শনিবার, ১১ সেপ্টেম্বর ২০২১, ০৪:১১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
৯ বছরেও শেষ হয়নি বিআরটি প্রকল্প জনদুর্ভোগ চরমে। কালের খবর টিকাদান কেন্দ্রে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে সিলেট মহানগর ছাত্রলীগ। কালের খবর নবীনগরে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ৩টি ড্রেজারসহ আটক ১৮ জন। কালের খবর বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীরা চিকিৎসা সেবা পাচ্ছে না বলে অভিযোগ। কালের খবর শ্রীমঙ্গলে আট ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় ব্যবসা সমিতির প্রতিবাদ সভা। কালের খবর সীতাকুণ্ডে সোহেল হত্যা মামলার আসামী জসিম র‌্যাবের হাতে আটক। কালের খবর : ছবি তুলতে বাঁধা দেওয়ায় ছাত্রলীগ ও চা শ্রমিকদের সংঘর্ষ আহত ১৫ নবীনগরে অবৈধভাবে মেঘনা নদী থেকে বালু উত্তলনের ফলে নদীর তীরবর্তী গ্রামগুলোতে শুরু হয়েছে ভয়াবহ ভাঙ্গণ। কালের খবর বাঘারপাড়ায় সন্ত্রাস দুর্নীতি ও সাম্প্রদায়িক হামলা বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত। কালের খবর মেঘনার রামপুরা বাজারে গণডাকাতি পুলিশ নির্বিকার, আইনশৃঙ্খলার চরম অবনতি, আতঙ্কে এলাকাবাসী । কালের খবর
পাসের হার কমেছে, বেড়েছে জিপিএ-৫

পাসের হার কমেছে, বেড়েছে জিপিএ-৫

কালের খবর  প্রতিবেদক   :
মাধ্যমিক ও সমমান পরীক্ষার প্রকাশিত ফলাফলে এবার পাসের হার কমেছে। কিন্তু বেড়েছে জিপিএ-৫ এর হার।

এ বছর পাসের হার ৭৭ দশমিক ৭৭ শতাংশ। গত বছর যা ছিল ৮০ দশমিক ৩৫ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ১০ হাজার ৬২৯ জন। গত বছর যা ছিল ১ লাখ ৪ হাজার ৭৬১ জন।
আজ রবিবার সকাল ১০টার দিকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে পরীক্ষার ফলাফল তুলে দিলে এসব তথ্য উঠে আসে।

পরে প্রধানমন্ত্রী সে ফলাফল অনলাইনে প্রকাশ করেন, যা বেলা ২টার পর পাওয়া যাবে। এ সময় বিভিন্ন বোর্ডের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

বেলা ২টার পর থেকে শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটের পাশাপাশি যে কোনো মোবাইল থেকে এসএমএস করেও ফল জানা যাবে।

গত ১ ফেব্রুয়ারি থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত এসএসসি ও সমমানের তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ব্যবহারিক পরীক্ষা ২৬ ফেব্রুয়ারি শুরু হয়ে ৪ মার্চ শেষ হয়।
এ বছর সারাদেশে তিন হাজার ৪১২টি কেন্দ্রে মোট ২০ লাখ ৩১ হাজার ৮৮৯ জন পরীক্ষার্থী অংশ নেয়। এরমধ্যে ১০ লাখ ২৩ হাজার ২১২ জন ছিল ছাত্র এবং ছাত্রীর সংখ্যা ১০ লাখ ৮ হাজার ৬৮৭ জন।

..………দৈনিক কালের খবর  

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com