মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১২:০৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কক্সবাজারে অপহরণকারী সেই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা দিলেন প্রতিবন্ধী যুবক। কালের খবর কক্সবাজারে গভীর রাতে রেস্তোরাঁ দখলে নিতে দফায় দফায় হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। কালের খবর মেয়েদের কোন অঙ্গটি ২ মাস পরপর পরিবর্তন হয় বাঘারপাড়ায় গৃহবধূ লিমা খাতুন হত্যাকাণ্ডের অভিযোগে শাশুড়িসহ তিনজন আটক। কালের খবর কিছু যৌন উত্তেজক ঔষধ এর নাম এবং কি খেলে সেক্স বাড়ে ? নবীনগরে ৩ কোটি টাকার সরকারি জমি দখল করে নির্মিত স্থাপনা গুঁড়িয়ে দিল প্রশাসন। কালের খবর বাঘারপাড়ার আলাদীপুর বাজারে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে ৪জন আহত। কালের খবর সিএমপি ইপিজেড থানা পুলিশের অভিযানে সাজা পরোয়ানাভূক্ত পলাতক আসামী গ্রেফতার। কালের খবর পাহাড় কাটার সংবাদ প্রকাশের জের পরিবেশের মামলায় উল্টো ৩ সাংবাদিক আসামী। কালের খবর দৈনিক ক্রাইম সংবাদ পত্রিকার প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত। কালের খবর
নবীনগর পৌরসভায় সুবিধা বঞ্চিত মুসলিম পরিবার গুলো, দেখার যেন কেউ নেই। কালের খবর

নবীনগর পৌরসভায় সুবিধা বঞ্চিত মুসলিম পরিবার গুলো, দেখার যেন কেউ নেই। কালের খবর

নবীনগর ( ব্রাহ্মনবাড়ীয়া) প্রতিনিধি, কালের খবর :

ব্রাহ্মণবাড়িয়া নবীনগর পৌরসভা সরকারি খাতায় প্রথম শ্রেণির থাকলেও বাস্তব চিত্র কোন শ্রেণীতেই পড়ে না এমনটাই দাবি পৌর এলাকায় বসবাস করা সাধারণ মানুষের। এরই মধ্যে আবার সংখ্যায় বেশি হয়েও সুবিধা বঞ্চিত মুসলিম পরিবারগুলো।

সরজমিনে গিয়ে দেখা যায় পৌরসভার ০৭ ওয়ার্ডের দক্ষিণ পশ্চিম পাড়া হিন্দু পাল সম্প্রদায়ের ৩ টি পরিবারের জন্য রয়েছে বস্তি উন্নয়নের জন্য করা সরকারি পাকা রাস্তা আর সেই একই জায়গা ৩০/৪০ টি মুসলিম পরিবারের জন্য নেই কোন চলাচলের রাস্তা।

এবিষয়ে মুসলিম সম্প্রদায়ের ঐ এলাকার স্থানীয় বাসিন্দা নাসির খান বলেন, আমরা দীর্ঘদিন ধরে পৌরসভার ভ্যাট-টেক্স দিয়ে আসলেও চলাচলের রাস্তা থেকে শুরু করে সর্ব ক্ষেত্রে আমরা সুবিধা বঞ্চিত। স্থানীয় ওয়াড কাউন্সিলের কোন আগ্রহই নেই আমাদের ৩০/৪০ টি মুসলিম পরিবারের জন্য। এছাড়া আমার বাড়ির সীমানা ঘেঁষা ১০ হাত দূর বস্তি উন্নয়নের পাকা রাস্তা রয়েছে যা দিয়ে হিন্দু পরিবারের লোকজন সহজেই আরাম-আয়েশে চলাচল করছে আর আমরা কাঁদা দিয়ে রাস্তা বিহীন চলাচল করছি।আমি আমার জায়গা থেকে রাস্তার জায়গা ছাড়তে রাজি থাকা সত্ত্বেও বস্তি উন্নয়নের রাস্তাটি আমার জায়গা পর্যন্ত সংযোগ করেনি।এটা সংযোগ হলে এপাড়ায় বসবাস করা সকল মুসলিম পরিবারগুলো সুন্দর ভাবে চলাচল করতে পারত।

রাস্তা বিহীন আরেক মুসলিম পরিবারের সদস্য গণমাধ্যমকর্মী বাবুল জানান,সত্যি দুঃখজনক আমরা সংখ্যায় বেশি হয়েও আজ সুবিধা বঞ্চিত, এর একমাত্র কারণ স্থানীয় ওয়াড কাউন্সিলর দাউদ আলম শ্যামলের গাফিলতি। তিনি সরকারি খরচে ৩ টি হিন্দু পরিবারের জন্য বস্তি উন্নয়নের পাকা রাস্তা করে দিলেই মুসলিম পরিবারের জন্য রাখেনি কোন চলাচলের রাস্তা। সম্প্রতি আমরা সবাই মনে করে ছিলাম ১০ হাত জায়গা আলোচনা সাপেক্ষে হিন্দু ৩টি পরিবারের জন্য করা বস্তি উন্নয়ন রাস্তার সাথে সংযোগ করে দিলে আমরা ৩০/৪০ টি মুসলিম পরিবারের ছেলেমেয়েরা স্কুল/কলেজে এবং অসুস্থ ও বয়স্কদের চলাচলে সুবিধা হবে, কিন্তু তা হয়েছে উল্টো ঐ জায়গাটুকু কৌশলে দেয়াল তৈরি করে ফেলতেছে হিন্দু পরিবারের লোকজন। দীর্ঘদিন পূর্বে স্থানীয় ওয়াড কাউন্সিলের সাথে বললে তিনি বলেন হিন্দুরা একটা আবরার মধ্যে আছে এজন্য এইরাস্তায় সংযোগ দিয়ে মুসলমানদের চলাচলের জন্য উমুক্ত করতে চান না,অন্য দিক দিয়ে রাস্তা করে দেয়ার আস্বস্ত করেন। আমরা এর একটা সুষ্ঠু সমাধান চাই।

এবিষয়ে নবীনগর পৌরসভার ০৭ নং ওয়াডের কাউন্সিলর দাউদ আলম শ্যামল বলেন,আমি জনপ্রতিনিধি সদা রাস্তা করে দিতে প্রস্তুত, কিন্তু জায়গার মালিকরা রাস্তার জন্য জায়গা না ছাড়লে আমি কি করে রাস্তা করে দিব।

এবিষয়ে গনমাধ্যমকর্মীরা নবীনগর পৌরসভার মেয়র শিব শংকর দাসের সাথে যোগাযোগ করতে তার মুঠোফোনে একাধিক বার ফোন করলে তিনি ফোন ধরেননি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com