সোমবার, ২০ মার্চ ২০২৩, ০২:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গলাচিপা পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদপ্রার্থী-আরিফুর রহমান খান। কালের খবর চট্টগ্রাম মহানগর বিচার বিভাগ কর্তৃক আয়োজিত ‘মত বিনিময় সভায়, সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়। কালের খবর নবীনগরের সলিমগঞ্জ আবদুর রউফ মুসলিম উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের সৌদি আরবে কমিটি গঠন। কালের খবর। মুরাদনগরে জমকালো আয়োজনে ‘দৈনিক গণ মানুষের আওয়াজ’ পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন। কালের খবর বঙ্গবন্ধুর লক্ষ্য বাস্তবায়ন করতে যোগ্য নাগরিক দরকার: আলফাডাঙ্গায় সাবেক আইজিপি শহীদুল হক। কালের খবর নবীনগরের আ.লীগ সভাপতি সাবেক এমপি ফয়জুর রহমান বাদলের নির্বাচনী গণসংযোগ ও প্রচারনা শুরু। কালের খবর সুন্দরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা ক্ষেত্রে চালু হলো অপারেশন থিয়েটার। কালের খবর হত্যা-অত্যাচার করে আওয়ামী লীগকে কেউ ধ্বংস করতে পারেনি : প্রধানমন্ত্রী। কালের খবর চৌগাছায় নির্মাণাধীন ভবন থেকে ইট পড়ে স্কুল শিক্ষার্থীর মৃত্যু, মা আহত। কালের খবর
মনিরামপুর সৌর বিদ্যুতের আলোয় আলোকিত। কালের খবর

মনিরামপুর সৌর বিদ্যুতের আলোয় আলোকিত। কালের খবর

যশোর প্রতিনিধি,কালের খবর :

সৌর বিদ্যুতের ঝলকানিতে আলোকিত মণিরামপুর উপজেলার বিভিন্ন এলাকার গ্রামীণ জনপদ। বিদ্যুতের উপর চাপ কমাতে এলাকার বিভিন্ন হাট-বাজার ও গুরুত্বপূর্ণ রাস্তার পাশে স্থাপন করা হয়েছে এসব স্ট্রিট লাইট নামক সৌরবাতি।

সরেজমিনে দেখা গেছে, সন্ধ্যা নামার সাথে সাথে সংক্রিয়ভাবে জ্বলে উঠছে এসব বাতি।আবার সকাল হলে সংক্রিয়ভাবে বন্ধ হয়ে যায়। এতে করে চাপ কমছে বিদ্যুতের। লোডশেডিংয়ের ঝামেলা না থাকায় এ সড়কবাতিগুলো একটানা আলো দেয় সারা রাত। এ আলোর ফলে এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই আগের তুলনায় অনেক কমেছে। পাল্টে গেছে মণিরামপুরের এলাকার গ্রামীণ জীবনমান।

গ্রামের মানুষের জীবনেও শহরের পরিবেশের ছোয়া লেগেছে।এ এলাকার বিভিন্ন হাট-বাজার, রাস্তা ঘাট, নির্জন অন্ধকার সড়ক ও গুরুত্বপূর্ণ স্থানে সৌরবিদ্যুতের (স্ট্রীট লাইট) সড়ক বাতি স্থাপন করা হয়েছে।উপজেলাকে আরো আলোকিত করতে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে এসব সৌরবাতি।

শহরের মত এখন গ্রামের মানুষ সড়ক বাতির সুবিধা পাচ্ছে।এতে আমাদের খুব ভালো লাগছে।

ঝাঁপা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামছুল হক মন্টু বলেন, চুরি, ডাকাতি ছিনতাই রোধে মণিরামপুর ও রাজগঞ্জ এলাকার প্রত্যন্ত অঞ্চলে (যেখানে মানুষের চলাচল রয়েছে) বসানো হয়েছে সৌরবিদ্যুত চালিত সড়কবাতি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com