মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১০:৫৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সখীপুরে যমুনা ইলেকট্রনিক্সের শো-রুম উদ্বোধন। কালের খবর কুমিল্লায় নৌকার কাণ্ডারি হলেন শীর্ষ মাদক কারবারি আরফানুল হক রিফাত। কালের খবর ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পূর্বশত্রুতার জেরে বসতঘর পোড়ানোর অভিযোগ। কালের খবর নবীনগরের সলিমগঞ্জ বাজারের সভাপতি এস এম বাদলের বাড়ি থেকে চোরাই মোটরসাইকেল সহ ৪ চোরাকারবারি আটক। কালের খবর ভুয়া ট্রাভেলস এজেন্সির নতুন প্রতারণা। কালের খবর মাদারীপুরের টেকেরহাটে সড়ক দূর্ঘটনায় দাদা-নাতি নিহত, গুরুতর আহত ১। কালের খবর ল’ রিপোর্টার্স ফোরামের নেতৃত্বে আশুতোষ-দিদার-সরোয়ার। কালের খবর বাস যাত্রীদের প্রাণ বাঁচানো সেই ট্রাফিক পুলিশদের পুরস্কৃত করেন ডিএমপি কমিশনার। কালের খবর ড.ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত। কালের খবর ‘কবিগুরু রবীন্দ্রনাথ সাধারন মানুষের জন্য ছিলেন নিবেদিত প্রাণ’: নৌপরিবহন প্রতিমন্ত্রী। কালের খবর
ডিঙ্গামানিক ইউনিয়ন জুড়েই যেন চশমা প্রতিকে ভোট প্রার্থনা। কালের খবর

ডিঙ্গামানিক ইউনিয়ন জুড়েই যেন চশমা প্রতিকে ভোট প্রার্থনা। কালের খবর

হাফিজুর রহমান, কালের খবর :

আসন্ন ডিঙ্গামানিক ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন চারজন প্রার্থী। তাদের প্রতীক বরাদ্দের পর থেকেই গুটা ইউনিয়ন জুড়ে চলছে সমর্থকদের ভোট চাওয়া। এর মধ্যে আলোচনায় জনপ্রিয়তার শীর্ষে রয়েছ চশমা প্রতিকের প্রার্থী। অন্যদিকে ভোটারদের মধ্যে চলছে নানা গুঞ্জন, তারা বলছেন পরিবর্তনের অঙ্গিকার নিয়েই যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করা হবে। যাকে সুখে-দুখে পাশে পাওয়া যাবে, যার মধ্যে আছে সততা, নিরহংকার, জনদরদী, এমন প্রার্থীকেই জয়যুক্ত করে ডিঙ্গামানিক ইউনিয়ন বাসীর পাশে রাখবো। সরেজমিনে দেখা যায় তরুন, যুবক ও বৃদ্ধের মূখে মূখে একটাই স্লোগান দক্ষ দেখে পক্ষ নিন, আজিজ ভাইয়ের সালাম নিন,চশমা মার্কায় ভোট দিন। জানাযায় চারজন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে চশমা প্রতিক পাওয়া প্রার্থী আলহাজ্ব আব্দুল আজিজ সরদার। যিনি ডিঙ্গামানিক ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বাসিন্দা মরহুম মহর আলী সরদারের সুযোগ্য বড় সন্তান। তিনি ডিঙ্গামানিক ইউনিয়ন আওয়ামী লীগের কার্যকরি সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী ও আসন্ন ডিঙ্গামানিক ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন। ছোট বেলা থেকেই তিনি জনদরদী ছিলেন। তার নানা ধরনের কর্মযজ্ঞে ইউনিয়নবাসীর নিকট মানবতার ফেরিওয়ালা ও মানবিক ব্যক্তি হিসেবেই সুপরিচিত হয়ে উঠেন। তার জনপ্রিয়তার ব্যাপক গুঞ্জন রয়েছে ইউনিয়নজুড়ে। আলহাজ্ব আব্দুল আজিজ সরদারের পিতা মরহুম মহর আলী সরদার বিগত ৩০ বছর পূর্বে ৩নং ওয়ার্ড থেকে একই ইউনিয়নের ৭ নং ওয়ার্ড কলারগাঁও বসতবাড়ি নির্মাণ করেন। বর্তমানে এ পরিবারটি এখানেই বসবাস করেন। অপরদিকে ৩নং ওয়ার্ডের সরদার পরিবারের নিকট তিনি উজ্জ্বল নক্ষত্র। শুধু তাদের নিকটতই নয় সরদার পরিবারের সুযোগ্য পুত্র আলহাজ্ব আব্দুল আজিজ সরদার পুরো ইউনিয়ন জুড়ে উজ্জ্বল নক্ষত্রের অনুপ্রাণীত একজন মানবিক ব্যক্তি। যিনি ১৯৯৬ সাল থেকেই ডিঙ্গামানিক ইউনিয়নবাসীর জনকল্যাণমুখী কার্যক্রম করে আসছেন। মসজিদ- মাদ্রাসা নির্মাণসহ সামাজিক ও ধর্মিও কর্মকান্ডে সার্বিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তার মানবিকতার কারণেই তিনি ইউনিয়নবাসীর নিকট অনুপ্রেরনার প্রতিচ্ছবি। তাই আগামী ৫ জানুয়ারি ২০২২ ইং নির্বাচনে চেয়ারম্যান হিসেবে পেতে চায় ইউনিয়নবাসী।

স্থানীয়দের সাথে আলাপকালে তারা জানান
ইতিমধ্যে আলহাজ্ব আব্দুল আজিজ সরদার ভোটারদের মাঝে পছন্দের প্রার্থী হিসেবে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। পুরো ইউনিয়নের ৯টি ওয়ার্ডে চশমা প্রতিকের স্লোগানে যেন জয় জয়কার হয়ে উঠেছে।

আলহাজ্ব আব্দুল আজিজ সরদার বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রার হাতকে আরো শক্তিশালী করার লক্ষে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে জনগণের জন্য আমি কাজ করি যাচ্ছি। এবং নড়িয়া ও সখিপুরের জনগণের প্রিয় নেতা বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় উপ-মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সফল সাংগঠনিক সম্পাদক জননেতা একে এম এনামুল হক শামীম এমপি মহোদয়ের নির্দেশক্রমে আমি আমার নিজ গ্রামের গরিব-দুঃখী মেহনতী মানুষের পাশে এসে দাঁড়িয়েছি। আমার সাধ্যমত সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি। আমি যেন আগামীতেও ডিঙ্গামানিক ইউনিয়নবাসীর জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারি জনগণের নিকট আমি দোয়া প্রার্থী। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে আমি চশমা প্রতিকে নির্বাচন করছি।
আমার দৃঢ়বিশ্বাস এবারের নির্বাচনে জনগণ সঠিক সিদ্ধান্ত নিবেন। তাদের ভাগ্য উন্নয়নে যোগ্য ব্যক্তিকেই পাশে রাখবেন। আমি চেয়ারম্যান হতে নয় জনগণের বন্ধু হতে চাই। এ ইউনিয়নের জনগণ আমার পরিবারের মতন। আমি যতদিন বেঁচে থাকবো ইনশাআল্লাহ ততদিনই জনগণের পাশে থাকবো এটা আমার প্রতিশ্রুতি।

তিনি আরো বলেন জনগণ আমাকে যদি যোগ্য মনে করেন তাহলে ভোটাররা তাদের মূল্যবান ভোট প্রয়োগের মাধ্যমে আমাকে নির্বাচিত করবেন বলে আমি আশাবাদী এবং ডিঙ্গামানিক ইউনিয়নের জনগণের সেবক হিসেবে আমাকে সুযোগ করে দিবেন এমন প্রত্যাশা ভোটারদের নিকট।

এদিকে আসন্ন নির্বাচনে যোগ্য ব্যক্তিকেই নির্বাচিত করতে চান ভোটাররা। তবে তাদের একটাই দাবী সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মধ্যদিয়ে যোগ্য ব্যক্তিকে জয়যুক্ত করবেন। অন্যদিকে শরীয়তপুর ২ আসনের সংসদ সদস্য ও পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম এমপির কঠোর নির্দেশনা রয়েছেন সুষ্ঠু নির্বাচনের প্রতি। কোন রকম বিশৃঙ্খলা না হয় সেদিকে কঠোর নজরদারির নির্দেশ দিয়েছেন প্রসাশনকে। অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন চান বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এমন নির্দেশনা দিয়ে উপমন্ত্রী প্রত্যেকটি ইউনিয়নের প্রার্থীদের সাথে মতবিনিময় করেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com