক্ত সাংবাদিকেরা

গণমাধ্যমকর্মীদেরকে আরো সাহসী ও ঐক্যবদ্ধ হতে হবে এবং চতুর্থ শিল্প বিপ্লবের অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে।”

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের পক্ষে নিউজ তুলে ধরার পাশাপাশি সাংবাদিক ও অন্যান্য গনমাধ্যমকর্মীদের যথার্থ মূল্যায়ন করার উপর গুরুত্ব আরোপ করে আজকের বসুন্ধরা। সতের বর্ষপূর্তিতে এই পত্রিকার উত্তরোত্তর উন্নয়ন ও সাফল্য কামনা করছে জ্ঞানী, গুণিজন, পাঠক সমাজ, শুভানুধ্যায়ী, সর্বস্তরের জনতা।

আমাদের প্রত্যাশা বসুন্ধরা পত্রিকার কতৃপক্ষ কলাকুশলী প্রতিনিধিদের আরো কর্তব্যনিষ্ঠায় এগিয়ে যাবে বহুদুর আরও সমাদৃত সর্বজন গ্রহণযোগ্য মিলনমেলায় সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় রাষ্ট্র ও সমাজের দর্পণের অগ্রণী ভূমিকা রাখবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com