শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধু সৈনিক লীগ কক্সবাজার জেলা কমিটির অনুমোদন । আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর মসজিদ উন্নয়নের কাজে অনিয়মের অভিযোগ। কালের খবর সাতক্ষীরায় ভারত থেকে অবৈধ পথে ফেরার সময় চার বাংলাদেশী আটক। কালের শেখ হাসিনার গাড়িবহরে মামলার সাত বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার। কালের খবর পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর
হাড় কাঁপানো তীব্র শীতে বিপর্যস্ত যশোরের জনজীবন। কালের খবর

হাড় কাঁপানো তীব্র শীতে বিপর্যস্ত যশোরের জনজীবন। কালের খবর

যশোর প্রতিনিধি,কালের খবর :

সবচেয়ে তীব্র ঠাণ্ডার মুখোমুখি সীমান্তের জেলা যশোরের জনসাধারণ। রবিবার (৮ জানুয়ারি) সকালে সারাদেশের মধ্যে যশোরে সর্বনিম্ন তাপমাত্রা ৭.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ বজলুর রশিদ ।

যশোর আবহাওয়া অফিস থেকে পাওয়া তথ্যানুযায়ী, যশোরে নতুন বছরের প্রথম সপ্তাহে তাপমাত্রা ছিল ১ জানুয়ারি ১৩.৪, ২ জানুয়ারি ১২.৬, ৩ জানুয়ারি ১২.২, ৪ জানুয়ারি ১৪, ৫ জানুয়ারি ৯, ৬ জানুয়ারি ১০ এবং ৭ জানুয়ারি ৮.৬ এবং ৮ জানুয়ারি ৭.৮ ডিগ্রি সেলসিয়াস। যদিও গতকাল বিকেল চারটায় যশোরে তাপমাত্রা বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ১৬ ডিগ্রিতে। গত দশ বছরের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয় ২০১৩ সালে। সে বছর যশোরে তাপমাত্রা রেকর্ড হয় ৪.২ ডিগ্রি সেলসিয়াস।

রবিবার সকাল দশটা। চারিদিকে কুয়াশাচ্ছন্ন থাকায় তখনোও বেলা উঠেনি যশোরে। উত্তরের হাওয়ার সঙ্গে প্রচণ্ড ঠাণ্ডায় জবুথবু জটলা হয়ে আগুন পোহাচ্ছেন চাঁচড়া মৎস্য পল্লীর একদল জেলে। এভাবে আগুন পোহাতেই দুপুর গড়িয়ে বিকেল কেটে যায়। তবুও সূর্যের দেখা না মেলায় মাছ ধরা বন্ধ রাখা হয়। দিন শেষে পরিবার নিয়ে খেয়ে না খেয়ে বেঁচে থাকার হিসেব তাদের। শীতের কারণে সবচেয়ে বিপদে পড়েছে কর্মজীবী সাধারণ মানুষ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com