মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর রিয়াদে জমকালো আয়োজনে মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। কালের খবর কুষ্টিয়ায় পানি শুন্য গড়াই , নলকূপ উঠছে না পানি। কালের খবর প্রচন্ড তাপদাহে ফসলের মাঠে মেঘনার কৃষাণীরা! কালের খবর প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউ, অনেকটাই ফাঁকা ঢাকার রাজপথ আঙ্গুল ফুলে কলাগাছ : একান্ত সহযোগী রুবেল, অল্প দিনে কোটিপতি ! পর্ব-১। কালের খবর যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর
মিরসরাই মেলখুমে ঘুরতে গিয়ে পথ হারালো চার তরুণ, ৯৯৯ এ ফোন কলে উদ্ধার। কালের খবর

মিরসরাই মেলখুমে ঘুরতে গিয়ে পথ হারালো চার তরুণ, ৯৯৯ এ ফোন কলে উদ্ধার। কালের খবর

মোঃ আশরাফ উদ্দীন, কালের খবর :

তাঁরা চারবন্ধু মিলে কুমিল্লা থেকে ঘুরতে গিয়েছিলেন চট্টগ্রামের মীরশ্বরাই উপজেলার জোরারগঞ্জ থানাধীন বিখ্যাত সোনাইপাহাড়ের ম্যালকুম ট্রেইলে। ঘুরতে ঘুরতে অনেক গুলো ছোট বড় পাহাড় পাড়ি দিয়ে, ঝিরিপথে ঘুরে, ঝর্ণা দেখে এক পর্যায়ে পথ হারিয়ে ফেলেন তাঁরা। যে জায়গায় তাঁরা ছিলেন সেখানে মোবাইল নেটওয়ার্ক আসে আর যায়, যে কারণে গুগল ম্যাপের সাহায্য নিতে পারেন নি তাঁরা। ঘন্টা তিনেক ধরে ঘুরতে ঘুরতে শেষে উপায় না পেয়ে ১৪ মার্চ, ২০২৩ মঙ্গলবার বিকেলে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করেন আদনান সামি (২০) নামে একজন কলার যিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র। কলার জানান তাঁরা ঘুরতে ঘুরতে ক্লান্ত পরিশ্রান্ত, তিনি তাঁদের উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য ৯৯৯ এর কাছে অনুরোধ করেন।

৯৯৯ কলটেকার কনষ্টেবল শায়লা শারমিন কলটি রিসিভ করেছিলেন। কনষ্টেবল শায়লা তাৎক্ষণিকভাবে জোরারগঞ্জ থানায় বিষয়টি জানিয়ে উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য জানায়। পরবর্তীতে ৯৯৯ ডিস্পাচার এস আই রেজাউল করিম সংশ্লিষ্ট থানা পুলিশ এবং কলারের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।

সংবাদ পেয়ে জোরারগঞ্জ থানা পুলিশের একটি দল থানা থেকে প্রায় ১৫ কিঃমিঃ দূরত্বে অবস্থিত সোনাইপাহাড়ের ম্যালকুম ট্রেইল থেকে প্রায় দুই ঘন্টা খোঁজাখুঁজি করে চার তরুণকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

জোরারগঞ্জ থানা পুলিশের উদ্ধারকারী দলের নেতৃত্বে থাকা সাব ইন্সপেক্টর আল মাহমুদ শরীফ ৯৯৯ কে এ বিষয়ে নিশ্চিত করেন।

৯৯৯ দেশের যে কোন প্রান্তে চব্বিশ ঘন্টা নাগরিকের জরুরী মুহুর্তে ও প্রয়োজনে পুলিশ, ফায়ার সার্ভিস ও এম্ব্যুল্যান্স সেবা প্রদানে বদ্ধপরিকর।

ধন্যবাদান্তে,

আনোয়ার সাত্তার
পুলিশ পরিদর্শক
গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা
জাতীয় জরুরি সেবা ৯৯৯

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com