শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান তারুণ্যের অহংকার আবিদ হাসান রুবেল। কালের খবর কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার। কালের খবর তাড়াশে ইরি বোরো ধান কাটা শুরু। কালের খবর কাজ করতে গিয়ে বাড়িতে ফিরলো শ্রমিকের লাশ!। কালের খবর কুষ্টিয়ায় পানি সংকটে খাদ্য উৎপাদনে বিপর্যয়ের শঙ্কা। কালের খবর ডেমরায় ৬৭ নং ওয়ার্ডের মেহনতি মানুষের মাঝে খাবার পানি, স্যালাইন বিতরণ করেন জননেতা তৌফিকুর রহমান শাওন। কালের খবর যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের বিরুদ্ধে মামলা। কালের খবর সাতক্ষীরায় মহান মে দিবস উপলক্ষে র‍্যালী। কালের খবর সাতক্ষীরার আলীপুরে বিএনপির বহিস্কৃত নেতা আব্দুর রউফ বিজয়ী। কালের খবর উপজেলা নির্বাচনে রায়পুরা উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী দুলুর প্রার্থীতা ঘোষণা। কালের খবর
মাদারীপুরের রাজৈরে বেড়েই চলছে ডেঙ্গু জ্বরের প্রভাব। কালের খবর

মাদারীপুরের রাজৈরে বেড়েই চলছে ডেঙ্গু জ্বরের প্রভাব। কালের খবর

মাদারীপুর থেকে রুবেল মাহমুদ, কালের খবর :
মাদারীপুর জেলার রাজৈর ডেঙ্গুজ্বরে প্র অসুস্থ হয়ে হাসপাতালে রোগীর সংখ্যা বেড়েই চলছে । হঠাৎ করে রক্তের প্লেটলেট কমে যাওয়ায় আতঙ্কে রোগীর সংখ্যা বেড়েই চলছে। গত সোমবারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সহ বিভিন্ন বেসরকারী হাসপাতালে ২৫ জনের মত রোগী ভর্তি আছে। গত সপ্তাহে রাজৈর, ফরিদপুর মেডিকেল ও ঢাকা মেডিকেল থেকে ৬০ জন রোগি সুস্থ হয়ে বাসায় ফিরেছে। সরকারি ও বেসরকারি হাসপাতাল সুত্রে জানা গেছে, হঠাৎ করে ডেঙ্গুর রোগী বেড়েই চলেছে। বর্তমানে রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ জন রোগী ভর্তি আছে। তারমধ্যে ৫ জনই টেকের হাট বন্দর এলাকার। এছাড়া ৫ জন ইউএস মডেল হাসপাতালে ও ২ জন টেকের হাট জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক এই রোগে রোগী চিকিৎসা নিয়ে সুস্থ কিন্তু আমাদের এলাকায় ড্রেন,নালা, বিভিন্ন জায়গায় ময়লা অপরিষ্কারের কারনে মশার জন্য এই রোগের উপদ্রব বেড়েছে। এই সমস্যার দ্রুত সমাধানের জন্য বিশ্ব মানবাধিকার ও পরিবেশ সংরক্ষণ সংস্থা কর্মী এবং এলাকার জনসাধারন উর্দ্ধতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন।

এ ব্যাপারে রাজৈর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার অফিসার ডাঃ প্রদিপ কুমার বলেন, সময়মত মশা নিরধন না করার কারণে ডেঙ্গু রোগের রোগী বেড়েই চলেছে। তাৎক্ষণিক এই সমস্যা সমাধান না করলে ভয়াবহ আকার ধারন করতে পারে।

তিনি আরও বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, মোঃ আনিসুর রহমান অতি দ্রুতই মেয়রের সাথে কথা বলে মশা নিরসনের ব্যবস্থা করবেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com