শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
বঙ্গবন্ধুর লক্ষ্য বাস্তবায়ন করতে যোগ্য নাগরিক দরকার: আলফাডাঙ্গায় সাবেক আইজিপি শহীদুল হক। কালের খবর

বঙ্গবন্ধুর লক্ষ্য বাস্তবায়ন করতে যোগ্য নাগরিক দরকার: আলফাডাঙ্গায় সাবেক আইজিপি শহীদুল হক। কালের খবর

বোয়ালমারী (ফরিদপুর) থেকে এমএম জামান, কালের খবর : বঙ্গবন্ধুর জন্যই আজ বাংলাদেশ পেয়েছি মন্তব্য করে পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক বলেছেন, বঙ্গবন্ধুর লক্ষ্য ও স্বপ্ন বাস্তবায়ন করতে হলে যোগ্য নাগরিক দরকার। যোগ্য নাগরিক না হলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব নয়। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান সেই লক্ষ্য নিয়ে এগিয়ে গেলে অবশ্যই যোগ্য নাগরিক গড়ে তোলা সম্ভব এবং বঙ্গবন্ধুর স্বপ্ন ও লক্ষ্য বাস্তবায়নও সম্ভব হয়ে উঠবে।

(শনিবার)১৮ মার্চ বিকালে ফরিদপুরের আলফাডাঙ্গা আদর্শ ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশের শিক্ষার্থীরা অত্যন্ত ট্যালেন্ট উল্লেখ করে শহিদুল হক বলেন, যদি শিক্ষার্থীদের প্রতিভা বিকাশের সুযোগ করে দেওয়া যায়, তাহলে প্রতিভা বিকাশ হয়।
অভিভাবক ও সুশীল সমাজের প্রতিনিধিদের উদ্দেশ্য করে শহিদুল হক বলেন, এসএসসি ও এইচ,এস,সিতে ভালো ফলাফল করানোর চেষ্টা করতে হবে। কেননা এ দুটি ক্লাস একজন শিক্ষার্থীর জন্য ফাউন্ডেশনের মত। এ দুই পরীক্ষায় ভালো ফলাফল করতে না পারলে, সেই শিক্ষার্থী উচ্চশিক্ষার জন্য ভালো কোন প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ পায় না। আর তার উজ্জ্বল ভবিষ্যৎ বাধাগ্রস্থ হয়। শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবককে ত্রিপক্ষীয় সুসম্পর্ক ও প্রচেষ্টার মাধ্যমে এগিয়ে যেতে হবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের গভর্নিং বডির সভাপতি, ঢাকা টাইমস ও এই সময় পত্রিকার সম্পাদক আরিফুর রহমান দোলন।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, যে স্মার্ট বাংলাদেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিশ্রম করে যাচ্ছেন, আমরা যদি মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে ঐক্যবদ্ধভাবে কাজ করি তাহলে শেখ হাসিনার নেতৃত্বে গড়ে উঠবে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ,স্মার্ট বাংলাদেশ।

শেখ হাসিনা জঙ্গিবাদমুক্ত বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন উল্লেখ করে আরিফুর রহমান দোলন বলেন, ধর্মান্ধ মৌলবাদকে কিভাবে মুক্তিযুদ্ধের চেতনা দিয়ে মোকাবেলা করে মুক্তবুদ্ধি দিয়ে দেশ এগিয়ে নিতে হয়,তা শেখ হাসিনা দেখিয়েছেন। তাই শেখ হাসিনা যাতে আবার প্রধানমন্ত্রী হতে পারেন, সেজন্য একযোগে কাজ করতে হবে।

শেখ হাসিনার বিকল্প নেই উল্লেখ করে ‌ ঢাকা টাইমস সম্পাদক বলেন, বিএনপি-জামায়াত কুচক্রী মহল দেশকে অনেক পিছিয়ে দিয়ে গেছে। তাই উন্নতি ও অগ্রগতির জন্য শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করবেন, এই হোক আজকের দিনের শপথ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ এম ফরিদ আল হোসাইন। শুভেচ্ছা বক্তব্য দেন আলফাডাঙ্গা আদর্শ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এম এম মুজিবুর রহমান মুজিব।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের অন্যতম ট্রাষ্টি ও পুনাকের সাবেক সভানেত্রী বেগম শামসুন্নাহার রহমান এবং সেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের ট্রেজারার ডা. মাফরুহা রহমান।
এছাড়া অনুষ্ঠানে কলেজের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও গন্যমান্য ব্যক্তিবর্গ ও শুধি জন উপস্থিত ছিলেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com