শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর
সিদ্ধিরগঞ্জে মসজিদের জায়গা দখল করে পেট্রোল পাম্প নির্মাণের পাঁয়তারা

সিদ্ধিরগঞ্জে মসজিদের জায়গা দখল করে পেট্রোল পাম্প নির্মাণের পাঁয়তারা

 এম আই ফারুক, কালের খবর : নারায়ণগঞ্জ সদর উপজেলার সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ওয়াক্ফকৃত মিতালী মার্কেট জামে মসজিদের জায়গা দখল করে পেট্রোল পাম্প নির্মাণ করার পাঁয়তারার অভিযোগ উঠেছে। সরকারি জমিতে গড়ে তোল চৌরঙ্গী পেট্রোল পাম্প উচ্ছেদ করে দেওয়ার পর কাজী আব্দুস সাত্তার পাম্প নির্মাণ করার জন্য রাতের আঁধারে মসজিদের জায়গায় বালু ভরাট করে সাইনবোর্ড লাগিয়ে দেয়। এনিয়ে দেখা দিয়েছে চরম উত্তেজনা। রবিবার (১৭ ফেব্রæয়ারী) সকালে মসজিদের জায়গা দখলের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে মিতালী মার্কেটের দোকান মালিক সমিতির সদস্যরা।

জানা গেছে, বিগত ১৯৯৮ সালে মিতালী মার্কেট জামে মসজিদ করার জন্য জমি ওয়াক্ফ করা হয়। যার ইসি নং-১৮৬০২। ওয়াক্ফ প্রশাসকের কার্যালয় থেকে মো. রফিকুল ইসলামকে মোতাওয়াল্লী নিযুক্ত করা হয়। মসজিদের জায়গায় বালু ভরাট শুরু করা হলে মো. আহসান উদ্দিন সিদ্ধিরগঞ্জ থানায় জিডি করেন। পরে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে বালু ভরাট কাজ বন্ধ করে দেন। কিন্তু আব্দুস সাত্তার গোপনে রাতের আঁধারে বালু ভরাট করার পাশাপাশি জমির মালিক দাবি করে সাইনবোর্ড লাগিয়ে দেয় বলে মিতালী মার্কেট কর্তৃপক্ষের অভিযোগ।
মিতালী মার্কেট দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ জানান, মিতালী মার্কেটের ৭ হাজার সদস্যের ইবাদতের জন্য মসজিদ নির্মাণ করার সিদ্ধান্ত হয়। আপাদত টিন দিয়ে মসজিদ নির্মাণ করে নামাজ আদায় করা হচ্ছে। এই মসজিদটি জোর করে দখল করে পেট্রোল পাম্প নির্মাণ করার জন্য বালু ভরাট করছে আব্দুস সাত্তার।
মিতালী মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি হাজি ইয়াছিন মিয়া বলেন, আব্দুস সাত্তার পেট্রোল পাম্প করেছিল সরকারি জায়গায়। রাস্তা প্রশস্তকরণ কাজ শুরু হওয়ায় সরকার তার পাম্প উচ্ছেদ করে দেয়। তাই তিনি মিতালী মার্কেটের ওয়াক্ফ করা মসজিদের জায়গা জবর দখল করে পেট্রোল পাম্প করার চেষ্টা করছে।
এবিষয়ে চৌরঙ্গী পেট্রোল পাম্পের মালিক আব্দুস সাত্তার বলেন, জমির প্রকৃত মালিক আমি। মিতালী মার্কেটের লোকজন ভূয়া কাগজ নিয়ে জোর করে আমার জমি নিয়ে যেতে চাচ্ছে। জমি নিয়ে নারায়ণগঞ্জ আদালতে মামলা চলছে।
আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আদালত যে রায় দিবেন তা মেনে নিব। মামলা শেষ না হওয়া পর্যন্ত তারা কি করে জমির মালিকানা দাবি করে তা আমার বোধগম্য নয়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com