সোমবার, ২৭ জুন ২০২২, ১০:৩৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যাত্রাবাড়ীর বর্ণমালা স্কুলের অধ্যক্ষ ও সভাপতির দুর্নীতি তদন্তে কমিটি গঠন স্বপ্নের পদ্মা সেতু দেখা হলো না শিশু নাসিমের। কালের খবর তাড়াশ উপজেলায় পাট কাটার ধুম পরেছে। কালের খবর নবীনগরে বুনিয়াদি প্রশিক্ষণ। কালের খবর আখাউড়ায় পাওনা টাকা ফেরত চাওয়ায় ব্যবসায়ীকে মামলায় ফাঁসানোর অভিযোগ। কালের খবর পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে যেভাবে, যেপথে যাবেন। কালের খবর আওয়ামী লীগ মানেই দেশের সকল অর্জন আর স্বাধীনতা : প্রধানমন্ত্রী। কালের খবর পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নতুন স্মারক নোট দুই নদীর মোহনায় ক্যাম্পাস নির্মাণ কষ্টসাধ্য হলেও সম্ভব, মহামান্য রাষ্ট্রপতিকে রবি উপাচার্য। কালের খবর টাঙ্গাইলে ৫ম শ্রেণির ছাত্রের লাশ উদ্ধার। কালের খবর
সিদ্ধিরগঞ্জে মসজিদের জায়গা দখল করে পেট্রোল পাম্প নির্মাণের পাঁয়তারা

সিদ্ধিরগঞ্জে মসজিদের জায়গা দখল করে পেট্রোল পাম্প নির্মাণের পাঁয়তারা

 এম আই ফারুক, কালের খবর : নারায়ণগঞ্জ সদর উপজেলার সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ওয়াক্ফকৃত মিতালী মার্কেট জামে মসজিদের জায়গা দখল করে পেট্রোল পাম্প নির্মাণ করার পাঁয়তারার অভিযোগ উঠেছে। সরকারি জমিতে গড়ে তোল চৌরঙ্গী পেট্রোল পাম্প উচ্ছেদ করে দেওয়ার পর কাজী আব্দুস সাত্তার পাম্প নির্মাণ করার জন্য রাতের আঁধারে মসজিদের জায়গায় বালু ভরাট করে সাইনবোর্ড লাগিয়ে দেয়। এনিয়ে দেখা দিয়েছে চরম উত্তেজনা। রবিবার (১৭ ফেব্রæয়ারী) সকালে মসজিদের জায়গা দখলের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে মিতালী মার্কেটের দোকান মালিক সমিতির সদস্যরা।

জানা গেছে, বিগত ১৯৯৮ সালে মিতালী মার্কেট জামে মসজিদ করার জন্য জমি ওয়াক্ফ করা হয়। যার ইসি নং-১৮৬০২। ওয়াক্ফ প্রশাসকের কার্যালয় থেকে মো. রফিকুল ইসলামকে মোতাওয়াল্লী নিযুক্ত করা হয়। মসজিদের জায়গায় বালু ভরাট শুরু করা হলে মো. আহসান উদ্দিন সিদ্ধিরগঞ্জ থানায় জিডি করেন। পরে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে বালু ভরাট কাজ বন্ধ করে দেন। কিন্তু আব্দুস সাত্তার গোপনে রাতের আঁধারে বালু ভরাট করার পাশাপাশি জমির মালিক দাবি করে সাইনবোর্ড লাগিয়ে দেয় বলে মিতালী মার্কেট কর্তৃপক্ষের অভিযোগ।
মিতালী মার্কেট দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ জানান, মিতালী মার্কেটের ৭ হাজার সদস্যের ইবাদতের জন্য মসজিদ নির্মাণ করার সিদ্ধান্ত হয়। আপাদত টিন দিয়ে মসজিদ নির্মাণ করে নামাজ আদায় করা হচ্ছে। এই মসজিদটি জোর করে দখল করে পেট্রোল পাম্প নির্মাণ করার জন্য বালু ভরাট করছে আব্দুস সাত্তার।
মিতালী মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি হাজি ইয়াছিন মিয়া বলেন, আব্দুস সাত্তার পেট্রোল পাম্প করেছিল সরকারি জায়গায়। রাস্তা প্রশস্তকরণ কাজ শুরু হওয়ায় সরকার তার পাম্প উচ্ছেদ করে দেয়। তাই তিনি মিতালী মার্কেটের ওয়াক্ফ করা মসজিদের জায়গা জবর দখল করে পেট্রোল পাম্প করার চেষ্টা করছে।
এবিষয়ে চৌরঙ্গী পেট্রোল পাম্পের মালিক আব্দুস সাত্তার বলেন, জমির প্রকৃত মালিক আমি। মিতালী মার্কেটের লোকজন ভূয়া কাগজ নিয়ে জোর করে আমার জমি নিয়ে যেতে চাচ্ছে। জমি নিয়ে নারায়ণগঞ্জ আদালতে মামলা চলছে।
আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আদালত যে রায় দিবেন তা মেনে নিব। মামলা শেষ না হওয়া পর্যন্ত তারা কি করে জমির মালিকানা দাবি করে তা আমার বোধগম্য নয়।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com