বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কুতুবদিয়ার সাবেক ফ্রীডম পার্টির নেতা আওরঙ্গজেবকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন। কালের খবর সাতক্ষীরায় লোনা পানিতে ‘সোনা’ নষ্ট হচ্ছে মাটির ভৌত গঠন। কালের খবর সড়ক প্রশস্তকরণের কাজে অনিয়মের মহোৎসব। কালের খবর ইপিজেড থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে আইন শৃঙ্খলা ও কিশোর গ্যাং প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত। কালের খবর শাহজাদপুরে গাছের সঙ্গে ধাক্কা লেগে উড়ে গেল সি লাইন বাসের ছাদ, ১জন নিহত। কালের খবর সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা। কালের খবর রিয়াদে জমকালো আয়োজনে মাই টিভির ১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন। কালের খবর কুষ্টিয়ায় পানি শুন্য গড়াই , নলকূপ উঠছে না পানি। কালের খবর প্রচন্ড তাপদাহে ফসলের মাঠে মেঘনার কৃষাণীরা! কালের খবর প্রয়োজন ছাড়া বাইরে বের হচ্ছেন না কেউ, অনেকটাই ফাঁকা ঢাকার রাজপথ
ইউএনও’র হস্তক্ষেপে বেনাপোল বন্দর ব্যবহারকারী ৯টি সংগঠনের দাবির ফলপ্রসূ আলোচনা। কালের খবর

ইউএনও’র হস্তক্ষেপে বেনাপোল বন্দর ব্যবহারকারী ৯টি সংগঠনের দাবির ফলপ্রসূ আলোচনা। কালের খবর

যশোর থেকে মসিয়ার রহমান কাজল, কালের খবর : বেনাপোল স্থলবন্দর ব্যবহারকারী ৯ টি সংগঠনের দাবির পরিপ্রেক্ষিতে বেনাপোল ট্রাক টার্মিনালের চাঁদাবাজি রোধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এক জরুরী আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

সোমবার সকাল ১১ ঘটিকায় শার্শা উপজেলা কর্মকর্তার সভাকক্ষে বেনাপোল পৌর ট্রাক টার্মিনালকে ঘিরে বিভিন্ন অনিয়ম চাঁদাবাজি সহ জোর পূর্বক প্রতি বার প্রবেশের সময় ১০০ টাকা তোলার বিষয়ে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজার সভাপতিত্বে ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু’র নেতৃত্বে বেনাপোল নবনির্মিত পৌরট্রাক টোলের সঠিক নির্দেশনা বাস্তবায়নে লক্ষ্যে ফলপ্রসূ আলোচনা করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নাভারন সার্কেল পুলিশ সুপার জুয়েল ইমরান।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন খান।
এসময় বন্দর ব্যবহারকারী (১)বেনাপোল ট্রাক মালিক সমিতি(২) ট্রান্সপোর্ট মালিক সমিতি (৩) বেনাপোল সিএন্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশন (৪)বেনাপোল বন্দর হ্যান্ডেলিং শ্রমিক ইউনিয়ন ৯২৫ (৬) বেনাপোল বন্দর হ্যান্ডেলিং শ্রমিক ইউনিয়ন ৮৯১ (৭) বেনাপোল প্রাইভেট স্টান্ড একতা সমিতি (৮) বেনাপোল শার্শা নাভারণ মোটর শ্রমিক ইউনিয়ন (৯) ঝিকরগাছা নাভারণ বেনাপোল ট্রাক মালিক সমিতির নেতারা বেনাপোল পৌর ট্রাক টার্মিনালের জোর পূর্বক ট্রাক চালকদের কাছ থেকে চাঁদা আদায়ের নানা দিক তুলে ধরেন।

বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারন সম্পাদক আজিম উদ্দীন গাজী জানান, গত ১৪ ই এপ্রিল বেনাপোল পৌরট্রাক টার্মিনাল উদ্বোধন করার পর থেকে শুরু হয় এক অনৈতিক কর্মযজ্ঞ যেটা বেনাপোল বন্দর ব্যবহারকারী ৯টি সংগঠন মেনে নিতে পারিনি সেই মোতাবেক গত ২৫ তারিখ বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতির কর্যলয়ে আলোচনায় বসে একটি সিদ্ধান্ত গৃহিত হয়। তার পরিপেক্ষিতে ২৬ তারিখ থেকে কর্মবিরতী ঘোষনা দেয় ৯টি সংগঠন কিন্তু শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তার আহবানে ফল প্রসূ আলোচনায় আমরা কর্মবিরতী বর্জন করছি।

আলোচনা সভা শেষে ঝিকরগাছা নাভারণ বেনাপোল ট্রাক মালিক সমিতির সাধারন সম্পাদক মুছা মাহমুদ সাংবাদিকদের জানান, বেনাপোল পৌরট্রাক টার্মিনালের আলোচনা সভায় সঠিক দিক নির্দেশনা প্রদান করেছেন কোন অবস্থায় মহাসড়কে চাঁদাবাজি করা যাবে না। এছাড়া তিনি সরকারি সকল কর্মমর্তাদের এ বিষটি নজরদারী করতে আহবান জানিয়েছেন।

আলোচনা সভায় সহকারী পুলিশ সুপার নাভারন সার্কেল জুয়েল ইমরান বলেন, পৌরট্রাক টার্মিনালের নামে জোর পূর্বক কোন চাঁদা আদায় করা যাবে না আজকের পর থেকে চাঁদাবাজির কোন সম্পৃক্ততা পেলে কঠোর ব্যবস্হা গ্রহন করা হবে। যেহেতু ট্রাক টার্মিনাল একটি সরকারি প্রতিষ্টান, যে ট্রাক প্রয়োজনে ট্রার্মিনাল ব্যবহার করবে শুধুমাত্র সে সকল ট্রাক গুলোয় চাঁদা প্রদান করবেন।

এছাড়াও তিনি জানান, যশোর-বেনাপোল মহাসড়কের উপর কোন ট্রাক রাখা যাবে না যদি দাঁড়ানো ট্রাক তিনি পান তাহলে ২০০০ টাকা করে জরিমানা করবেন এতে কোন প্রকার ছাড় দেওয়া হবে না।

এ আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান, শার্শা উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ও চেয়ারম্যান সোহরাব হোসেন, ছাত্র লীগের সভাপতি আব্দুর রহিম, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, বেনাপোল পৌরসভার সচিব রফিকুল ইসলাম, বেনাপোল পৌরসভার পেনেল মেয়র শাহাবুদ্দিন আহম্মেদ মন্টু, পৌর কর্মকর্তা রনি, রহমত আলী, আব্দুল মালেক, আজিবর রহমান সহ বন্দর ব্যবহারকারী ৯টি সংগঠনের সভাপতি ও সাধারন সম্পাদক বৃন্দ।

আলোচনা সভার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা বলেন, উন্নায়নের নামে কোন চাঁদা উঠানো যাবে না বেনাপোল পৌরট্রাক টার্মিনালের গাড়ি রাখার বিষয়ে সুযোগ সুবিধা সম্বলিত পোষ্টার মাইকিং সহ বন্দর ব্যবহারকারী ট্রাক সংগঠন গুলোর সহযোগিতা গ্রহন করার আহবান করছি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com