মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইপিজেড থানা পুলিশের অভিযানে অসামাজিক কাজে লিপ্ত থাকায় নারী ও পুরুষ মিলে (১২) জন গ্রেফতার। কালের খবর মুরাদনগরে আনারসে ভোট চেয়ে গণসংযোগ করলেন ব্যারিস্টার অনন। কালের খবর যশোরের কেশবপুরে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে (পিএফজি, র) সভা অনুষ্ঠিত। কালের খবর রায়পুরার ছাত্রলীগ নেতা মামুনকে জড়িয়ে মিথ্যা ও হয়রানি মূলক ধর্ষণ মামলাসহ একাধিক মামলা করায় সর্বমহলে নিন্দা। কালের খবর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৫৬ ধারার প্রয়োগ’ শীর্ষক সেমিনারে.প্রধান অতিথি সিএমপি কমিশনার। কালের খবর সহিংসতা নয়-শান্তির জন্য আমরা-এই শ্লোগান কে সামনে রেখে বাঘারপাড়ায় অনুষ্ঠিত হলো (পিএফজির) সম্মিলিত কার্যক্রম ও পরিকল্পনা প্রণয়ন সভা। কালের খবর ঢাকা জেলা রেজিস্ট্রার অহিদুল ইসলাম সাময়িক বরখাস্ত। কালের খবর বাঘারপাড়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক লক্ষণ চন্দ্র মন্ডলের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক। কালের খবর যুবদের নেতৃত্বে সঠিক কর্মপরিকল্পনা গ্রহনের ফলে , সমাজে সহিংসতা নিরসন ও শান্তি স্থাপন হতে পারে। কালের খবর কোরবানির পশু প্রস্তুত করতে ব্যস্ত সাতক্ষীরার খামারিরা। কালের খবর
তাড়াশে পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী আবদুস সালাম বি.এস.সি। কালের খবর

তাড়াশে পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী আবদুস সালাম বি.এস.সি। কালের খবর

 

মোঃ মুন্না হুসাইন তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি, কালের খবর : গত রোববার (১৪ মে) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে অনুষ্ঠিত কমিশন সভা শেষে ইসি সচিব জাহাংগীর আলম জানিয়েছেন মধ্য জুলাইয়ে দেশের অর্ধশতাধিক ইউনিয়ন পরিষদ ও সাত পৌরসভাসহ বেশ কিছু শূন্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এমন খবর জানার পরপরই সিরাজগঞ্জের তাড়াশে নবগঠিত তাড়াশ পৌরসভার মেয়র পদে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন প্রত্যাশীরা দৌড় ঝাপ শুরু করেছেন। তাদের মধ্যে নবগঠিত তাড়াশ পৌরসভার আসন্ন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রত্যাশী তৃণমূল রাজনীতিতে পরীক্ষিত নেতা।

তাকে ঘিরে নেতাকর্মীরা উজ্জীবিত। ছাত্র রাজনীতির মধ্যদিয়ে আওয়ামী লীগের রাজনীতিতে হাতেখড়ি। আন্দোলন সংগ্রামে রাজপথের লড়াকু সৈনিক হিসেবে তিনি পরিচিত। কলেজ শাখা ছাত্র লীগ, থানা ছাত্র লীগ, উপজেলা যুবলীগ, বর্তমান উপজেলা আওয়ামী লীগ, বিভিন্ন সময় বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের হাইকমান্ড তাকেই মনোনীত করবে বলে আশাবাদী তিনি ও তার সমর্থকরা।
জানা যায়, আগামী তাড়াশ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন প্রত্যাশী, ৯০ দশকে তাড়াশ বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংগঠনের সাবেক জি এস ছিলেন ও সাবেক উপজেলা ছাত্রলীগে ছিলেন, সাবেক উপজেলা আওয়ামী লীগে দীর্ঘ দিন ছিলেন, বর্তমান তাড়াশ ইসলামীয় পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম পাড়া-মহল্লায় ও হাটবাজারে জনগনের সঙ্গে মতবিনিময় এবং উঠান বৈঠক চালিয়ে যাচ্ছেন।

তাড়াশ ইসলামিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম বি.এস.সি পৌর নাগরিকদের দীর্ঘদিনের সমস্যা দূরীকরণের প্রতিশ্রুতি দিয়ে আসন্ন পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচন করতে চান । তিনি ধর্মীয় অনুষ্ঠান ও উন্নয়ননমূলক কাজে অংশ নিচ্ছেন নিয়মিত। তিনি করোনা মহামারী পরিস্থিতে গরিব দুঃখী মানুষের মাঝে লক্ষ্য লক্ষ্য টাকার খাবার বিতরণ করেন দীর্ঘ কয়েক মাস।

তাড়াশ ইসলামিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সালাম বি.এস.সি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী আমাকে সুযোগ দিলে আমি তাড়াশ পৌরসভার প্রত্যন্ত জনপদ ও নির্বাচনি এলাকায় জনকল্যাণমূলক উন্নয়নের ধারা অবহ্যত রাখতে নিরলসভাবে কাজ করবো। তিনি আরও বলেন, জনগণ আমাকে তাদের মুল্যবান ভোট দিয়ে নির্বাচিত করলে আমি সকলকে সাথে নিয়ে পৌরবাসীকে জবাবদিহিমুলক ও পৌরবাসীর উন্নয়নে পৌরসভা উপহার দেব।

প্রসঙ্গত,রোববার (১৪ মে) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে অনুষ্ঠিত কমিশন সভা শেষে ইসি সচিব জাহাংগীর আলম জানিয়েছেন মধ্য জুলাইয়ে দেশের অর্ধশতাধিক ইউনিয়ন পরিষদ ও সাত পৌরসভাসহ বেশ কিছু শূন্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে একেকটি নির্বাচন একেক সময়ে হবে। এর মধ্যে পৌরসভা, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদের নির্বাচন রয়েছে। পৌরসভা আছে ৭টি, ইউনিয়ন পরিষদ সংখ্যা এখনও নির্ধারিত হয়নি। তবে ৫০টির বেশি হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com