বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
কুষ্টিয়ার কবুরহাটে রাতের আধারে তিন ভাইয়ের বসতবাড়ি আগুনে পুড়ে ছাই ! কালের খবর

কুষ্টিয়ার কবুরহাটে রাতের আধারে তিন ভাইয়ের বসতবাড়ি আগুনে পুড়ে ছাই ! কালের খবর

মোঃ ইসমাঈল হুসাইন কুষ্টিয়া প্রতিনিধি, কালের খবর : কুষ্টিয়া কবুরহাট-দোস্তপাড়ায় তিন ভাইয়ের বসতবাড়িতে ১৫ নভেম্বর অগ্নিকাণ্ডে সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। সব হারিয়ে এখন নিঃস্ব হয়ে খোলা আকাশের নিচে বসবাস করছে তিন পরিবার।

গতকাল রাত ১০ টার দিকে কুষ্টিয়ার সদর উপজেলার বটতৈল ইউনিয়নের কবুরহাট-দোস্তপাড়ায় মোহাম্মদ আলীর তিন ছেলে মোফাজ্জল, করম ও আনিসের বসত বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ অগ্নিকাণ্ডে তিন পরিবারের প্রায় ১০ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে জানান পরিবারের সদস্যরা।

পরিবারের সদস্যরা জানান, রাত সাড়ে ১০ টার দিকে হটাৎ করে আগুল লেগে যায়, এ সময় পরিবারের সদস্যরা আতংকিত হয়ে শুধু মাত্র শরীরের থাকা এক কাপড়ে দৌড়ে বাড়ি থেকে বেড়িয়ে যায়। খবর দেয়া হয় কুষ্টিয়া ফেয়ার সার্ভিসে। ফায়ার সার্ভিসের কর্মিরা পৌছানোর আগেই এক ঘর থেকে আরেক ঘরে ছড়িয়ে পড়ে আগুন। মুহুর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে যায় ৪ টি টিনের ঘর ও ঘরে থাকা আসবাবপত্রসহ অন্যান্য মালামাল।

স্থানীয়রা জানান, টিনের ঘর এবং ঘরের বেড়াও টিনের থাকায় আগুনের ভয়াবাহ লেলিহান শিখায় কেউ ভয়ে আগুন নিভানোর কাজে এগিয়ে যেতে খুব একটা সাহস দেখায়নি। তবে সঠিক সময়ে ফায়ার সার্ভিস এসে পৌছালে ক্ষয়ক্ষতির পরিমান কম হতো। বেশ কিছু সময় পরে ফায়ার সার্ভিসের কর্মিরা পৌছায় ও স্থানীয় সকলের সহযোগিতায় প্রায় ২ ঘন্টা প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু এর আগেই সব পুড়ে ছাই হয়ে যায়। মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা ফায়ার সার্ভিসের।

এদিকে আগুনে পুড়ে বসত বাড়ি ছাই হয়ে যাওয়ায় তিনটি পরিবারের সদস্যরা এখন খোলা আকাশের নীচে অবস্থান করছে। তাদের সহযোগিতায় এগিয়ে আসার জন্য স্থানীয় জনপ্রতিনিধি, এলাকার প্রধান বর্গ এবং প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com