রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
আগুন পুড়ছে সুন্দরবন, নেভানোর আপ্রাণ চেষ্টা। কালের খবর জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক – শিপ্রা রানী দে। কালের খবর জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান তারুণ্যের অহংকার আবিদ হাসান রুবেল। কালের খবর কক্সবাজারে সাইফুল বাহিনীর প্রধান গ্রেপ্তার। কালের খবর তাড়াশে ইরি বোরো ধান কাটা শুরু। কালের খবর কাজ করতে গিয়ে বাড়িতে ফিরলো শ্রমিকের লাশ!। কালের খবর কুষ্টিয়ায় পানি সংকটে খাদ্য উৎপাদনে বিপর্যয়ের শঙ্কা। কালের খবর ডেমরায় ৬৭ নং ওয়ার্ডের মেহনতি মানুষের মাঝে খাবার পানি, স্যালাইন বিতরণ করেন জননেতা তৌফিকুর রহমান শাওন। কালের খবর যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের বিরুদ্ধে মামলা। কালের খবর সাতক্ষীরায় মহান মে দিবস উপলক্ষে র‍্যালী। কালের খবর
থানা-ওয়ার্ডের মসজিদে দোয়া-তবারক বিতরনসহ নানা আয়োজনে শেখ হাসিনার কারাবন্দি দিবস পালিত। কালের খবর

থানা-ওয়ার্ডের মসজিদে দোয়া-তবারক বিতরনসহ নানা আয়োজনে শেখ হাসিনার কারাবন্দি দিবস পালিত। কালের খবর

এম আই ফারুক আহমেদ, কালের খবর : রাজধানীর উত্তর-দক্ষিন আওয়ামী লীগ-যুবলীগের উদ্যোগে নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা ও টানা তিনবারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস পালিত হয়েছে। এদিন কেন্দ্রের নির্দেশে ও ব্যাক্তিগত উদ্যোগে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া, মিলাদ মাহফিল ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ করেছে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলো। শুক্রবার বাদ জুম্মায় রাজধানীর থানা-ওয়ার্ডের প্রতিটি মসজিদে মসজিদে এই দোয়া ও তবারক বিতরন করা হয়।
এদিকে শুক্রবার সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার বাসভবন থেকে সভায় ভার্চুয়ালি যুক্ত হন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির। এ সময় ওবায়দুল কাদের বলেন,এদেশের রাজনীতির ইতিহাসে ওয়ান ইলেভেন একটি দুষ্ট ক্ষত। এ ক্ষত তৈরি হয়েছে বিএনপির হঠকারী এবং ক্ষমতালোভি রাজনীতির কারণে। তিনি বলেন, ইয়াজউদ্দীন একদিকে রাষ্ট্রপতি অপরদিকে তাকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করে বিএনপি একতরফা নির্বাচনের নীলনকশা বাস্তবায়নের মধ্য দিয়ে ওয়ান ইলেভেনের প্রেক্ষাপট তৈরি করে। দেশের রাজনীতি ও রাজনীতিবিদদের ওপর নেমে আসে অমানিশার ঘোর অন্ধকার। দেশ পরিচালনার দায়িত্ব যায় অরাজনৈতিক ব্যক্তিদের হাতে। যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের হারুনর রশীদ মুন্না প্রতিটি মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া, মিলাদ মাহফিলের আয়োজন করেন। এতে উপস্থিত ছিলেন যাত্রাবাড়ি থানা আওয়ামী লীগের মুখপাত্র ও ৪৮নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম অনুসহ স্থানীয় নেতৃবৃন্দ। ডেমরা ও সারুলিয়া এলাকায় বিভিন্ন ২২টি মসজিদে টানা তিনবারের (মোট চারবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া, মিলাদ মাহফিল ও ২শতাধিক এতিম-অসহায়দের মাঝে খাবার বিতরণ করেছেন ৬৮নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন।

একইসাথে এদিন ২১ আগস্ট ও ’৭৫-এর ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সাথে শাহাদতবরণকারী সকল শহীদের রূহের মাগফিরাত কামনায় রাজধানীর মসজিদে মসজিদে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন মাহমুদুল হাসান পলিন। শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিনের ভারপ্রাপ্ত সভাপতি মাইনুদ্দিন রানা ও সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা’র নির্দেশে ৭৫টি ওয়ার্ডের শতাধিক স্থানে দলীয় নেতাকর্মী ছাড়াও এলাকার দুস্থ, ছিন্নমূল, অসহায়দের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। এ ছাড়াও বিভিন্ন মসজিদ, মাদরাসা ও এতিমখানায় জাতির জনকের জন্য দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। এদিন ৬৫ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি নুরুল আমিন নীরু এবং ৬৪ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক এস এম সোহেল হতদরিদ্রদের মাঝে খাবার বিতরন করেন। মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের নেতা সোহেল খান নিজ নিজ এলাকায় জুমার নামাজের শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করেন। নামাজ শেষে গরিব-দুস্থ ও অসহায় মানুষের মধ্যে তবারক বিতরণ করা হয়। শুক্রবার জুমার নামাজের পরপরই রাজধানীর কমলাপুরে এতিম-অসহায়, ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন বঙ্গবন্ধু জয়বাংলা লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাউল করিম চৌধুরী বাবুলসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com