বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পূর্বগ্রাম ব্লাড ডোনার গ্রুপের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর ব্রয়লারের চেয়ে চাহিদা বেশি বাউ মুরগির, খুশি খামারিরা নবীনগরে পুকুরের পানিতে ডুবে দুই সহোদর চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু। কালের খবর প্রকাশিত সংবাদের প্রতিবাদ। অটো মালিক, শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত। কালের খবর মুরাদনগরে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় ইমাম ও মোয়ােজ্জম নিয়ে বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিল। কালের খবর সম্পত্তির লোভে পিতাহারা অবুঝ সন্তানের সাথে মায়ের পাশবিক নির্যাতনের বর্ণনা। কালের খবর যথাযথ মর্যাদায় স্বাধীনতা দিবস পালন করেছে ফায়ার সার্ভিস। কালের খবর ডেমরায় সাংবাদিকদের মিলনমেলা। কালের খবর মুরাদনগরে জাতীয় দিবস গুলোতে ফুল দেয় না উপজেলা আওয়ামী লীগ। কালের খবর
মধূমতি সেতু হয়ে যশোর-ঢাকার দূরত্ব কমলেও কমেনি ভাড়া

মধূমতি সেতু হয়ে যশোর-ঢাকার দূরত্ব কমলেও কমেনি ভাড়া

যশোর প্রতিনিধি, কালের খবর:

নড়াইলের লোহাগড়ার কালনা পয়েন্টে মধুমতি সেতু উদ্বোধনের পর যশোর-ঢাকা রুটের দূরত্ব কম হওয়ায় যাতায়াতে স্বাচ্ছন্দ্যবোধ করছেন যশোর- টাকার যাত্রীরা। মধুমতি সেতু চালু কারণে যশোর-ঢাকার দূরত্ব কমেছে ১১৩ কিলোমিটার। তবে এ রুটে চলাচলকারী যাত্রীদের অভিযোগ দূরত্ব কমলেও কমেনি ভাড়া। এ রুটে চলাচলকারী প্রতিটি পরিবহন পূর্বের ভাড়াই আদায় করে যাচ্ছে।

সড়ক ও জনপথ বিভাগ এবং পরিবহন সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশের প্রথম ছয় লেনের মধুমতি সেতু চালু হওয়ায় বেনাপোল স্থলবন্দর থেকে যশোর হয়ে ঢাকাগামী পরিবহন মাগুরা-ফরিদপুর হয়ে যাতায়াতের পরিবর্তে কালনা হয়ে যাতায়াত করছে। এতে মধুমতি সেতু দিয়ে যশোর থেকে রাজধানীর দূরত্ব কমেছে ১১৩ কিলোমিটার। সরকার নির্ধারিত দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারে ভাড়া ২ দশমিক ১৫ টাকা হলে এ রুটে বাসের ভাড়া হবে ৩৬৩ টাকা।
সরজমিনে যশোর শহরের মনিহার, নিউমার্কেট, গাড়িখানায় অবস্থিত বেশ কয়েকটি কাউন্টার ঘুরে জানা যায়, আগে ফেরি পার হয়ে বা যশোর-মাগুরা-ফরিদপুর হয়ে ঢাকা যেতে জন প্রতি যাত্রীকে ভাড়া গুনতে হতো ৬৫০ টাকা করে। বর্তমানে যশোর থেকে নড়াইল হয়ে মধুমতি সেতু ও পদ্মা সেতু দিয়ে ঢাকায় যেতে সময় লাগছে মাত্র তিন থেকে সাড়ে তিন ঘণ্টা। সময় এবং দূরত্ব উভয় কমলেও এ রুটে কমেনি বাসের ভাড়া। সোহাগ পরিবহন, হানিফ পরিবহন, হামদার্ন এক্সপ্রেস, ঈগলসহ প্রায় সকল কোম্পানির পরিবহন এ রুটে ৬৫০ টাকা করে ভাড়া নিচ্ছে।
যশোর থেকে ঢাকাগামী রশিদ নামে এক যাত্রী বলেন, তেলের দাম বৃদ্ধির কারণে যশোর-মাগুরা-ঢাকা রুটে ৬৫০ টাকা নেয়া হচ্ছিল। মধুমতি সেতু চালু হওয়ায় ১১৩ কিলোমিটার রাস্তা কমলেও ভাড়ার কোন পরিবর্তন হয়নি।

সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি, ঈগল পরিবহনের সত্ত্বাধিকারী পবিত্র কাপুড়িয়া বলেন, যশোর-ঢাকা রুটে পূর্বের ভাড়া ৬৫০ টাকাই নেয়া হচ্ছে। এটি সরকার নির্ধারিত।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com