শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যৌথ বাহিনীর অভিযান: থানচি-রুমা-রোয়াংছড়ি ভ্রমণে বারণ সাতক্ষীরার দেবহাটায় ইউপি চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি সহ আহত পাঁচ। কালের খবর সাপাহারে রাতের অন্ধকারে ফলন্ত আম গাছ কাটল দূর্বৃত্তরা। কালের খবর বাঘারপাড়ায় হাঙ্গার প্রজেক্টের সামাজিক সম্প্রীতি কমিটির সাথে উপজেলা নির্বাহী অফিসার’র মতবিনিময়। কালের খবর রায়পুরায় মরহুম ডাঃরোস্তাম আলীর ২৭ তম মৃত্যুবার্ষিকীতে ইফতার ও দোয়া মাহফিল। কালের খবর ভাতৃত্ববোধ সুদৃঢ় করতে রায়পুরাতে দোয়া ও ইফতার। কালের খবর রিয়াদে বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের ইফতার মাহফিলে প্রবাসীদের মিলন মেলা। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে স্বাধীনতা দিবসে গুনীজনদের আলোচনা সভা সম্পন্ন। কালের খবর আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন। কালের খবর সাতক্ষীরার সুন্দরবন রেঞ্জে ২৪ জন হরিন শিকারীর আত্মসমর্পণ। কালের খবর
মুন্সীগঞ্জ শিমুলিয়া ঘাটে ফেরি চালুর দাবিতে দুই দফা যাত্রীদের বিক্ষোভ। কালের খবর

মুন্সীগঞ্জ শিমুলিয়া ঘাটে ফেরি চালুর দাবিতে দুই দফা যাত্রীদের বিক্ষোভ। কালের খবর

শেখ মো.সোহেল রানা মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি, কালের খবর :
দেশে আজ সোমবার থেকে লকডাউন শুরু হওয়ায় রবিবার রাত থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে ফেরি বন্ধ রয়েছে। শুধু অ্যাম্বুলেন্স ও লাশবাহী গাড়ি পারাপারের জন্য দুটি ফেরি চালু আছে। রবিবার রাতে আসা যাত্রীবাহী সহস্রাধিক মানুষ আটকা পড়েছেন।

আজ সকাল সাড়ে ১১টায় শিমুলিয়া ঘাটের ফেরির টিকিট বুকিং কাউন্টার থেকে লৌহজং থানার ওসি মো. আলমগীর হোসাইন মাইকে ফেরি বন্ধ থাকার ঘোষণা দেন। এ ঘোষণার সাথে সাথে ঘাটে অপেক্ষমাণ দক্ষিণাঞ্চলগামী যাত্রীরা ফুঁসে ওঠেন। তারা স্লোগান দিয়ে ফেরির টিকিট বুকিং কাউন্টার ঘিরে ধরেন এবং ফেরি চালুর দাবি জানান। পরে শিমুলিয়া ঘাটের ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. হিলাল উদ্দিন প্রাইভেট কার বাদে শুধু ঘাটে অবস্থানরত যাত্রীবাস ফেরিতে ওঠার
ঘোষণা দিলে যাত্রীরা শান্ত হন।
এর আগে সকাল সাতটায় বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের এজিএম শফিকুল ইসলামকে দেখে গাড়ির যাত্রী ও চালকেরা ফেরি চালুর দাবিতে স্লোগান দেন। সে সময় তিনি ফেরি চলাচলের আশ্বাস দিতে পারেননি।
ঝড়ের কারণে রবিবার সন্ধ্যা সাতটা থেকে রাত ১০টা পর্যন্ত শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ফেরি চলাচল বন্ধ ছিল। এতে ঘাটে দক্ষিণালগামী পরিবহনের সংখ্যা বাড়তে থাকে। এ প্রতিবেদন লেখার সময় দুপুর সোয়া ১২টার দিকে ঘাটে নয় শতাধিক পণ্যবাহী ও যাত্রীবাহী বাস ফেরি পারাপারের অপেক্ষায় রয়েছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com