মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর রিয়াদে জমকালো আয়োজনে মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। কালের খবর কুষ্টিয়ায় পানি শুন্য গড়াই , নলকূপ উঠছে না পানি। কালের খবর প্রচন্ড তাপদাহে ফসলের মাঠে মেঘনার কৃষাণীরা! কালের খবর প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউ, অনেকটাই ফাঁকা ঢাকার রাজপথ
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন। কালের খবর

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন। কালের খবর

মোঃ নয়ন আলী, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি, কালের খবর : সিরাজগঞ্জের শাহজাদপুরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন উদযাপন করেছে। ১৬ মার্চ থেকে দুদিনব্যাপী উৎসবের দ্বিতীয় দিনে সকাল ১০টায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম প্রশাসনিক ভবনে জাতীয় পতাকা উত্তোলন করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা সমবেতভাবে জাতীয় সংগীত পরিবেশন করেন।

এরপর উপাচার্য এ দিবস উপলক্ষে আলোচনা করেন। উল্লেখ্য, মার্চের ১ তারিখ থেকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় মহান স্বাধীনতার প্রতি এবং একইসাথে স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও নবীনদের বরণ উৎসব আয়োজন করেছে।

উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বলেন, ‘আমরা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি জাতির জনক বঙ্গবন্ধুকে। তার দেখানো পথে অগ্রসর হয়ে আমরা সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মানে প্রতিশ্রুতিবদ্ধ’।

আলোচনা শেষে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিনের কেক কাটেন উপাচার্য। বিকালে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের আয়োজনে রবীন্দ্র কাছাড়ি বাড়িতে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনা ছাড়াও অংশগ্রহণ করে আহির বাংলা নামক একটি সংগঠন। তারা নোলকজানের পালা শীর্ষক ঐতিহ্যবাহী পালা পরিবেশন করেন। এরপর অনুষ্ঠানের প্রধান অতিথি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম সকলকে ধন্যবাদ জানিয়ে দ্বিতীয় দিনের অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com