রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় নিহত দুই। কালের খবর তারুণ্যের অহংকার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবিদ হাসান রুবেল নির্বাচনী প্রচারণায় ব্যস্ত। কালের খবর এক দফার আন্দোলনকে ব্যর্থ করতে বর্তমান যুবদল সরকারের সাথে আঁতাত করেছিল : অভিযোগ সাবেক নেতাদের। কালের খবর রোববার ৫ নির্দেশনায় খুলছে স্কুল-কলেজ, , বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক। কালের খবর সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর
শাহজাদপুরে খাজনার নামে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগে মানববন্ধন ও সমাবেশ। কালের খবর

শাহজাদপুরে খাজনার নামে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগে মানববন্ধন ও সমাবেশ। কালের খবর

নয়ন ইসলাম, শাহজাদপুর ( সিরাজগঞ্জ) প্রতিনিধি, কালের খবর :: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার জামিরতা বাজারে সরকারি নির্ধারিত খাজনার কোন রকম তোয়াক্কা না করে রশিদ ছাড়াই দোকানিদের কাছ থেকে কয়েক গুণ বেশি অর্থ উত্তোলনের অভিযোগ উঠেছে ইজারাদারদের বিরুদ্ধে। স্থায়ী দোকানিদের কাছ থেকে ভয়ভীতি প্রদর্শন করে দোকান বন্ধ করে দেওয়ার হুমকি দিয়ে বিপুল অংকের চাঁদা নির্ধারণ করায় অতিরিক্ত অর্থ গুণতে নাজেহাল হচ্ছেন। অতিরিক্ত খাজনার চাপে নাভিশ্বাস উঠছে সাধারণ দোকান মালিকদের। এই অরাজকতার প্রতিবাদ করে সরকারি দপ্তরে অভিযোগ করেও কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ করেন বাজার মালিক সমিতি।

শাহজাদপুর শহরের ৭ কিলোমিটার পূর্বে যমুনার তীর ঘেষে জামিরতা বাজারটি গড়ে ওঠে। এটি এখন উপজেলার অন্যতম গুরুত্বপূর্ণ একটি বাজার। এখানকার গরু ছাগলের হাট এলাকার মধ্যে প্রসিদ্ধ। প্রতি শনিবার এখানে হাট বসে। এই হাটে গরু-ছাগল, হাঁস মুরগী, ধান, পাট ও তরকারি বিক্রি হয়।বাজারে চার শতাধিক স্থায়ী দোকান রয়েছে।
ঐতিহ্যবাহী বাজারটিতে সরকার নির্ধারিত মূল্যের বাইরে খাজনা আদায়কারীরা কোন রকম রশিদ না দিয়ে অতিরিক্ত খাজনা আদায় করছেন। এতে সাধারণ ক্রেতা বিক্রেতাসহ পাইকারি ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে উঠেছেন। এ বিষয়ে দোকাানিরা ও জামিরতা বাজার কমিটি, উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন। কিন্তু প্রভাবশালী ইজারাদার কারও কোনো কথা না শুনে খাজনার নামে দোকানিদের জিম্মি করে বিপুল পরিমাণ চাঁদা আদায় করে চলেছেন। একই সাথে অভিযোগকারিদের প্রাণননাশের হুমকি ধামকি দিচ্ছে।
ইজারাদারদের এমন অরাজকতার প্রতিবাদে বুধবার দুপুরে জামিরতা বাজারে দোকান মালিকরা মানববন্ধন ও সমাবেশ করেন। বাজার কমিটির সভাপতি নাজমুল হাসান জুয়েলের সভাপতিত্বে সমাবেশকে বক্তব্য রাখেন বাজার পরিচালনা উপকমিটির সভাপতি মোঃ আরিফুল ইসলাম আরিফ, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ প্রমুখ।

প্রতিবাদ সমাবেশ চলাকালে স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন বাবু উপস্থিত হয়ে বিক্ষুব্ধ দোকানিদের শান্ত থাকার আহ্বান জানান এবং দ্রুত বিষয়টি সমাধান করবেন বলে আশ্বস্ত করেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com