শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দালালদের দৌরাত্ম্যে অতিষ্ঠ সরকারি হাসপাতালে সেবা নিতে আসা রোগীরা! মা হাসপাতালে ভর্তি থাকায় প্রেমিকের সাথে ফুর্তি, পরবর্তীতে গণধর্ষণের শিকার। কালের খবর মির্জাপুরে স্বামীর মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে ট্রাক চাপায় স্ত্রী নিহত। কালের খবর কর ন্যয্যতার দাবিতে ঢাকায় বাংলাদেশ কৃষক ফেডারেশনের সমাবেশ ও মানববন্ধন। কালের খবর আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে ৩য় বাংলাদেশের তাকরিম নতুন আইজিপি আব্দুল্লাহ আল-মামুন, র‌্যাব ডিজি খুরশীদ হোসেন। কালের খবর হামলাকারীদের চিহ্নিত করা হচ্ছে, বিচার হবে : খন্দকার মোশাররফ বাংলাদেশে ২০৩০ সালের মধ্যে সব খাতেই হবে অর্ধেক নারী কর্মী’ লাউ চাষে স্বাবলম্বী কেশবপুরে মতিউর। কালের খবর নওয়াপাড়া বন্দর সড়কে ১৮ বছরেও উন্নয়নের ছোঁয়া লাগেনি। কালের খবর
নবীনগর পৌরসভায় সুবিধা বঞ্চিত মুসলিম পরিবার গুলো, দেখার যেন কেউ নেই। কালের খবর

নবীনগর পৌরসভায় সুবিধা বঞ্চিত মুসলিম পরিবার গুলো, দেখার যেন কেউ নেই। কালের খবর

নবীনগর ( ব্রাহ্মনবাড়ীয়া) প্রতিনিধি, কালের খবর :

ব্রাহ্মণবাড়িয়া নবীনগর পৌরসভা সরকারি খাতায় প্রথম শ্রেণির থাকলেও বাস্তব চিত্র কোন শ্রেণীতেই পড়ে না এমনটাই দাবি পৌর এলাকায় বসবাস করা সাধারণ মানুষের। এরই মধ্যে আবার সংখ্যায় বেশি হয়েও সুবিধা বঞ্চিত মুসলিম পরিবারগুলো।

সরজমিনে গিয়ে দেখা যায় পৌরসভার ০৭ ওয়ার্ডের দক্ষিণ পশ্চিম পাড়া হিন্দু পাল সম্প্রদায়ের ৩ টি পরিবারের জন্য রয়েছে বস্তি উন্নয়নের জন্য করা সরকারি পাকা রাস্তা আর সেই একই জায়গা ৩০/৪০ টি মুসলিম পরিবারের জন্য নেই কোন চলাচলের রাস্তা।

এবিষয়ে মুসলিম সম্প্রদায়ের ঐ এলাকার স্থানীয় বাসিন্দা নাসির খান বলেন, আমরা দীর্ঘদিন ধরে পৌরসভার ভ্যাট-টেক্স দিয়ে আসলেও চলাচলের রাস্তা থেকে শুরু করে সর্ব ক্ষেত্রে আমরা সুবিধা বঞ্চিত। স্থানীয় ওয়াড কাউন্সিলের কোন আগ্রহই নেই আমাদের ৩০/৪০ টি মুসলিম পরিবারের জন্য। এছাড়া আমার বাড়ির সীমানা ঘেঁষা ১০ হাত দূর বস্তি উন্নয়নের পাকা রাস্তা রয়েছে যা দিয়ে হিন্দু পরিবারের লোকজন সহজেই আরাম-আয়েশে চলাচল করছে আর আমরা কাঁদা দিয়ে রাস্তা বিহীন চলাচল করছি।আমি আমার জায়গা থেকে রাস্তার জায়গা ছাড়তে রাজি থাকা সত্ত্বেও বস্তি উন্নয়নের রাস্তাটি আমার জায়গা পর্যন্ত সংযোগ করেনি।এটা সংযোগ হলে এপাড়ায় বসবাস করা সকল মুসলিম পরিবারগুলো সুন্দর ভাবে চলাচল করতে পারত।

রাস্তা বিহীন আরেক মুসলিম পরিবারের সদস্য গণমাধ্যমকর্মী বাবুল জানান,সত্যি দুঃখজনক আমরা সংখ্যায় বেশি হয়েও আজ সুবিধা বঞ্চিত, এর একমাত্র কারণ স্থানীয় ওয়াড কাউন্সিলর দাউদ আলম শ্যামলের গাফিলতি। তিনি সরকারি খরচে ৩ টি হিন্দু পরিবারের জন্য বস্তি উন্নয়নের পাকা রাস্তা করে দিলেই মুসলিম পরিবারের জন্য রাখেনি কোন চলাচলের রাস্তা। সম্প্রতি আমরা সবাই মনে করে ছিলাম ১০ হাত জায়গা আলোচনা সাপেক্ষে হিন্দু ৩টি পরিবারের জন্য করা বস্তি উন্নয়ন রাস্তার সাথে সংযোগ করে দিলে আমরা ৩০/৪০ টি মুসলিম পরিবারের ছেলেমেয়েরা স্কুল/কলেজে এবং অসুস্থ ও বয়স্কদের চলাচলে সুবিধা হবে, কিন্তু তা হয়েছে উল্টো ঐ জায়গাটুকু কৌশলে দেয়াল তৈরি করে ফেলতেছে হিন্দু পরিবারের লোকজন। দীর্ঘদিন পূর্বে স্থানীয় ওয়াড কাউন্সিলের সাথে বললে তিনি বলেন হিন্দুরা একটা আবরার মধ্যে আছে এজন্য এইরাস্তায় সংযোগ দিয়ে মুসলমানদের চলাচলের জন্য উমুক্ত করতে চান না,অন্য দিক দিয়ে রাস্তা করে দেয়ার আস্বস্ত করেন। আমরা এর একটা সুষ্ঠু সমাধান চাই।

এবিষয়ে নবীনগর পৌরসভার ০৭ নং ওয়াডের কাউন্সিলর দাউদ আলম শ্যামল বলেন,আমি জনপ্রতিনিধি সদা রাস্তা করে দিতে প্রস্তুত, কিন্তু জায়গার মালিকরা রাস্তার জন্য জায়গা না ছাড়লে আমি কি করে রাস্তা করে দিব।

এবিষয়ে গনমাধ্যমকর্মীরা নবীনগর পৌরসভার মেয়র শিব শংকর দাসের সাথে যোগাযোগ করতে তার মুঠোফোনে একাধিক বার ফোন করলে তিনি ফোন ধরেননি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com