শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
সখীপুরে প্রয়াত সাংসদের নবম মৃত্যুবার্ষিকী পালিত। কালের খবর

সখীপুরে প্রয়াত সাংসদের নবম মৃত্যুবার্ষিকী পালিত। কালের খবর

আহমেদ সাজু (সখীপুর) টাঙ্গাই, কালের খবর :
টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের প্রয়াত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যাপক কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের নবম মৃত্যুবার্ষিকী আজ।
এ উপলক্ষে আজ শুক্রবার সকাল ১০ টায় স্থানীয় আওয়ামী লীগ, শওকত মোমেন শাহজাহান স্মৃতি সংসদ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে কবরে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা,কোরআন খানি, হামদ-নাত প্রতিযোগিতা, দোয়া মাহফিল ও গণভোজের আয়োজন করা হয়।

শওকত মোমেন শাহজাহান সখীপুর আবাসিক মহিলা কলেজ, সূর্য তরুণ শিক্ষাঙ্গণ স্কুল এন্ড কলেজ, বাসাইল জোবেদা-রোবেয়া মহিলা কলেজসহ বিভিন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন। এছাড়া তিনি একাধারে কবি, উপন্যাসিক, নাট্যকার, ক্রিড়া সংগঠক এবং সংস্কৃতিকর্মী ছিলেন। তিনি সবশেষ ‘যুগে যুগে জন্ম নেব তোমার জন্ম দিনে’ ‘মহাত্মা শেখ হাসিনা, অঞ্জলি লহ মোর’ বই সম্পাদনা করেন।

উল্লেখ্য, কৃষিবিদ শওকত মোমেন শাহজাহান টাঙ্গাইল-৮ আসনে আওয়ামী লীগ থেকে চারবার সংসদ সদস্য ও সবশেষে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন। ২০১৪ সালের ২০ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যু বরণ করেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com