শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১১:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জলবায়ু পরিবর্তন ও বাংলাদেশে প্রভাব সাভারে সাংবাদিকদের বিরুদ্ধে অপ-প্রচারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। কালের খবর টাঙ্গাইলের সখীপুর অভিনব কায়দায় গরু চুরি। কালের খবর নূরকে ৭ দিনের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া আদালতে হাজিরের নির্দেশ। কালের খবর শিক্ষকদের অধিকার ও মর্যাদা সুরক্ষা সময়ের দাবি : ডাঃ মিজান চট্টগ্রামের সীতাকুণ্ডে স্ক্র্যাপ জাহাজে ডাকাতি কালে গ্রেফতার ৩ জনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। কালের খবর সিরাজগঞ্জের খেইশ্বর হাফিজিয়া মাদ্রাসার নতুন ভবনের ছাদ ঢালাইয়ের উদ্বোধন। কালের খবর শাহজাদপুরে মনিরামপুর বাজারে বাসের টিকিট কাউন্টারের উদ্বোধন। কালের খবর দোহারে ১৫ দিন থেকে মসজিদের মুয়াজ্জিন নিখোঁজ, পাগল প্রায় বাবা মা। কালের খবর নবীনগর পৌরসভায় সুবিধা বঞ্চিত মুসলিম পরিবার গুলো, দেখার যেন কেউ নেই। কালের খবর
হোমনায় বিশ্ব নদী কৃত্য দিবস পালন। কালের খবর

হোমনায় বিশ্ব নদী কৃত্য দিবস পালন। কালের খবর

সৈয়দ আনোয়ার,হোমনা (কুমিল্লা)প্রতিনিধি, কালের খবর :
কুমিল্লার হোমনায় পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস হোমনা উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন,যুব সমাবেশ, র্্যালি, নদী পরিদর্শন সহ নানা কর্মসুচির মধ্য দিয়ে আন্তর্জাতিক নদী কৃত্য দিবস পালিত।

আজ রবিবার সকাল ১০টায় কুমিল্লার হোমনা উপজেলার সীমান্ত ঘেষে বয়ে চলা তিতাস নদীতে নৌকাযোগে,তিতাস নদী রক্ষার শ্লোগান সংবলিত প্লেকার্ড,ফেস্টুন,ব্যানার নিয়ে ঘুরে ঘুরে নদীর বিভিস্ন স্থানে দাঁড়িয়ে নদী রক্ষায় করণীয় শীর্ষক বক্তব্য ও বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করে পরিবেশবাদী আন্দোল সংগঠন বাংলাদেশ গ্রীন ভয়েস এর হোমনা উপজেলা শাখা কমিটি।

গ্রীন ভয়েস বাংলাদেশ এর হোমনা উপজেলা শাখার আহ্বায়ক সাংবাদিক সৈয়দ আনোয়ার এর সভাপতিত্বে ও সমাজকর্মী রুবেল রানার সঞ্চালনায়, নদী রক্ষার বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন,গ্রীন ভয়েস হোমনা উপজেলা শাখার যুগ্ম-আহ্বায়ক সাংবাদিক সনিয়া আফরিন, মো.আবু সাঈদ,মো. তৌকির আহমেদ, মো.ইকবাল হোসেন,মো. আশিকুর রহমান নবীন, খন্দকার মনির হোসেন, ডাক্তার মহসিন, শাহরিয়ার কবির হৃদয়, জীবন মাসুদ, খাইরুদ্দিন, নীলয় ঘোষ, প্রশান্ত কুমার সাহা, মেহেদি হাসান পলাশ প্রমুখ ছাড়াও স্কুল,কলেজের ছাত্র,শিক্ষক সুশিল সমাজের প্রতিনিধিগণ।

এ সময়ে তিতাস নদীর বিভিন্ন পাড়ে বর্জের স্তুপ,অবৈধ বাধ,টয়লেট সহ কয়েকটি সমস্যা চিন্হিত করে তা সমাধানে সকলকে একযোগে কাজ করার আহব্বান জানান।

এসময় বক্তারা নদী কৃত্য দিবসের আলোকপাত করে বলেন, আন্তর্জাতিক নদী রক্ষায় করণীয় দিবসটি ১৯৯৮ সাল থেকে সারা বিশ্বে পালিত হয়ে আসছে। ১৯৯৭ সালের মার্চে ব্রাজিলের কুরিতিয়া শহরে অনুষ্ঠিত একটি আন্তর্জাতিক সমাবেশ থেকে আন্তর্জাতিক নদী কৃত্য দিবস পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। নদীর প্রতি মানুষের করণীয় কী, নদী রক্ষায় দায়িত্ব, মানুষের দায়বদ্ধতা কতটুকু; এসব বিষয় স্মরণ করিয়ে দিতে দিবসটি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। নদী সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে ও মানুষের মধ্যে নদী ভাবনা তৈরি করতে গ্রীন ভয়েস জন্মলগ্ন থেকে বাংলাদেশের নদী বাংলাদেশের প্রাণ দেশ বাঁচাতে নদী বাঁচান এই স্লোগান নিয়ে কাজ করে যাচ্ছে।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com