শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিরাজগঞ্জে খিরা চাষে লাভবান কৃষক, খিরা যাচ্ছে সারাদেশে। কালের খবর তীব্র গরমে পথচারীদের সুপেয় পানি সরবরাহ করছে ফায়ার সার্ভিস। কালের খবর সাতক্ষীরার কালিগঞ্জে এন্টিবায়োটিক ব্যবহার করে পশুদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। কালের খবর সমাজে “শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে — সাতক্ষীরায় তাপদাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতারণ। কালের খবর প্রচণ্ড তাপদাহে পুড়ছে বাগান, ঝরছে আম, শঙ্কায় চাষীরা। কালের খবর ট্রাফিক-ওয়ারী বিভাগ যানচলাচল স্বাভাবিক রাখতে কাজ করছে। কালের খবর মারামারি দিয়ে শুরু হলো ‘খলনায়ক’দের কমিটির যাত্রা। কালের খবর কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর
মাইলের পর মাইল তীব্র যানজটের কবলে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক। কালের খবর

মাইলের পর মাইল তীব্র যানজটের কবলে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক। কালের খবর

 নারায়ণগঞ্জ প্রতিনিধি, কালের খবর :

বাইরের জেলা থেকে নারায়ণগঞ্জে প্রবেশের অন্যতম মাধ্যম হলো ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক। এছাড়া এ সড়ক দিয়ে প্রতিনিয়ত নারায়ণগঞ্জসহ বিভিন্ন জেলার মালবাহি গাড়ীও চলাচল করে। কিন্তু ব্যস্ততম এই সড়কে মাইলের পর মাইল চলছে ব্যাপক যানজট।

জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বন্দরের লাঙ্গলবন্দ ব্রিজ মেরামত করার জন্য বন্ধ করে রেখেছে সড়ক বিভাগ। বিকল্প রাস্তা হিসেবে লাঙ্গলবন্দ বাজার-মিনারবাড়ি-মোগড়াপাড়া রুটে যাতায়াত করবে। এ জন্য সোনারগাঁও-নবীগঞ্জ রুটে যানজটের চাপ অনেক। যানজট সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে হাইওয়ে পুলিশের কর্মকতাদের।

এ বিষয়ে নারায়ণগঞ্জ হাইওয়ে পুলিশের ওসি মো. মনিরুজ্জামান বলেন, লাঙ্গলবন্দ ব্রিজ মেরামতের কাজ চলায় ব্যপক যানযটের সৃষ্টি হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা যান চলাচল বন্ধ থাকার পর আবার যানবাহন চলে, কিছুক্ষণ পর আবারো যানজট লেগে যায়। আমরা যতটা সম্ভব যান চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করছি। No description available.গত ৮ জুলাই নারায়ণগঞ্জ সড়ক বিভাগ থেকে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছিলো, লাঙ্গলবন্দ ব্রিজের ঢাকামুখী লেনটিনের পাত ক্ষতিগ্রস্ত হওয়ায় সড়ক ও জনপথ বিভাগ ওই ব্রিজের পাতটি তুলে ঢালাই দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাই সোমাবর সকাল ৮টা থেকে বুধবার দুপুর ১২ পর্যন্ত ব্রীজের উভয় লেন বন্ধ থাকবে। ওই সময়ে মহাসড়কে চলাচলকারী হালকা যানসমূহ লাঙ্গলবন্দ-লাঙ্গলবন্দ বাজার-মিনারবাড়ি-মোগড়াপাড়া রুটে যাতায়াত করবে।

এছাড়া ভাড়ী গাড়ীগুলো কুমিল্লা ক্যান্টনমেন্ট-ব্রাহ্মণবাড়িয়া-ঢাকা/সিলেট মহাসড়ক-কাঁচপুর রুটে যাতায়াত করবে। বুধবার দুপুর ১২টার পর থেকে মহাসড়কে নিয়মিত রুটে যান চলবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com