শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
সীতাকুণ্ডে সম্মাননা পেলেন নারী নেত্রী সুরাইয়া বাকের। কালের খবর

সীতাকুণ্ডে সম্মাননা পেলেন নারী নেত্রী সুরাইয়া বাকের। কালের খবর

মোঃ আশরাফ উদ্দীন, চট্রগ্রাম, সীতাকুণ্ড প্রতিনিধি, কালের খবর :
সম্মলিত সাংস্কৃতিক পরিষদ সীতাকুণ্ড সভাপতি নারী নেত্রী সুরাইয়া বাকের কে সমাজ উন্নয়নে বিশেষ অবদান রাখায় ইপসার প্রধান নির্বাহী আরিফুর রহমানের সংগঠন যুব নারী উন্নয়ন সংস্থার উদ্যোগে সন্মাননা স্মারক ক্রেষ্ট প্রদান করা হয়।
নারীদেরকে যত বেশি সম্মানিত করা হবে, তত বেশি সন্মানিত হবে পুরুষ। ৫০ বছরে এ দেশের নারীসমাজ অনেক ক্ষেত্রে এগিয়ে গেছে এবং যাচ্ছে। অর্থনীতির সব ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে নারী। শ্রমশক্তিতে নারীর অংশগ্রহণ অনেকাংশে বৃদ্ধি পেয়েছে।
সার্বিকভাবে বলা যায়, বর্তমান সরকারের নারী উন্নয়নের বিভিন্ন ইতিবাচক কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন সংস্থা নারী শিক্ষা, স্বাস্থ্য ও সেবা এবং কর্মসংস্থান সৃষ্টিতে ব্যাপক ভূমিকা রেখেছে। নারীকে বাদ দিয়ে দেশের উন্নয়ন ও অগ্রগতি কল্পনা করা যায়না।
সামাজিক অগ্রগতি ইতিবাচক উন্নয়নে বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় যুব নারী উন্নয়ন সংস্থার উদ্যেগে সীতাকুণ্ডে ২১ জন নারীকে সন্মাননা পদক ২০২১ দেওয়া অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন নারী নেত্রী সুরাইয়া বাকের।
পদক প্রাপ্ত অন্যান্যরা হলেন, সমাজ সেবিকা ইসমত আরা দিদার, দিলসাদ হেলেন, চট্টগ্রাম মহিলা চেম্বারের পরিচালক লুৎমিলা ফরিদ, মহিলা ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জুলি,কর্মাস ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট লিপি আজাদ, সোনালি ব্যাংক অফিসার মিতালি সরকার, চট্টগ্রাম সিটি করর্পোরেশনের মহিলা কাউন্সিল তসমিল নুরজাহান রুবি, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা লুৎফুন নেছা বেগম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার, সমাজ সেবিকা ইসমত আরা দিলসাদ, উন্নয়ন গবেষক ড.শামসুন্নাহার চৌধুরী লোপা, ইপসার উপ-পরিচালক নাছিমা বানু শ্যামলী, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিয়ান আয়েশা আক্তার, উদ্যোক্তা ও সমাজসেবী খালেদা আক্তার হ্যাপী, সাঈদা খানম, শিমু সিকদার, জেসমিন আক্তার, রওশন আরা, যুব নারী উন্নয়ন সংস্থার সভাপতি জেসমিন আক্তার ও সাধারণ সম্পাদক আছমা আক্তার রুমা।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com