শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৪:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জগন্নাথপুর বন্যার প্রভাবে হাটভর্তি গরু, ক্রেতা কম !! কালের খবর রূপগঞ্জে কারখানার বিষাক্ত পানিতে মরে গেলো ৩ লাখ টাকার মাছ : অসুস্থ অর্ধশতাধিক স্থানীয় বাসিন্দা। কালের খবর মুরাদনগরে  দুর্নীতি প্রতিরোধ বিষয়ক  বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত। কালের খবর বাঘারপাড়ায় জাতীয় রাজস্ব বোর্ডের অর্থায়নে এক,শত শিক্ষার্থী কে বাইসাইকেল প্রদান। কালের খবর পৈত্রিক সম্পত্তি ভূমিদস্যু হাতে থেকে রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন জগন্নাথপুরে রেমিটেন্স যোদ্ধার মৃত্যু এলাকায় শোকের ছায়া, জানাযা সম্পন্ন। কালের খবর সাইবার অপরাধ দমন ও অপপ্রচার ঠেকাতে একটি আলাদা ‘সাইবার পুলিশ ইউনিট’ হবে : সংসদে প্রধানমন্ত্রী রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ কর্মসূচি উদ্বোধন। কালের খবর ইউপি চেয়ারম্যান পিতার এক ছেলে এমপি আরেক ছেলে উপজেলা চেয়ারম্যান। কালের খবর ঢাকা প্রেস ক্লাবের স্থায়ী সদস্য এম নজরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক। কালের খবর
রৌমারীতে ট্রাক্টরের বেপরোয়া চলাচল থামছেনা দুর্ঘটনা। কালের খবর

রৌমারীতে ট্রাক্টরের বেপরোয়া চলাচল থামছেনা দুর্ঘটনা। কালের খবর

মোঃ লিটন মিয়া রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি, কালের খবর :

কুড়িগ্রামের রৌমারীতে প্রশাসনের পক্ষ থেকে অবৈধ ট্রাক্টর (কাকড়া) অনিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করা হলেও উপজেলার বিভিন্ন এলাকায় অবাধে চলছে। এতে দুই দিনে ট্রাক্টরের আঘাতে আশরাফুল (৩০) ও অনিক মিয়া (১৮) গুরুতর আহত হয়। পরে তাদেরকে উদ্ধার করে রৌমারী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ময়ময়সিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

এদিকে গত মঙ্গলবার (৯ মার্চ) হোসেন আলী নামের এক কলেজ ছাত্র ট্রাক্টরের আঘাতে মারা যায়। এঘটনায় উত্তেজিত জনতা ঘাতক ট্রাক্টরটিতে আগুন দিয়ে পুড়িয়ে দেয় এবং রাস্তা অবরোধ করে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে প্রশাসনের পক্ষ থেকে অনিদিষ্টকালের জন্য ট্রাক্টর চলাচল বন্ধ ঘোষনা করেন। কিন্তু ট্রাক্টর (কাকড়া) মালিক ও শ্রমিক সংগঠনের পক্ষ থেকে গত শনিবার জরুরী সভার আহ্বান করেন। আলোচনা সভা চলাকালে উপজেলার শৌলমারী ইউনিয়নের বড়াইকান্দি গ্রামের আজিজুল হকের ছেলে আশরাফুল ইসলাম ও যাদুরচর ইউনিয়নের বাইমমারী গ্রামের আনিছুর রহমানের ছেলে অনিক মিয়া নামের দুই যুবক ট্রাক্টরের আঘাতে গুরুত্বর আহত হলে তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তাদের উভয়ের অবস্থা আশঙ্কাজনক বলে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন। এ নিয়ে গত দুই মাসে ৬ জনের মৃত্যু হয়েছে।

অপর দিকে রবিবার (১৪ মার্চ) দুপুরের দিকে ফিটনেস বিহীন একটি টলি নিয়ন্ত্রণ হারিয়ে চাক্তাবাড়ি নামক স্থানে লালমিয়ার দোকানে ঢুকে পড়ে। ভোররাত থেকে উপজেলার বিভিন্ন এলাকায় শতশত ট্রাক্টর (কাকড়া) অনিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করা হলেও বেপরোয়া ভাবে এখনো চলাচল করছে। ফলে ক্ষোভ প্রকাশ করছেন সচেতন মহল।

প্রশাসনের পক্ষ থেকে ট্রাক্টর বন্ধ ঘোষনা করার পরেও চলছে এ বিষয় উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান বলেন, অবৈধ ট্রাক্টর চলার কোন নির্দেশনা দেওয়া হয়নি। তবে কেউ জোর করে চালালে ভ্রাম্যমান আদালতসহ কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com