মঙ্গলবার, ০৪ মে ২০২১, ০৭:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে ডেমরা থানা প্রেস ক্লাবের ৪ দফা। কালের খবর শ্রীমঙ্গলে প্রকাশ্যে বিক্রি হচ্ছে নিষিদ্ধ পলিথিন, প্রশাসন নিরব। কালের খবর পাংশায় কেজি দরে তরমুজ বিক্রি, ক্রেতাদের অসন্তোস। কালের খবর অসহায় দুস্ত ভাসমান মানুষের পাশে মোবাশ্বের চৌধুরী। কালের খবর শ্রীমঙ্গলে দরিদ্রদের মাঝে ইফতার বিতরণ করলেন ড.আব্দুস শহীদ এমপি। কালের খবর নবীনগরে তিনিই মাদক ব্যবসার আন্ডারগ্রাউন্ড গডফাদার : সংবাদ সম্মেলনে আ’লীগ নেতা। কালের খবর শ্রমজীবী-ভাসমান মানুষকে মাসব্যাপী ইফতার সামগ্রী দিচ্ছে ‘নতুনধারা’। কালের খবর বিয়ে না করেই স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, অতঃপর.. রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজীর নির্দেশনায় হেলাল উদ্দিনের উদ্যোগে চনপাড়ায় করোনা মহামারী থেকে মুক্তি কামনায় বিশেষ দোয়া । কালের খবর প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য-দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মুসল্লীদের মাঝে মাস্ক বিতরণ করেন কাউন্সিলর পলিন। কালের খবর
পাংশায় কেজি দরে তরমুজ বিক্রি, ক্রেতাদের অসন্তোস। কালের খবর

পাংশায় কেজি দরে তরমুজ বিক্রি, ক্রেতাদের অসন্তোস। কালের খবর

মোঃ সাকিব মাহমুদ, রাজবাড়ী প্রতিনিধি, কালের খবর : রাজবাড়ীর পাংশা শহরে তরমুজ ব্যাবসায়ীরা পিস হিসেবে তরমুজ বিক্রি না করে ৫০ থেকে ৬০ টাকা কেজি দরে তরমুজ বিক্রি করাতে ক্রেতারা অসন্তোস প্রকাশ করছে।

আগে যেখানে ১ টি বড় তরমুজ ১৫০ থেকে ২৫০ টাকায় পাওয়া যেত, বর্তমানে কেজি দরে সেই তরমুজ ৩৫০ থেকে ৪০০ টাকায় কিনতে হচ্ছে বলে আক্ষেপ করেন একজন সাধারন ক্রেতা।

অন্য একজন ক্রেতা বলেন, আমার মনে হয় এটি একটি সিন্ডিকেট। এক শ্রেনীর অসাধু ব্যাবসায়ীরা অধিক মূনাফার লোভে পিচ হিসেবে তরমুজ কিনে এনে কেজি হিসেবে বিক্রি করছে।

ক্রেতা সাধারনের অভিযোগের ভিত্তিতে সরেজমিনে পাংশা বাজারে গিয়ে ভিভিন্ন তরমুজ বিক্রেতার সাথে কথা বলে জান যায়, তারা যেমনটি কিনে আনছেন তেমনটিই বিক্রি করছেন। কুষ্টিয়া সহ বিভিন্ন স্থানের পাইকারি ব্যাবসায়ীদের কাছে থেকে কেজি দরেই তরমুজ কিনতে হচ্ছে তাদের।

কত করে কেজি দরে কিনতে হচ্ছে জানতে চাইলে মিন্টু নামে এক তরমুজ বিক্রেতা বলেন, বর্তমানে খরচ সহ ৪৫ টাকা করে প্রতি কেজি তরমুজের দাম পরতেছে। তাহলে এবার বলুন আমরা কি করবো।

জাহাঙ্গীর নামে এক বিক্রেতা বলেন, তরমুজ পিস থেকে কেজিতে বিক্রি হওয়ার পেছনে আমাদের কোন হাত নেই। আমাদেরকেও কেজি দরেই কিনতে হচ্ছে, যেমন কেনা তেমন বেচা।

অন্য এক ব্যাবসায়ী বলেন, পিস এর বদলে কেজিতে বিক্রি হওয়ায় ক্রেতারা তেমন ক্ষতিগ্রস্থ্য হচ্ছে না, বরং লাভবানই হচ্ছে। যার যেমন বাজেট সে তেমন করেই কেজিতে কিনতে পারছেন।

এদিকে তরমুজের এ ঊর্ধগতি বাজারকে স্বাভাবিক রাখতে প্রশাসনের কঠোর নজরদারি সহ প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের অনুরোধ জানিয়েছেন সাধারণ ক্রেতারা।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com