সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর চট্টগ্রামের ইপিজেডে ছুরিকাঘাতে যুবক খুন, ঘটনায় জড়িত মূল হোতাসহ ২জন গ্রেপ্তার। কালের খবর রাজধানী ঢাকা শহরে কোনো ব্যাটারিচালিত রিকশা চলবে না : সড়ক পরিবহনমন্ত্রী। কালের খবর সাতক্ষীরায় দাবিকৃত চাঁদা না পেয়ে ইয়াছিন আলীকে কুপিয়ে জখম। কালের খবর সাতক্ষীরার খোলপেটুয়া নদীর বেড়িবাঁধের বালুভর্তি জিও বস্তায় ফাটল। কালের খবর শাহজাহান আবদালীর সংক্ষিপ্ত পরিচিতি। কালের খবর নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয়। কালের খবর মাটিরাঙ্গার অপরাধ আখড়া রাজধানীর অভিজাত এলাকায় ( QD’S ) সিসা লাউঞ্জের নামে চলছে ব্ল্যাকমেইলসহ মাদক বাণিজ্য। কালের খবর গ্যাস সরকারি, বিল যাচ্ছে দালালের পকেটে
যশোরে এক দশকে মাদক ছেড়ে সুন্দর জীবনে সহস্রাধীক তরুণ। কালের খবর

যশোরে এক দশকে মাদক ছেড়ে সুন্দর জীবনে সহস্রাধীক তরুণ। কালের খবর

যশোর সিটি প্রতিনিধি, কালের খবর :

বন্ধুদের পাল্লায় পড়ে ১২ বছর বয়সেই ধুমপান শুরু করেছিলা নাঈম হোসেন (ছদ্মনাম)। এরপর জড়িয়ে পড়ে মাদক সেবনে। মদ, গাঁজায় আসক্ত হয়ে এই তরুণ আর মাধ্যমিকের গন্ডি পার হতে পারেনি। পরবর্তীতে তার পরিবার চিকিৎসা করিয়ে অনেক চেষ্টার পর স্বাভাবিক জীবনে ফিরিয়ে এনেছেন। কিন্তু কিশোর বয়সেই থেমে যায় তার বড় হওয়ার স্বপ্ন।

মাদকের ছোবলে তছনছ হয়ে গিয়েছিলো যশোরের রাজুর (ছদ্মনাম) সংসার। প্রায় ২৫ বছর ধরে নেশায় আসক্ত হয়ে পরিবার-সমাজ থেকে দূরে ছিলেন। স্ত্রী ও সন্তানদের কাছ থেকে শুধু দূরেই ছিলেন না, ঈদ আনন্দও উপভোগ করতে পারেননি। এখন তিনি সুস্থ জীবনে। মাদককে নিজেই না বলেন। নাঈম ও রাজুর মতো যশোরের অনেকেই তাদের স্বপ্নের পৃথিবী সাজিয়েছেন নতুন করে।শুধু তারাই নন, গত এক যুগে সহস্রাধীক মাদকসেবীকে চিকিৎসা করিয়ে স্বাভাবিক জীবনে ফিরিয়ে দিয়েছে যশোরস্থ ঢাকা আহ্ছানিয়া মিশন মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্র।

যশোরে চিকিৎসারত মাদকাসক্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের নিয়ে এক পারিবারিক সভায় আমিরুজ্জামান জানান, ছয় মাস চিকিৎসা শেষে মাদকমুক্ত জীবনযাত্রায় পরিবারের বিশেষ ভূমিকা থাকে। চিকিৎসার পাশাপাশি পরিবারের সচেনতায় গত এক দশকে তারা এক হাজার ৭২ জনকে মাদকমুক্ত জীবনে ফিরিয়ে আনতে পেরেছেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন যশোর সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রেহেনাওয়াজ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com